আজ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ৪:৩৬

বার : শুক্রবার

ঋতু : গ্রীষ্মকাল

বানারীপাড়ায় ফ্রেন্ডস সার্কেল মানবসেবা ফাউন্ডেশনের আয়োজনে ইফতারি বিতরণ।।

জাকির হোসেন, বরিশাল।

বরিশালের বানারীপাড়ায় ফ্রেন্ডস সার্কেল মানবসেবা ফাউন্ডেশনের উদ্যোগে ব্যতিক্রমী ইফতারি বিতরণের আয়োজন করা হয়েছে। পবিত্র জুমার দিন ইফতারির পূর্ব মুহূর্তে বানারীপাড়ার একদল তরুন শিক্ষার্থী মানব সেবকের এই ব্যতক্রমী কর্মকান্ড হৃদয় স্পর্শ করেছে সবার। অসহায় কর্মহীন হয়ে গৃহবন্ধী মানুষের জন্য কিছু করতে পারার মাঝে আনন্দ খুঁজে পাওয়া এই মানবতার সেবকরা বলে করোনা কালিন সময়ে পবিত্র মাহে রমজান মাসে মানুষ যখন লকডাউনে কর্মহীন হয়ে আয়ের পথ থেকে বিচ্ছিন্ন ঠিক তখনই সেই মহান রোজাদারদের জন্য আমরা কিছু করার চেষ্টা করছি। আর এই মহতী এ কাজের উদ্যোগ নেয় ফ্রেন্ডস সার্কেল মানবসেবা ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ২৩ শে এপ্রিল শুক্রবার বানারীপাড়া প্রেসক্লাবের সামনে সংগঠনটির নেতৃবৃন্দরা বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত রোজাদার পথচারী ও দুঃস্থ মানুষের মাঝে বিতরণের জন্য ইফতার সাজিয়ে রাখেন। সেখান থেকে বিভিন্ন পথচারী, গাড়ির ড্রাইভার, যাত্রী এবং দোকানীদের মাঝে ঐ ইফতার বিতরণ করা হয়।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফ্রেন্ডস সার্কেল মানবসেবা ফাউন্ডেশন নামের স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচালক- শ্রাবনী খানম, সভাপতি- মুসকান আরা মুক্তা, সহ-সভাপতি আফসানা আক্তার আয়শা, মিম আক্তার, উম্মে হানি মারিয়া, তানিমা ইসলাম, সাধারণ সম্পাদক মিম, সহ- সাধারণ সম্পাদক ইসমাইল মৃধা, সাংগঠনিক সম্পাদক মেহজাবিম ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল বেপারী, সদস্য মেহেদী হাসান শাহিন আলম বাবু ও ফারিয়া। ফ্রেন্ডস সার্কেল মানবসেবা ফাউন্ডেশন নামের স্বেচ্ছাসেবী এই সংগঠনটি সাধারন মানুষের জন্য কাজ করে। তারা মানুষের জরুরী প্রয়োজনে রক্ত দান, শীত বস্র বিতরণ, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ এবং দুঃস্থ অসুস্থতাজনিত মানুষকে বিনামূল্যে ঔষধ দিয়ে থাকেন। সংগঠনটির পরিচালক শ্রাবনী খানম বলেন আমরা মানুষ হিসাবে যথেষ্ট আত্নমর্যাদা সম্পন্ন। ঠিক মতো না চলতে পারলেও, কোন কিছু চেয়ে নেওয়ার সৎ সাহস টা ঠিক হয়ে ওঠে নাহ। অনেকটা ”পেটে ক্ষুধা চোখে লজ্জার” মতো ব্যাপার হয়ে দাড়িয়েছে।
দেশের এই ক্রান্তিলগ্নে ছিন্নমূল শ্রেনীর মানুষের স্বাভাবিক জীবন ব্যাহত হচ্ছে। তাদের জন্যই আমাদের এই ছোট্র আয়োজন। রাস্তায় সারি দিয়ে সাজানো রয়েছে ইফতারের বক্স। যারা এটার প্রয়োজন অনুভব করছে, তার নিদ্বির্ধায় তুলে নিচ্ছে।নেই কোন অনুমতি, নেই কোন চাওয়া পাওয়ার হিসাব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category