শিরোনাম
পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন এমপি’র লেখা নতুন বই প্রকাশ। auto share done অজ্ঞান পার্টির কবলে পড়ে নগদ অর্থ ও স্বর্ণালংকার হারালেন ‘সোমা’। ঘাটাইল ট্রাফিক আইন সম্পর্কে সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ সাতক্ষীরার কলারোয়া সীমান্ত থেকে এক অস্ত্র ব্যবসায়ী আটক ইদের আগে শ্রমিকদের বেতন- বোনাস পরিশোধের দাবিতে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের মিছিল সমাবেশ আহঃ যেনো ফুটন্ত গোলাপের পাপড়ি যেদিন বিএনপি’র নেতাকর্মীরা ভোট দিতে পারবেন,সেদিন বিএনপি নির্বাচনে যাবে-গয়েশ্বর চন্দ্র রায়। কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে মিললো ৩ কোটি ৬০ লাখ টাকা কুকুর,বিড়ালদের বাঁচাতে আইনি পরামর্শ এবং করনীয়;-বখতিয়ার হামিদ।
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৯:২১ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

ব্রিটানিয়ার দায়ে তীব্র পানি সংকট ভুক্তভোগী হাজার হাজার মানুষ!

Coder Boss / ২৪০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১

রাজা মিয়া,,সিলেটের ওসমানী নগর উপজেলার দয়ামীর ইউনিয়ন সহ বৃহত্তর ওসমানী নগরের বেশ কয়েকটি এলাকার কয়েক হাজার মানুষ এখন পানি সংকটে ভুগছেন। গভীরতর গভীরে ডিপ টিউবওয়েল কিংবা মোটর বসিয়ে ও পানির সন্ধান পাচ্ছেন না।
উপজেলার দয়ামীর ইউনিয়ন পরিষদের পাশেই ঢাকা সিলেট মহাসড়কের পশ্চিমে কুরুয়া গোডাউন নামক স্হানে ব্রিটানিয়া ওয়াটার কোম্পানি লিমিটেড অবস্থিত।
জানা যায় ২০১৪ সালে শুরুতে ঐ কোম্পানি একটি বিস্কুট কোম্পানি খোলার কথা বলে তৎকালীন ইউপি চেয়ারম্যান আবদুল হাই মশাহিদ’র মাধ্যমে ব্যবসায়িক পত্র নিয়ে তারা দীর্ঘদিন যাবত পানি কোম্পানি করে স্হায়ী ভাবে পানি উত্তোলন করে বাজারজাত করে আসছে।
এছাড়া এই জায়গা থেকে প্রতিদিন হাজার হাজার টন লিটার পানি আমদানি করে গভীর নলকূপের মাধ্যমে সিলেটের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও হোটেল রেস্তোরাঁয় বিক্রি করে। এতে স্হানীয় লোকজন লেয়ার ভালো না পাওয়ায় বার বার নলকূপ স্হাপন করে ও পানি সংগ্রহ করতে ব্যর্থ হচ্ছেন।
এবিষয়ে কথা হলে এলাকাবাসী পানি সংকটের জন্য একমাত্র ব্রিটানিয়া কোম্পানিকে দায়ী করেন।
এবং অতি শীগ্রই পানি সংকট নিরসনে বিকল্প ব্যবস্তা গ্রহণ না করলে কঠিন আন্দোলনের ডাক দেবেন বলে হুশিয়ারী দেন।
তবে কোম্পানির দাবি তাদের কারণে এলাকায় কোনো সমস্যা হচ্ছে না,,কিছু লোক তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।
এবিষয়ে স্হানীয় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে চেয়ারম্যান এস টি এম ফখর উদ্দিন ও প্যানেল চেয়ারম্যান মইন উদ্দিন লেচু মিয়া সহ সবার সহযোগিতায় ইতিপূর্বে মাসিক সমন্বয় সভায় এই কোম্পানিকে নোটিশ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ও জানা যায়।
সাবেক সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন – পানির অপর নাম জীবন,সঠিক তদন্তের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া জরুরি,যদি কোম্পানির কারণে এ সমস্যা দেখা যায় তাহলে অবশ্যই তাদের বিকল্প ব্যবস্তা নিতে হবে।
এলাকায় সাধারণ মানুষের সমস্যা ঘটিয়ে ব্যবসায়িক স্বার্থ হাসিলের পক্ষে সরকার কখনও আন্তরিক নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন