আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ২:৫০

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

বিদেশগামী কর্মীদের ভ্যাকসিন প্রাপ্তিতে সর্বাত্নক চেষ্টা করা হচ্ছে-প্রবাসী কল্যাণ মন্ত্রী

বিদেশগামী কর্মীদের ভ্যাকসিন প্রাপ্তিতে সর্বাত্নক চেষ্টা করা হচ্ছে
—– প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি

 

বিদেশগামী কর্মীদের ভ্যাকসিন প্রাপ্তিতে সর্বাত্নক চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

মন্ত্রী বলেন, প্রবাসী কর্মীদের ভ্যাকসিন সংক্রান্ত সমস্যা আগামী এক মাসের মধ্যে সমাধান হওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি আরো বলেন, ‘আমাদের সরকারের সদিচ্ছার কোনো অভাব নেই। আমরা প্রতিনিয়ত এ ব্যাপারে কাজ করে যাচ্ছি। প্রবাসী কর্মীরা সহজে কর্মস্থলে ফিরতে পারবে সে জন্য সিঙ্গেল টিকার ডোজ আনার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্যোগ নিতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৪ জুন) বেলা 11.30 ঘটিকায় ওয়েজ অর্নার্স কল্যাণ বোর্ড কর্তৃক সৌদি প্রবাসীদের হোটেল কোয়ারেন্টাইন খরচ বাবদ বিশেষ আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা জানান মন্ত্রী ইমরান আহমদ এমপি। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী প্রবাসী কর্মীদের প্রতি অত্যন্ত সহানুভূতিশীল এবং তিনি সবসময় তাদের কল্যাণের কথা চিন্তা করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী হোটেল কোয়ারেন্টিন বাবদ 25 হাজার করে টাকা প্রদান করা হচ্ছে। যা সৌদি আরবগামী কর্মীদের হোটেল কোয়ারেন্টিন খরচ বহনে সহায়ক হবে। তিনি আরো বলেন, দেশের অর্থনীতিতে প্রবাসী কর্মীদের প্রেরিত রেমিটেন্সের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। এ অর্থ বছরের জুনের মাঝামাঝি সময়ে তারা দেশে ২ লাখ কোটি টাকার উর্ধ্বে রেমিটেন্স পাঠিয়েছে।

মন্ত্রী বলেন, ব্রাহ্মনবাড়িয়ার সিভিল সার্জনের বিভ্রান্তিকর একটি সার্কুলারের সূত্র ধরে বিদেশগামী কর্মীদের টিকার রেজিস্ট্রেশন নিয়ে গত দুইদিন ধরে এক ধরণের জটিলতা সৃষ্টি হয়েছে। এতে অনেক বিদেশগামী কর্মী ভোগান্তির শিকার হয়েছে। তিনি আরো বলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় হতে এই ধরণের কোন বিজ্ঞপ্তি প্রদান করা হয়নি। তবে এ ব্যাপারে কোন সিদ্ধান্ত হলে তা মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে প্রবাসী কর্মীদের জানানো হবে।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সচিব ড. মুনিরুছ সালেহীন বলেন, যে সকল বিদেশগামী কর্মীর জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই তারা যাতে পাসপোর্টের কপি অথবা জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) থেকে প্রাপ্ত স্মার্ট কার্ড দিয়ে আগামী সপ্তাহ থেকে সুরক্ষা অ্যাপের মাধ্যমে টিকার জন্য রেজিস্ট্রেশন করতে পারে সে জন্য মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

পরে ওয়েজ অর্নার্স কল্যাণ বোর্ড কর্তৃক সৌদি প্রবাসীদের হোটেল কোয়ারেন্টাইন খরচ বাবদ ২২ কর্মীর মনোনীত প্রতিনিধিকে ২৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোড-এর মহাপরিচালক মোঃ হামিদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচারক মোঃ শহীদুল আলম এনডিসি, প্রবাসী কল্যাণ ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহিদুল হক ও বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ বিল্লাল হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category