আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৩:৪৬

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

সাতক্ষীরায় দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল, নিভে গেলো ৪২৮ জনের প্রাণ

শেখ অাবুমুছা সাতক্ষীরা থেকে;

সরকার ঘোষিত কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে এক নারীসহ ৪ জনের মৃত্যু হয়েছে। মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে, জেলায় ৪২৮ জনের জীবন প্রদীপ নিভে গেলো। এরমধ্যে করোনা উপসর্গ নিয়ে আজ পর্যন্ত মারা গেছে মোট ৩৫৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছে ৭৪ জন। এটি সরকারি হিসেব। বেসরকারি হিসেবে মৃত্যুর সংখ্যা কয়েক গুন বেশি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় ১৪৮ জনের নমুনা পরীক্ষা শেষে ৫৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যা শনাক্তের হার ৩৮ দশমিক ৫১ শতাংশ। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৮০ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৫৮৮ জন। বর্তমানে জেলায় ৮১৮ জন করোনা আক্রান্ত রুগী রয়েছেন। এর মধ্যে মেডিকেল কলেজ হাসপাতালে ২২ জন ও বেসরকারীহাসাপালে ১৬ জন ভর্তি রয়েছেন। এছাড়া ৭৮০ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়ে বাড়িতে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। আর ভারইরাসটির উপসর্গ নিয়ে ২৫৭ জন মেডিকেল কলেজ হাসপাতালে ও ২১৬ জন বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়নে একযোগে মাঠে নেমেছে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশসহ আইনশৃখংলা বাহিনীর সদস্যরা। শুক্রবার সকাল থেকে জেলা শহরের অধিকাংশ সড়কে লোকজনের উপস্থিতি কম দেখা গেছে। সকাল থেকে সেনাবাহিনী শহরের বিভিন্ন সড়কে মহড়া দিতে দেখা গেছে। শহরের অধিকাংশ দোকারপাট বন্ধ রয়েছে। লকডাউনে জরুরি সেবা প্রতিষ্ঠান খোলা রয়েছে। বন্ধ রয়েছে সকল প্রকার গণপরিবহন। এছাড়া সরকারী আদেশ অমান্য করে সামাজিক দূরত্ব বজায় না রাখা ও মাস্ক ব্যবহার না করায় ভ্রাম্যমান আদালতের অভিযানে জেলায় গত ২৪ ঘন্টায় ৪১ টি মামলায় ৩৩ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, জেলায় সেনাবাহিনীর ১০ টি পেট্রোল টিম মোতায়েন করা হয়েছে। এর মধ্যে সাত উপজেলায় সাতটি প্রেট্রোল টিম ও রিজার্ভ রাখা হয়েছে আরো তিনটি প্রেট্রোল টিম। এছাড়া জেলায় তিন প্লাটুন বিজিবি ও পর্যাপ্ত সংখ্যক পুলিশ ও আনসার ব্যাটেলিয়ন সদস্য নামানো হয়েছে। জেলায় একজন করে ম্যাজিস্ট্রের নেতৃত্বে ২২টি ভ্রাম্যমান আদালত টহল দিচ্ছে। তিনি আরো জানান, জেলাবাসীকে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে ঘর থেকে বাইরে না বের হওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে। অকারণে বের হলেই তাকে শাস্তির মুখোমুখি হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category