শিরোনাম
অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

তাহিরপুর সীমান্তের ও পাড়ে মৃত সাইদুরের লাশ ২ দিন পর ফেরত দিয়েছে ভারতীয় বিএসএফ

Coder Boss / ১৮৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

সুনামগঞ্জ –

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার লাউড়েরগড় সীমান্তের ওপাড়ে জাদুকাটা নদীর ভারতের নলিকাটা থানার ঘোমাঘাট এলাকায় মৃত কয়লা শ্রমিক সাইদুর রহমান(২৫) এর লাশ ৪৮ ঘন্টা (২দিন) ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। সাইদুর রহমান তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের বড়গোফ টিলাগাও গ্রামের হাবিবুর রহমানের ছেলে।
আজ ২৩ মার্চ মমঙ্গলবার রাত সাড়ে ৮ টার সময় তাহিরপুর সীমান্তের আন্তর্জাতিক সীমান্ত পিলার ১২০০/৩ এস এর শাহিদাবাদ এলাকায় বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক শেষে সুনামগঞ্জ-২৮ ব্যাটালিয়ন বিজিবি ও তাহিরপুর থানা পুলিশের কাছে তার লাশ হস্থান্তর করে।
এসময় বাংলাদেশ বিজিবি ও পুলিশের পক্ষে উপস্থিত ছিলেন, লাউড়েরগড় বিজিবির ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুর রাজ্জাক ও তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাজিবুল ইসলাম এবং ভারতীয় শিলং সেক্টরের ১১ বিএসএফএর কেপ্টেন অরবিন্দু সিং ও ভারতীয় পুলিশের কর্মকর্তাগন।
উল্লেখ্য : কয়লা শ্রমিক সাইদুর রহমান ২২ মার্চ সোমবার ভোর সকালে বিজিবির চোখকে ফাঁকি দিয়ে সীমান্ত নদী জাদুকাটার ভারতীয় অংশের ঘোমাঘাট এলাকায় কয়লা তোলতে যায়। পরে স্থানীয় লোকজন দুপুরে জানতে পারে বাংলাদেশ-ভারত সীমান্তের প্রায় ১ কিলোমিটার ভিতরে নলিকাটা থানার ঘোমাঘাট এলাকায় বাংলাদেশী এক কয়লা শ্রমিকের লাশ জাদুকাটা নদীতে ভাসমান অবস্থায় পড়ে রয়েছে। পরে স্থানীয়রা খোঁজ খবর নিয়ে জানতে পারে জাদুকাটা নদীর বালিচড়ে পরে থাকা মৃত কয়লা শ্রমিক বড়গোফ টিলাগাও গ্রামের হাবিবুর রহমানের ছেলে সাইদুর রহমানের শাল। পরে আজ ২৩ মার্চ ভারতীয় পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে রাত সাড়ে ৮ টার সময় বাংলাদেশ বিজিবি ও পুলিশের কাছে তার লাশ হস্থান্তর করলে বিজিবি ও পুলিশ রাত ৯ টার সময় আইনি প্রকৃয়া শেষে মৃত সাইদুর রহমানের পরিবারের কাছে হস্তান্তর করে।
এর সত্যতা নিশ্চিত করেছেন বাদাঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো: রাজিবুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন