আজ ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১২:৩৩

বার : শুক্রবার

ঋতু : বর্ষাকাল

সাংবাদিক রোজিনা ইসলামের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে মানববন্ধন ।

সুমাইয়া আক্তার শিখা স্টাফ রিপোর্টার

বাংলাদেশ সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া জেইউকে এর আয়োজনে কুষ্টিয়া প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধনের আয়োজন করা হয়েছে। উক্ত মানববন্ধনে সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া জেইউকে এর সভাপতি ও কুষ্টিয়া প্রেসক্লাবের কেপিসিৱ সভাপতি হাজী রাশেদুল ইসলাম বিপ্লব বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের দুর্দিনের কান্ডারী ও গণমাধ্যম বান্ধব, তিনি সাংবাদিক রোজিনা ইসলাম এর মুক্তির দাবি এবং ন্যক্কারজনক হামলাকারীদের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান, এই নেক্কারজনক হামলাকারীদের বিরুদ্ধে সঠিক তদন্তের মাধ্যমে প্রমাণিত হলে বিচারের দাবি জানান। এই মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাংবাদিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্য আফরোজা আক্তার ডিউ, বাংলাদেশ সাংবাদিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্য ও কুষ্টিয়া জেলা ইউনাইটেড অনলাইন প্রেসক্লাবের সভাপতি মাহমুদ হাসান, ভারপ্রাপ্ত সম্পাদক দৈনিক পদ্মা গড়াই ও কুষ্টিয়া জেলা ইউনাইটেড অনলাইন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সালমান শাহরিয়ার রাজু, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির কোষাধ্যক্ষ আক্তারুজ্জামান মৃধা পলাশ, কুষ্টিয়া জেলা ইউনাইটেড অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মো : চাঁদ আলী,ৱাকিব হাসান, কুষ্টিয়া প্রেসক্লাবকে কেপিসির ধর্মীয় সম্পাদক সাইফ আল আজাদ, কুষ্টিয়া জেলা ইউনাইটেড অনলাইন প্রেসক্লাব এর প্রচার সম্পাদক এইচ এম বেলাল, কুষ্টিয়া জেলা ইউনাইটেড অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি জাহিদুল ইসলাম ডন, কুষ্টিয়া জেলা ইউনাইটেড অনলাইন প্রেসক্লাবে নির্বাহী সদস্য আশরাফুল ইসলাম, কুষ্টিয়া প্রেসক্লাবকে কেপিসিৱ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ইমরান হাসান পাপ্পু, কুষ্টিয়া জেলা ইউনাইটেড অনলাইন প্রেসক্লাবের মহিলা বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস, এছাড়াও আরো উপস্থিত ছিলেন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

রোজিনা ইসলাম গত কয়েক মাসে স্বাস্থ্যখাত নিয়ে একের পর এক প্রতিবেদন করেছেন।
সাংবাদিকতায় বহু পুরস্কার পাওয়া রোজিনা ইসলামের অনেক প্রতিবেদন ধরে সংশোধনমূলক পদক্ষেপও নিয়েছে সরকার। সোমবার ৬ ঘণ্টা স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে রাতে শাহবাগ থানায় হস্তান্তর করা হয় অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলাম কে।
হেনস্তার পর মামলা ও গ্রেফতারের ঘটনাটি নিয়ে খবর প্রকাশ করেছে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস, ওয়াশিংটন পস্ট,ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু সহ পৃথিবীর অনেক সংবাদমাধ্যম বিভিন্ন শিরোনামে প্রকাশ করেছে খবরটি।

সাংবাদিক রোজিনা ইসলামকে যে আইনে আটক করা হয়েছে সেটা ব্রিটিশ আমলের আইন বলে উল্লেখ করেছে দ্য ওয়াশিংটন পোস্ট।

তাকে অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিশ্বজুড়ে সাংবাদিকদের নিরাপত্তার জন্য কাজ করা নিউইয়ওর্ক ভিত্তিক সংগঠন দা কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট সিপিজে।

দক্ষিণ এশিয়ার নারী সাংবাদিকদের সংগঠন দা সাউথ এশিয়ান উইমেন ইন মিডিয়া উদ্বেগ প্রকাশ করে রোজিনা ইসলামের অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছেন।

দ্য স্টেট টাইমস বলেছে অফিশিয়াল ডিটেনশন এর আগেই ৫ ঘণ্টা আটক ছিলেন রোজিনা।

তার মুক্তির দাবি জানিয়েছেন আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

গ্রেফতারের ব্যাখ্যা জানতে চেয়েছে বাংলাদেশের জাতীয় মানবাধিকার কমিশন এবং লিখিত নিন্দাও প্রকাশ করেছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category