আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সকাল ১১:৫১

বার : সোমবার

ঋতু : হেমন্তকাল

ফেসবুকে ফেক আইডির ফাঁদ পাতা প্রতারক গ্রেফতার॥ আত্মসাৎকৃত টাকা ও স্বর্ণালংকার উদ্ধার

যশোর জেলা প্রতিনিধি:
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ফেক আইডির মাধ্যমে ভয়ঙ্কর ফাঁদ পেতে মোটা অঙ্কের টাকা আত্মসাতের ঘটনায় প্রতারক প্রদীপ ঘোষকে (৫১) গ্রেফতার করেছে যশোর জেলার ডিবি পুলিশ। সোমবার (৫ জুলাই) ভোর রাতে তালার ঘোষনগরস্থ নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই সমসয় তার কাছ থেকে ১০ লক্ষ ৯৭ হাজার টাকা ও স্বর্ণালংকারসহ ডকুমেন্ট উদ্ধার করা হয়। সে সাতক্ষীরা জেলার তালা উপজেলার ঘোষনগর গ্রামের সুবোধ ঘোষের ছেলে।

এস কে আর সুমন, যশোর জেলা পুলিশের এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে জানা গেছে , সাতক্ষীরা জেলার তালা উপজেলার ঘোষনগর গ্রামের সুবোধ ঘোষের ছেলে প্রতারক প্রদীপ কুমার ঘোষ (৫১) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ফেক আইডি খুলে https://www.facebook.com/soumodip.ghosh.৭৭৫-এর স্বত্তাধিকারী জার্মান প্রবাসী পরিচয় দিয়ে জমি ক্রয়ের কথা বলে প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষিকা রীতা রাণী দাসের নিকট থেকে চলতি বছরের গত জুন মাসের বিভিন্ন সময়ে ক্যাশে, বিকাশে এবং চেকের মাধ্যমে ২০ লক্ষ ৩০ হাজার টাকা আত্মসাৎ করেন। প্রতারক প্রদীপ কুমার ঘোষ হরফে সঞ্জিত হরফে সৌম্মদীপ ঘোষ নিজেকে Soumodip Ghosh (susanto ghosh) নামে পরিচয় দিয়ে প্রতারণার ফাঁদ পাতে। জমির দলিল তৈরী করার নামে প্রধান শিক্ষিকার এনআইডি কার্ডের ২কপি ফটোকপি, পাসপোর্ট সাইজের ৩কপি ছবি, নন-জুডিশিয়াল ব্লাঙ্ক স্ট্যাম্পে স্বাক্ষর, স্বাক্ষর সম্বলিত ব্লাক চেক ৩টি নিয়ে নেয় প্রতারক। বাদী কর্তৃক বর্ণিত আত্মসাৎকৃত টাকা ও স্বাক্ষরিত খালি নন-জুডিশিয়াল ষ্ট্যাম্প, চেক বহির স্বাক্ষরিত পাতা, এনআইডি কার্ডের ফটোকপি ও পাসপোর্ট সাইজের ছবি উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়ে গত ৩ জুলাই (শনিবার) কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-৮।

মামলার বিষয়টি জটিল হওয়ায় যশোরের পুলিশ সুপার মামলাটির তদন্তভার জেলা গোয়েন্দা শাখার উপর অর্পণ করেন। পুলিশ সুপারের দিক-নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ সোমেন দাসের সার্বিক তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক রুপন কুমার সরকার (পিপিএম) এর নেতৃত্বে উপ-পুলিশ পরিদর্শক মোহাম্মদ মফিজুল ইসলাম (পিপিএম), চন্দ্র কান্ত গাইন, মোহাম্মদ শামীম হোসেন সঙ্গীয় ফোর্সসহ জেলা গোয়েন্দা শাখার ১টি চৌকস টিম আসামীর অবস্থান সনাক্ত পূর্বক খুলনা ও সাতক্ষীরা জেলায় গত ৪ জুলাই (রবিবার) অভিযান পরিচালনা করে ঘটনার সহিত সরাসরি জড়িত আসামী প্রদীপ কুমার ঘোষ হরফে সঞ্জিত হরফে সৌম্মদীপ ঘোষ (সুশান্ত ঘোষ) কে ৫ জুলাই (সোমবার) সকালে সাতক্ষীরা জেলার তালা উপজেলার ঘোষনগর গ্রামের নিজ বাড়ী হতে গ্রেফতার করে। ওই সময় তার কাছ থেকে ১০ লক্ষ ৯৭ হাজার টাকা, বাদীর স্বাক্ষর সম্বলিত ব্লাক চেক, বাদীর স্বাক্ষরিত ব্লাক নন-জুডিশিয়াল ষ্ট্যাম্প-৩টি, বাদীর এনআইডি কার্ডের ছায়ালিপি ২টি, ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি, বিভিন্ন দলিলের ছায়ালিপি, ৩টি মোবাইল সেট (যাহাতে ফেসবুক আইডি ব্যবহৃত হতো, বিকাশ নাম্বার) আসামীর ০১টি পাসপোর্ট, ৩ভরি ৮ আনা স্বর্ণালংকার, যার আনুমানিক মূল্য ২ লক্ষ ৮৬ হাজার টাকা উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category