আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ১:৪৮

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

সিলেটে সেই ভূয়া সাংবাদিক ফয়ছল র‍্যাবের জালে আটক

সুমাইয়া আক্তার শিখা,স্টাফ রিপোর্টারঃ

সিলেট মহানগরীর সুরমা গেইট এলাকায় দায়িত্বরত ট্রাফিক পুলিশকে ভর্ৎসনা করে ফেসবুকে লাইভ দিয়ে ভাইরাল হওয়া সেই নারী কেলেঙ্কারির হোতা, ভুয়া সাংবাদিক ফয়ছল কাদিরকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

মঙ্গলবার ( ১৩ জুলাই) রাত সাড়ে ১২ টার দিকে পুলিশের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় শহরতলীর পীরের বাজার এলাকা থেকে র‍্যাব-৯ সিলেটের একটি দল তাকে গ্রেপ্তার করে। র‍্যাব-৯ এর একটি বিশেষ সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে গত ৯ জুলাই সিলেট মহানগরীর সুরমা গেইট এলাকায় সড়ক পরিবহন আইন অমান্য করায় মোটর সাইকেল আটকের পর ট্রাফিক সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়াকে হুমকি-ধামকিসহ নানা অপপ্রচার চালিয়ে ‘পিকে টিভি’ নামে ফেসবুক পেইজে লাইভ করে সাংবাদিক পরিচয় দেয়া ফয়ছল কাদির। যা কয়েকঘন্টার মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এরপর থেকে সমালোচনার মুখে পড়ে ভুয়া সাংবাদিক ফয়ছল কাদির। ভাইরাল হওয়া সেই সাংবাদিক পরিচয়ধারী ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে পুলিশ। এ ঘটনায় রোববার (১১ জুলাই) রাতে সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া বাদি হয়ে ফয়ছল কাদিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে শাহপরান থানায় মামলা দায়ের করেন। মামলা নং- ০৫, তাং- ১১/০৭/২০২১খ্রি.। মামলায় বাদি ফয়ছল কাদিরের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন মিথ্যা তথ্য সরাসরি প্রচার করে অস্থিরতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর অভিযোগ আনেন। তখন বিষয়টি নিশ্চিত করেছিলেন, সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া অফিসার) বিএম আশরাফ উল্যাহ তাহের। পুলিশ জানায়- গত ০৯ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সুরমা গেইট এলাকায় সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া চেকপোস্ট ডিউটি করাকালে সিলেট শহরমুখী হেলমেটবিহীন ৩ জন আরোহীসহ একটি রেজিষ্ট্রেশনবিহীন মোটরসাইকেলকে সিগন্যাল দিয়ে থামিয়ে চালক ফয়ছল কাদিরের কাছে গাড়ির কাগজপত্র এবং হেলমেটবিহীন মোটরসাইকেলে আরোহন করার কারণ জানতে চাইলে সে কোনকিছুই প্রদর্শন করতে পারে নি। এসময় সে নিজেকে সাংবাদিক পরিচয় দেয়। এ অবস্থায় সার্জেন্ট অতিরিক্ত যাত্রী বহন, হেলমেটবিহীন আরোহন করা, রেজিষ্ট্রেশনবিহীন গাড়ী চালনার অপরাধে সড়ক পরিবহন আইনে মামলা এবং মোটর সাইকেলটি পুলিশ লাইন্সে প্রেরণ করেন। এ বিষয়কে কেন্দ্র করে ফয়ছল কাদির ফেসবুকে বিভিন্ন মিথ্যা তথ্য সরাসরি প্রচার করে অস্থিরতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করে। এর প্রেক্ষিতে সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া বাদি হয়ে রোববার ফয়ছল কাদির নামে ঐ ভূয়া সাংবাদিকের বিরুদ্ধে শাহপরান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। এদিকে লাইভে এসে পুলিশকে ভর্ৎসনা করে নিজেকে সাংবাদিক পরিচয় দিলেও সে কয়েকবছর আগেও সিএনজিচালিত অটোরিকসার চালক ছিল বলে জানা গেছে।
এই ভূয়া সাংবাদিক ফয়ছল কাদিরের বিরোধ্যে নারী কেলেঙ্কারি, চাঁদাবাজি, ও সন্ত্রাসীর একাধিক অভিযোগ রয়েছে। ভূয়া সাংবাদিক ফয়ছল কাদিরকে গ্রেফতার করায় মূলধারার বস্তুনিষ্ঠ সাংবাদিক মহল র‍্যাবকে অভিনন্দন জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category