শিরোনাম
হলি আর্টিজান হামলার ৬ বছর;হয়নি মামলার নিষ্পত্তি। বিশিষ্ট শিল্পপতি জনাব আবু উল রশীদ এর পক্ষথেকে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয় লোভ-হিংসা ও সংকির্ণ মনোভাবের ঊর্ধ্বে ওঠে মানবতার কল্যাণে কাজ করে যেতে হবে ——-সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী মাধবপুরে কৃষ্ণপুরের ব্রিজটি না হওয়াতে বিকল্প কাঠের সেতু তৈরী করে যানচলাচলে উপযোগী করছেন এলাকাবাসী জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসী আজাদ মিয়া ফরুকের পরিবারের পক্ষ থেকে ত্রান বিতরণ মৌলভীবাজার সমিতি সিলেট এর ত্রান ও নগদ অর্থ বিতরন বৃষ্টির মধ্যেও খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন ইউ.কে প্রবাসী আলাউদ্দিনের পরিবার শাল্লা প্রেসক্লাবের উদ্যোগে ত্রাণ বিতরণ। ‘ভারত বাংলাদেশের কল্যাণ চায় না’-অধ্যক্ষ ইউনুস আহমেদ। সুবর্ণচরে ব্যবসায়ীর চুরি হওয়া মালামাল উদ্ধার
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৮:৩১ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

আল্লামা ছাহেব কিবলাহ বিশকুটি (রহঃ) ছিলেন একজন দ্বীনের প্রকৃত খাদেম।

Coder Boss / ৬৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার কুলাউড়া।

২৩ শে মার্চ রোজ মঙ্গলবার নিজামিয়া বিশকুটি (রহঃ) স্মৃতি পরিষদের উদ্যোগে কুলাউড়া হিংগাজিয়া সিনিয়র মাদ্রাসা কনফারেন্স হল রুমে ছাহেব ক্বিবলাহ বিশকুটি (রাহঃ) এর জীবন ও কর্ম শীর্ষক সেমিনার অনুষ্টিত হয়।
পরিষদের সভাপতি মোঃ নজরুল ইসলাম ও সুয়েব আহমদ এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন- আল্লামা ছাহেব ক্বিবলাহ বিশকুটি (রহঃ) এর সুযোগ্য নাতি, মাওলানা আব্দুল্লাহ আল নিজাম মশহুদ মাজেদ! প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.) এর ছাহেব জাদা মাওলানা মুফতি গিয়াস উদ্দীন (চৌধুরী) ফুলতলী, তিনি বলেন, হযরত বিশকুটি (রহঃ) ছিলেন, মকবুল ছিলছিলার একজন দ্বীনের প্রকৃত খাদিম। এবং আমার ওয়ালিদ মুহতারম এর মহব্বতের প্রিয়জন।
প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, আল্লামা ছাহেব কিবলাহ বিশকুটি (রহঃ) এর সুযোগ্য নাতি, জনাব শফিউল আলম চৌধুরী নাদেল। তিনি বলেন, হযরত বিশকুটি দাদা সাহেব ছিলেন, বৃহত্তর সিলেট সহ বাংলাদেশের বিভিন্ন স্থানে দ্বীনের খেদমত করেছেন, এবং তাঁর অসংখ্য খেদমত রয়েছে সেগুলো কে ধরে রাখতে হবে।
বক্তরা তাদের বক্তব্যে বলেন, মুর্শিদে বরহক্ব আল্লামা ছাহেব কিবলাহ বিশকুটি (রহঃ) ছিলেন দ্বীনের একজন প্রকৃত খাদেম। তার সান্নিধ্যে যারাই এসেছেন তারাই উপকৃত হয়েছেন। তিনি সারাটা জীবন নিভৃতে আশরাফুল মাখলুকাতের কল্যানে কাজ করে গেছেন। ইসলামের খেদমতের লক্ষ্যে উপমহাদেশের বিভিন্ন জায়গায় বিশেষ করে, বাংলাদেশে মসজিদ, মাদ্রাস ও মকত্বব এবং খানকাহ প্রতিষ্টা করেন। এসব প্রতিষ্ঠানের মাধ্যমে ইসলামের খেদমত অব্যাহত আছে। #সভাপতি সাহেব, ছাহেব ক্বিবলাহ বিশকুটি (রহ.) এর এসব খেদমতকে আরো বেগবান করতে সবাইকে নিজ নিজ জায়গা থেকে কাজ করার আহ্বান করেন। উক্ত সেমিনারে বক্তব্যদেন, #হযরত শাহজালাল দারুচ্ছুন্ন ইয়াকুবিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ হযরত মাওলানা আবু ছালেহ মোঃ কুতবুল আলম, #হিংগাজিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ, আব্দুল মুন্তাকিম, কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, কাজী মাওঃ ফজলুল হক খান সাহেদ, বাবনিয়া হাসিমপুর মাদ্রসার অধ্যক্ষ, আহসান উদ্দিন, ব্রাহ্মণবাজার বায়তুল মামুর জামে মসজিদের খতিব, মাওঃ আব্দুল মালিক মনসুরী, ব্রাহ্মনবাজার ইউপি চেয়ারম্যান, মমদুদ হোসেন, সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম খান বাচ্চু, কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির সাধারণ সম্পাদক, আতিকুর রহমান আখই, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ব্রাহ্মণবাজার ইউপি শাখার সভাপতি, মাওঃ ফয়জুর রহমান ও সাধারণ সম্পাদক মাওঃ শাহিদ খান, নিজামিয়া বিশকুটি এতিমখানার সাধারণ সম্পাদক, আবুল কালাম, ইউপি সদস্য আব্দুল মতিন,মাওঃ মোঃ হারুনুর রশিদ, মোঃহাফিজুল ইসলাম,মাওঃ আব্দুস সালাম, , মোঃ তাফাজ্জল, পরিষদের দায়িত্বশীল, হাফিজ আমিনুল ইসলাম, আব্দুস সামাদ, মোঃ শাহ নিজাম উদ্দীন, হাফিজ রায়হানুল ইসলাম, আশিদ আলী, মিছবাউজ্জাম ইমন, এছাড়া ও উপস্থিত ছিলেন, সাইফুর রহমান শাহীন, ইউপি সদস্য, আনোয়ার হোসেন আনর, রিয়াজ আহমদ, আব্দুল করিম-সহ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন