আজ ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৪:২৬

বার : সোমবার

ঋতু : শরৎকাল

বিদিশা সিদ্দিকী এরশাদ আসছেন সিলেটে

 

সিলেট,বিশেষ প্রতিনিধিঃ

জাতীয় পার্টি বাংলাদেশের একটি রাজনৈতিক দল। সাবেক ও প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ ১৯৮৬ সালের ১ জানুয়ারি জাতীয় পার্টি গঠন করেন।
দলটি ১৯৮৬-১৯৯০ সাল পর্যন্ত বাংলাদেশের ক্ষমতায় ছিল,কিন্তু পরে ১৯৯৬-২০০১,২০০৮-২০১৩ এবং ২০১৪-২০১৯ সালে আওয়ামী লীগের সাথে জোট সরকার গঠন করে।
২০১৪ তে এরশাদ এর কাজের জন্য জাতীয় পার্টি বিভক্ত হয়ে সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদ ও সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার এর নেতৃত্বে নতুন দল হয় এবং এটি ১৮ দলীয় জোটের সঙ্গে যুক্ত হয়ে ১৯ দলীয় জোট হয়।
গত(১৪ জুলাই ২০২১) রোজ বুধবার জাতীয় পার্টির ঘোষণা দিয়েছিলেন এরিক এরশাদ। ঐদিন রাজধানী ঢাকার বারিধারায় প্রেসিডেন্ট পার্কে এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর মিলাদ মাহফিলে এরিক এই নতুন কমিটির ঘোষণা দেন।
নতুন কমিটিতে রওশন এরশাদকে চেয়ারম্যান,মা বিদিশা ও ভাই রাহগির আল মাহি সাদকে কো-চেয়ারম্যান ও কাজী মামুনুর রশীদকে ভারপ্রাপ্ত মহাসচিব ঘোষণা করেন এরিক।
জাতীয় পার্টি’র দলীয় কার্যক্রম বাংলাদেশের কোন বিভাগে,কোন জেলায় কেমন ভাবে চলছে,তা খুবই কড়া দৃষ্টিতে রাখছেন কো-চেয়ারম্যান বিদিশা সিদ্দিকী এরশাদ।
এরই ধারাবাহিকতায় জাতীয় পার্টি পুনর্গঠনে পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের পুত্র এরিক এরশাদ ঘোষিত জাতীয় পার্টির কো-চেয়ারম্যান বিদিশা এরশাদ সিলেট আসছেন আগামী(১১ সেপ্টেম্বর) শনিবার। জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়া কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট বিভাগীয় সমন্বয়কারী অ্যাডভোকেট সুয়েব আহমদ প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

তিনি জানান, প্রাথমিকভাবে বিদিশা এরশাদ বিভাগীয় শহর সফরের সিদ্ধান্ত নিয়েছেন। সিলেট থেকেই শুরু হচ্ছে তাঁর বিভাগীয় পর্যায়ের কার্যক্রম।

এর ধারাবাহিকতায় আগামী শনিবার সিলেট সফরে আসছেন বিদিশা। ওই দিন বেলা ১২টা ২০ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন। বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জের গেইটে তাঁকে অভ্যর্থনা জানাবেন দলীয় নেতাকর্মীরা।

পরে হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করবেন। সেখানে যোহরের নামাজ আদায় ও শিরনী বিতরণ শেষে দরগাহ গেইটস্থ হোটেল স্টার প্যাসিফিকে মধ্যাহ্নভোজ ও কিছু সময় বিশ্রাম নেবেন। ঐদিন বাদ আসর হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত ও শিরনী বিতরণ করা হবে। রাত ৮টা ২০ মিনিটে বিমানযোগে তিনি ঢাকায় ফিরবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category