আজ ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৪:৪৩

বার : সোমবার

ঋতু : শরৎকাল

টাংগাইলে গণমাধ্যমকর্মীকে নির্যাতনের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

টাংগাইল জেলা প্রতিনিধিঃ

টাংগাইলের মধুপুর উপজেলায় আদিবাসী গণমাধ্যমকর্মী প্রিন্স এডওয়ার্ড মাংসাংকে নির্যাতনের প্রতিবাদে ও নির্যাতনকারী ইউপি চেয়ারম্যানের অপসারণ ও শাস্তির দাবিতে ০৭ সেপ্টেম্বর, ২০২১ ইং তারিখ মঙ্গলবার দুপুরে টাংগাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে সংবাদ সম্মেলন করা হয়েছে।

লিখিত বক্তব্যানুযায়ী জানা যায় যে, ১৮ আগস্ট, ২০২১ ইং তারিখ বুধবার মধুপুর উপজেলার জলছত্র হাওদা বিলে দুজন কিশোরের লাশ সংক্রান্ত সংবাদ পাওয়া মাত্র গণমাধ্যমকর্মী প্রিন্স এডওয়ার্ড মাংসাং সেখানে যান।

তাকে দেখামাত্র অরণখোলা ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম পূর্বশত্রুতার জের ধরে অশ্লীল ভাষায় গালি গালাজ করতে থাকেন। এমতাবস্থায় ইউপি চেয়ারম্যানের নির্দেশে ইউপি সদস্য আবুল হোসেন, প্রবীর বর্মন সহ কয়েকজন তাকে কিল, ঘুষি এমনকি লাথি মারতে থাকেন।

এক পর্যায়ে তাকে গাছের সাথে বেঁধে ইউপি চেয়ারম্যান নিজেই লাঠি দিয়ে বেধড়ক পিটুনি দেন, পরে ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম তাকে পুলিশের কাছে সোপর্দ করেন।

প্রিন্স এডওয়ার্ড মাংসাং কান্না জড়িত কণ্ঠে বলেছিলেন যে, তিনি নির্যাতনের শিকার হলেও থানায় নেওয়ার পর পুলিশ তার চিকিৎসার ব্যবস্থা করেনি, আদালত থেকে জামিন পেয়ে তিনি চিকিৎসা নেন।

ওই ঘটনার বিচার চেয়ে মধুপুর থানায় মামলা দায়ের করতে গেলেও পুলিশ মামলা নেয়নি। এমতাবস্থায় টাংগাইলের আদালতে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন, নির্যাতনের প্রতিকারে ইউপি চেয়ারম্যান আব্দুর রহিমের অপসারণ ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।

উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ গারো ছাত্র সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি লিংকন দিব্রা, গারো স্টুডেন্ট ইউনিয়ন মধুপুর শাখার সভাপতি ইব্রীয় মানখিন ও আবিমা গারো ইয়ুথ অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব শ্যামল মানখিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category