শিরোনাম
মনপুরা কলাতলী শাখা সিডিপিএস ভোলা জেলা চর উন্নয়ন বসতি প্রকল্প বিনামূল্যে গবাদি পশুর ভ্যাকসিন বিতরণ করা হয় বরগুনায জমি নিয়ে বিরোধের জন্য মামলার বাদির মামার উপরে হামলা বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ রমজানে এতেকাফের ফজিলত অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:১৯ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

ধর্মপাশায় শ্মশানঘাট নির্মাণে বাধা,হামলার ঘটনায় চারজনের নামউল্লেখ করে থানায় মামলা

Coder Boss / ২৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

এম এইচ লিপু মজুমদার ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি

শাশানঘাট নির্মানকে কেন্দ্র করে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আজিজুল ইসলাম (৪৮)ও তার লোকজনদের হামলায় স্থানীয় সংখ্যালঘু পরিবারের চারজন ব্যক্তি আহত হওয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। রোববার রাত একটার দিকে এই হামলার ঘটনা ঘটে। হামলার ঘটনায় ওই ইউনিয়নের পাথারিয়াকান্দা গ্রামের বাসিন্দা ও শ্মশানঘাট নির্মাণ কমিটির উপদেষ্টা জগদীশ বর্মন (৭০) বাদী হয়ে ইউপি সদস্য আজিজুল ইসলামসহ চারজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ২-৩জনকে আসামি করে সোমবার গভীর রাতে এই মামলাটি করেছেন।

ধর্মপাশা থানা পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের নোয়াগাঁও নতুনপাড়া ও পাথারিয়াকান্দা গ্রামের মধ্যবর্তী স্থানে সপ্তাহখানেক ধরে স্থানীয় হিন্দু ধর্মাবলম্বীদের শেষ কৃত্যানুষ্ঠানের জন্য একটি শ্মশানঘাট নির্মাণের কাজ চলে আসছে। মরদেহ দাহ করার গন্ধ ছড়ানোসহ নানা কারণ দেখিয়ে এই শ্মশানঘাট নির্মাণ কাজে বাধা দিয়ে আসছিলেন একই ইউনিয়নের নোয়াগাঁও নতুনপাড়া গ্রামের বাসিন্দা ও ৭নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আজিজুল ইসলাম (৪৮)। শ্মশানঘাট নির্মাণের জন্য সেখানে রাখা রড,বালু,ইট ও পাথর চুরি হতে পারে এই আশঙ্কায় স্থানীয় সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন রাতের বেলায় এসব পাহারা দিয়ে আসছিলেন। রোববার রাতে পাথারিয়াকান্দা গ্রামের বাসিন্দা রবি বর্মন (৫০),অমল বর্মন (২০),দীপ্ত বর্মন (২০),সুবল বর্মন (২০)শ্মশানঘাটের মালামাল পাহারার কাজে নিয়োজিত ছিলেন। রাত অনুমান একটার দিকে ওই ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আজিজুল ইসলামের (৪৮) নেতৃত্বে তাঁর আপন ছোট ভাই আসাদুল মিয়াসহ ৫/৬জন লোক শ্মশানঘাটের মালামাল পাহারার কাজে নিয়োজিত থাকা লোকজনদের ওপর হামলা করে লাঠিসোটা ও বাঁশের খুঁটি দিয়ে ওই চারজনকে মারধর করে আহত করেন। আহতদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে ইউপি সদস্য আজিজুল ইসলাম তার লোকজন নিয়ে সেখান থেকে দ্রুত চলে যান।পরে স্থানীয় লোকজন আহত ওই চারজনকে সেখান থেকে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করেন। খবর পেয়ে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ধর্মপাশার ইউএনও মো.মুনতাসির হাসান,ধর্মপাশা সার্কেলের সহকারি পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার ও ধর্মপাশা থানার ওসি মোহাম্মদ দেলোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে সোমবার বিকেল সাড়ে তিনটার দিকে পাথারিয়াকান্দা গ্রামের পশ্চিমে নির্মানাধীন শ্মশানঘাট এলাকা থেকে ইউপি সদস্য আজিজুল ইসলামের ছোট ভাই আসাদুল মিয়া (৩৭)কে গ্রেফতার করা হয়। তাঁকে এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। ইউপি সদস্য আজিজুল ইসলামের মুঠোফোন বন্ধ থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

ধর্মপাশা থানার ওসি মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন,শ্মশানঘাট নির্মাণকে কেন্দ্র করে হামলার ঘটনায় ইউপি সদস্য আজিজুল ইসলামসহ চারজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ২-৩জনকে আসামি করে থানায় একটি মামলা হয়েছে। এ ঘটনায় এজহারভুক্ত আসামি ইউপি সদস্য আজিজুল ইসলামের ছোট ভাই আসাদুল মিয়াকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।। বাকি আসামিদের গ্রেপ্তারের সর্বরকম চেষ্ঠা অব্যাহত রয়েছে।মামলার তদন্ত কার্যক্রম চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন