আজ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:১১

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

বর্ণাঢ্য আয়োজনে ‘আমার সিলেট নিউজ’ এর বর্ষপূর্তি উদযাপন

এইচ অার রুবেল বিশেষ প্রতিনিধি হবিগঞ্জ ॥ সংবাদপত্র হচ্ছে সমাজের আয়না। আয়নায় যেমন নিজের চেহারা দেখা যায়, তেমনি সংবাদপত্রে সমাজের বাস্তব চিত্র ফুটে উঠে। তাই সংবাদপত্রের সাথে সংশ্লিষ্ট সকলকে লোভ লালসার উর্ধ্বে থেকে অন্যায়ের সাথে আপোষ না করে সাহসের সাথে তাদের লেখনি চালিয়ে যেতে হবে। আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরী সিলেট বিভাগের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘আমার সিলেট নিউজ’ এর বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মঙ্গলবার দুপুরে বাহুবল উপজেলা অফিসার্স ক্লাবে বর্ষপূর্তি অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাহুবল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান, সাপ্তাহিক হবিগঞ্জ সংবাদের সম্পাদক ও প্রকাশক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ কুটি, বাহুবল বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আব্দুল জলিল তালুকদার, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকট ফয়জুল বশির চৌধুরী সুজন, জাতীয় শ্রমিকলীগ বাহুবল উপজেলা শাখার সাধারণ সম্পাদক সৈয়দ এনামুল হক, তরুণ সমাজসেবক মোঃ শামীম আহমেদ, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মইনুল হাসান রতন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমার সিলেট নিউজের সম্পাদক এম এ মজিদ তালুকদার। বার্তা সম্পাদক কাজী মাহমুদুল হক সুজনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন আমার সিলেট নিউজ এর ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ কামরুল উদ্দিন ইমন। বক্তব্য রাখেন সাংবাদিক আব্দুল আউয়াল তহবিলদার সবুজ, করাঙ্গী নিউজের সম্পাদক সিদ্দিকুর রহমান মাসুম, চুনারুঘাট অনলাইন প্রেসক্লাবের সেক্রেটারি মিজানুর রহমান, সাংবাদিক আবেদ আলী, আশাহিদ আলী আশা, নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক আলী জাবেদ মান্না, ইনাতগঞ্জ বার্তা’র সম্পাদক নাজমুল ইসলাম, গ্রিন অনলাইন সম্পাদক সাদিকুর রহমান, সারা বাংলা টুয়েন্টিফোর ডটনেট সম্পাদক আজিজুল হক সানু, সাংবাদিক জুবায়ের আহমেদ, মোশাহি আলী সহ বিভিন্ন স্থান থেকে আগত প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানে ডাঃ মুশফিক হোসেন চৌধুরী আরও বলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তিনি দুস্কৃতিকারীদের হাতে স্বপরিবারে নিহত হন। সেদিন বিদেশ থাকায় প্রাণে রক্ষা পান তাঁর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখলেও দুস্কৃতিকারীদের কারণে তিনি সেই স্বপ্ন বাস্তবায়ন করতে পারেননি। তার সেই অপূরণীয় স্বপ্ন পূরণ করেছেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। কিন্তু শেখ হাসিনার সেই কৃতিত্বকে কতিপয় অসাধু ম্লান করতে চায়। তাদের বিরুদ্ধে সাংবাদিকদের সজাগ থাকতে হবে। বুকে সাহস দিয়ে কলম ধরতে হবে। অসাধু কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের অপকর্মের চিত্র তুলে ধরতে হবে। টিআর কাবিখা’র তালিকা এনে এর সম্পর্কে খোঁজ নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের জন্য তিনি উপস্থিত সাংবাদিকদের প্রতি আহবান জানান। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন- টিআর- কাবিখা প্রকল্পের আংশিক ভাগ পেয়ে নিজেরা দমে যাবেন না। সত্যের পক্ষে অসত্যের বিরুদ্ধে আপনাদের কলম ধরুণ তাহলেই বঙ্গবন্ধুর প্রকৃত সোনার বাংলাদেশ দেখতে পাবেন। তিনি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হোসাইন মোহাম্মদ আব্দাল। পরে প্রধান অতিথি কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। শেষে সেরা প্রতিনিধিসহ ৫ জনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category