আজ ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ৮:৪৩

বার : রবিবার

ঋতু : বর্ষাকাল

কেশবপুর পাবলিক মাঠের সৌন্দর্য রক্ষার্থে ন্যাশনাল প্রেস সোসাইটির ব্যতিক্রম উদ্যোগ

এস কে সুমন, কেশবপুর প্রতিনিধি:

কেশবপুর শহরের পাবলিক মাঠটি উপজেলাবাসীর কাছে অত্যন্ত জনপ্রিয়। ইতিমধ্যে কতিপয় ব্যক্তিদের যত্ততত্ব ময়লা ফেলার কারনে মাঠের সৌন্দর্য নষ্ট হয়ে পড়ছিল। মাঠের সৌন্দর্য ও পরিবেশ অক্ষুন্ন রাখতে ন্যাশনাল প্রেস সোসাইটির উদ্যোগে নিদিষ্ট স্থানে ময়লা ফেলার ঝুড়ি স্থাপন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে ঝুড়ি স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ন্যাশনাল প্রেস সোসাইটির উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেশবপুর প্রেসক্লাবে নির্বাহী সদস্য আব্দুল্লাহ আল ফুয়াদ। এসময় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের সহ সভাপতি মীর আজিজ হোসেন ও মঞ্জুরুল ইসলাম ডাবলু, সাধারণ সম্পাদক সুষ্ময় হাওলাদার বিকাশ,সহ-দপ্তর সম্পাদক রাকিবুল হাসান সুমন, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সঞ্জয় দাস, কার্যনির্বাহী সদস্য রবিন দাস, সাকিব আল হাসান, জাকির হোসেন, মহিউদ্দিন খান প্রমুখ।

উল্লেখ্য, কেশবপুর শহরের পাবলিক মাঠে প্রতিদিনই বিভিন্ন এলাকার থেকে শতাধিক মানুষ প্রাকৃতিক পরিবেশে পরিবার ও বন্ধুদের সাথে ঘুরতে এসে যেখানে সেখানে ময়লা ফেলে মাঠের পরিবেশ নষ্ট করছেন। অনেকেই অবসর সময়ে এখানে বসে বিভিন্ন খাদ্য সামগ্রীর প্যাকেট ও চা পান করে খালি কাপ মাঠে ফেলে নোংরা পরিবেশ সৃষ্টি করে চলেছে। এমনকি অনেকেই মাঠের মধ্যে মটর সাইকেল নিয়ে প্রবেশ করে মাঠের ঘাসের ক্ষতি করছেন। যে কারনে মাঠের পরিবেশ রক্ষায় ন্যাশনাল প্রেস সোসাইটির উদ্যোগে ১০ টি ঝুড়ি মাঠের চারিপাশে স্থাপন করে দেয়া হয়েছে। পরিবেশ রক্ষার্থে সকলকে নিদিষ্ট স্থানে ময়লা ফেলার জন্য অনুরোধ করা হয়েছে। এ উদ্যোগ নেওয়ায় সচেতন মহল ওই সংগঠনের সদস্যদের সাধুবাদ জানিয়েছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন বলেন, ন্যাশনাল প্রেস সোইটির উদ্যেগে এমন একটি মহৎ উদ্যেগ গ্রহন করায় তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। মাঠের পরিবেশ রক্ষার্থে এই সংগঠনের মত সকলকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category