আজ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:২৯

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

সাতক্ষীরায় ৫০ জনের করোনা সনাক্ত, উপসর্গে ২ জনের মৃত্যু

শেখ অাবুমুছা সাতক্ষীরা থেকে;

করোনা সংক্রমনরোধে জেলা প্রশাসন ঘোষিত সাতদিনের লকডাউনের তৃতীয় দিন পালিত হচ্ছে । গত ২৪ ঘন্টায় ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা পজেটিভ রোগি সনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গে আরও ২ জনের মৃত্যু হয়েছে।

সাতক্ষীরা জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, সাতক্ষীরায় ৩৭১ জন করোনা পজেটিভ রোগি চিকিৎসাধীন রয়েছে। এর মধ্যে ২৬ জন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে, ২২ জন সাতক্ষীরা সদর হাসপাতালে, ৩ জন সাতক্ষীরা সিভি হাসপাতালে ভর্তি রয়েছে। বাকী ৩২০ জন রোগি বাড়িতে চিকিৎসাধীন রয়েছে। এ পর্যন্ত ১৮৮৬ জন করোনা পজেটিভ রোগি সনাক্ত হয়েছে। আর এ পর্যন্ত রামা গেছে ৪৯ জন করোনা পজেটিভ রোগি।

এদিকে, লকডাউনের বাধা নিষেধের কারণে জেলা শহরে পুলিশ চেকপোস্ট বসিয়ে চলাচল নিয়ন্ত্রন করা হচ্ছে। তাদের মাঝে বিতরন করা হচ্ছে মাস্ক। সব গণপরিবহন বন্ধ রয়েছে। বানিজ্যিক কাজে নিয়োজিত যানবাহন চলছে। নিত্য প্রয়োজনীয় পণ্য কেনাবেচার সুযোগ রয়েছে সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত। লকডাউনের মধ্যে ওষুধ ফার্মেসী, অ্যাম্বুলেন্স, হাসপাতাল, ক্লিনিক, বিদ্যুৎ জ¦ালানি সংশ্লিষ্ট প্রতিষ্ঠান খোলা রয়েছে। বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে খুলনা ও যশোর যাতায়াতের পথ বন্ধ রাখা হয়েছে। ভোমরা স্থল বন্দরে বাংলাদেশ ও ভারতের মধ্যে আমদানি রফতানি বানিজ্য স্বাভাবিক রাখা হয়েছে। তবে ভারতীয় চালক ও হেলপাররা যাতে খোলামেলা ঘুরে বেড়াতে না পারেন সে জন্য পুলিশ ও বিজিবির নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

বিজিবির সাতক্ষীরাস্থ ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল আল মাহমুদ জানান অবৈধ যাতায়াত রোধে সীমান্তে টহল জোরদার করা হয়েছে। বিনা পাসপোর্টে বাংলাদেশে ফিরে আসা তিনজনকে রোববার রাতে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা: হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় ৯৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে করোনা সনাক্ত হয়েছে ৫০ জনের। এছাড়া সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে আজ সকালে মারা গেছে আরও ২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category