শিরোনাম
ছাতক শহরে চুরি বৃদ্ধি তাহিরপুরে অগ্নিকাণ্ডে ৩৫টি মিটার পুড়ে ছাই সাতক্ষীরায় প্রতিবন্ধী মানুষের মাঝে কম্বল বিতরণ হেযবুত তওহীদের কেন্দ্রীয় সম্মেলন-২০২২ অনুষ্ঠিত দয়ামীরে সন্তাসী হামলায় স্বীকার এক বৃদ্ধ! আসন্ন চরজুবলী ইউপি নির্বাচনে ৭নং ওয়ার্ডে মেম্বার প্রার্থী বেলাল হোসেনের উঠান বৈঠক আদর্শ ছাত্র ও যুব সমাজ এর পক্ষ থেকে শিক্ষা সামগ্রী বিতরণ, ২০২২ইং সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধা এমপি রবির পক্ষ থেকে অন্ধ, ভূমিহীন ও ছিন্নমুল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ বানিয়াচংয়ে মেছো বিড়ালের চারটি ছানা উদ্ধার করে ফিরিয়ে দেওয়া হলো মা বিড়ালের কাছে নৌকায় ভোট দিলে উন্নয়ন হয় ; মোস্তাকুর রহমান মফুর
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:১০ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

স্বাধীনতার ৫১তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনর্বাসন সোসাইটি কেন্দ্রীয় যুব কমান্ড ” সিলেট বিভাগীয় কমিটি এবং সিলেট মহানগর ও জেলা কমিটির ক্রিড়া প্রতিযোগিতা ও আনন্দ উৎসব পালিত

Coder Boss / ৪৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১

চুনারুঘাট প্রতিনিধিঃ-
(রোজ শুক্রবার ১৭-১২-২০২১)
বাংলাদেশ মুুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনবার্সন সোসাইটি কেন্দ্রীয় যুব কমান্ড সিলেট বিভাগীয় কমিটি এবং সিলেট মহানগর কমিটির উদ্দ্যোগে বিজয় দিবস উপলক্ষে হাজার বছরের সৃষ্ট বাঙ্গালী জাতির পিতা ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি-কৃতিতে শ্রদ্ধাঞ্জলি এবং বিভাগীয় কমিটির সম্মানীত সভাপতি ইন্জিঃ মরিয়ম পারভীন এর সভাপতিত্বে শ্রদ্ধা নিবেদন করা হয় ।
সঞ্চালনায় তরপদার জামাল।
এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনবার্সন সোসাইটি কেন্দ্রীয় যুব কমান্ডের সিলেট বিভাগের সহ সভাপতি সহ সদস্য দের নিয়ে অদ্য ১৭ ই ডিসেম্বরে অনুষ্ঠান অনুষ্ঠিত হয় সুবিধা বঞ্চিত মুক্তিযোদ্ধা এবং সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে এই বিজয়ের মাসে আনন্দ উৎসব অনুষ্ঠান পালন করা হয়। বিভাগীয়-সভাপতি, সহ সম্পাদক মন্ডলী, কমিটির সম্মানিত সকল সদস্য। উল্লেখ্য যে সিলেট বিভাগের মুক্তিযোদ্ধা কল্যাণ ও পূনর্বাসন সোসাইটি যুব কমান্ড সিলেট বিভাগের অস্থায়ী কার্যালয়ে আলোচনা কোরাআন তিলাওয়াত সহ উক্ত অনুষ্ঠান পরিচালনা করা হয়।

উক্ত অনুষ্ঠানে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ইঞ্জিনিয়ার মরিয়ম পারভীন,দায়িত্ব প্রাপ্ত সভাপতি সিলেট বিভাগ!
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ,প্রধান অতিথি, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, উদ্বোধক সহ সভাপতি, জগদীশ চন্দ্র দাস , প্রধান বক্তা মহানগর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক, আরমান আহমদ শিপলু,বিশেষ অতিথি মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক, নাঈম আহমদ, ও সিটি কর্পোরেশন ১১ নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম ঝলক তাদের উপস্তিতে সভাপতির পরিচালনায় বিজয় মাসের এদিবস উপলক্ষে ক্রিড়া প্রতিযোগিতা ও আনন্দ উৎসব অনুষ্ঠান আয়োজন করা হয় অনুষ্ঠানে খেলা ধুলা কবিতা আবৃত্তি ও নাচ গান সহ যেমন খুশি তেমন সাজো প্রতিযোগীতা মুক্তিযোদ্ধ নিয়ে গল্প অনুষ্ঠিত হয় এবং অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ করা হয় ।
উক্ত বিজয় মাস ও স্বরণীয় দিবস উপলক্ষে আরো উপস্থিত ছিলেন সিলেট বিভাগ সংগঠনের
সভাপতিঃ-ইঞ্জিনিয়ার মরিয়ম পারভীন।
সহ সভাপতিঃ- এডঃ আলা উদ্দিন।
যুগ্ম সম্পাদক সুমন হোসেন।
অর্থ সম্পাদকঃ-সায়েম সাদিক।
প্রচার সম্পাদকঃ-তরপদার জামাল।
শ্রম-বিষয়ক সম্পাদকঃ-জিল্লুর রহমান জিল্লুর।
সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকঃ-ছাদিকুর রহমান হৃদয়। তথ্য যোগাযোগ সম্পাদকঃ-জান্নাতুল ফেরদৌস তৃষ্ণা ।
নির্বাহী সদস্যঃ- নাজমা বেগম ।
বীর মুক্তিযোদ্ধারা ও নবীন সুবিধা বঞ্চিত শিশু বাচ্চারা এবং এত জেলা মহানগরের নেতৃবৃন্দ সহ সেচ্ছাসেবক লীগ কৃষক লীগ, ছাত্র লীগের কর্মী, বিশিষ্ট ব্যবসায়ীরা সমাজসেবক বৃন্দ এবং অন্যান্য সম্মানিত ব্যক্তিবর্গ এত এলাকার নারী পুরুষ শিশু লোক সহ।
সভার বিষয়বস্তু ছিল- ১৬ ডিসেম্বর বিজয়ের মাসে আনন্দ উল্লাস।
এই দিনে আমাদের সকলের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিব রহমান ও শহীদের স্বরনে তাদের রুহের আত্মার মাগফেরাত কামনা দোয়া মাহফিল ও ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর স্বপরিবারে নিহত সকল শহীদদের স্মরণ করে, সকল বেদনাবুকে নিয়ে দিবস পালন করা হয়।
“বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ
বঙ্গবন্ধু বাঙ্গালীর এগিয়ে যাওয়ার শক্তি, হৃদয় অনুপ্রেরনা।
উল্লেখ্য হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির পিতার জন্ম না হলে আজ আমরা নৃস্বহ হতে হত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল বীর সৈনিকদের আত্ম ত্যাগের বিনিময়ে এ বিজয় ১৬ ই ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধা কল্যান পূর্নবাসন সোসাইটি সিলেট বিভাগ কর্তৃক প্রথমে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞাপন । পরে যুব কমান্ড অস্থায়ী কার্যালয় সিলেটে দোয়া মাহফিলের আয়োজন শেষে খোলা মাঠে তবরুক দেওয়া হয় সকলের মধ্যে ও বিজয়ের শুভেচ্ছা বিনিময় ।
সিলেট বিভাগ যুব কমান্ড সদস্য সকলে ১৬ ই ডিসেম্বর বিজয় দিবস স্বরণে, উক্ত সংগঠনের সকল সদস্য বৃন্দ উপস্থিত থেকে—–
সকাল ১১ ঘঠিকায় অনুষ্ঠান অংঙ্গে বিজয়ের লাল সবুজ পতাকা উড়িয়ে সকল শহীদদের প্রতি সম্মানা প পুষ্পস্তবক অর্পণ করেন সদস্য বৃন্দ।
বিভাগ,মহানগর ও জেলা কমিটির সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদক সকল সদস্য সহ ৭১ সালে সকল শহীদ ও জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা এবং ২১শে আগষ্ট নৃশংস গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের রুহের আত্মার মাগফেরাত কামনা দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
প্রয়াত এই নেতারা সহ সকল সংক্রান্ত আলোচনায় উঠে আসে সুবিধা বঞ্চিত শিশুদের সটিক ইতিহাস শুনানোর প্রতিজ্ঞায় বক্তব্য —
“বাংলাদেশের ৫০”৫১ এর এবারের পর্বে উঠে এসেছে অনেক মুক্তিযুদ্ধার দেখা জানা ১৯৭৫ সালের ১৫ই আগষ্টে কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের অন্যান্য সদস্যদের নৃশংসতম হত্যার বিবরন বঙ্গবন্ধু জীবনী কর্ম জীবন ও তার পরিবারের কথা ভুলার নয় মর্মে উল্লেখ্য করেন যার জন্ম না হলে আজ আমরা এ স্বাধীনতা বা বিজয় আজ পেতাম না। বক্তব্য আলোচনা বিজয়ের মাসে অজস্র সৃতিচারণ নিয়ে সকল বেদনা ভূলে এগিয়ে যাওয়ার দূর্নীতি মুক্ত সমাজ গঠনের প্রত্যয়ে ও উপস্থিত বক্তব্য পেশ করেন সবাই ,এবং এতে সংগঠনের সার্বিক কার্যক্রম-কে আরও বেগবান করার লক্ষে সভাপতি ও সংগঠনের আমন্ত্রিত নেতৃবৃন্দের সবাই-কে উক্ত সংগঠনের সাথে আন্তরিকতার সহিত যার যার দায়িত্ব নিয়ে মহান নেতার আদর্শ বুকে ধারণ করে কল্যান মূখি কাজ করে নবীনদের তা অবগত করে সটিক ইতিহাস বুকে ধারণ করে যেতে হবে মর্মে বিজয়ের মাসে প্রতিজ্ঞা করান এবং আওয়ামী লীগ সভাপতি সংবোধন অতিথি বক্তব্য শেষ করেন এবং করোনা কালীন সময়ে সকলের সুস্বাস্থ্য দির্ঘায় জীবন কামনা করেন। সরকারি বিধি নিয়ম মেনে চলতে সকলের প্রতি আহবান করেন। পরিশেষে উক্ত সংগঠনের সভাপতি সকল আয়োজন শেষ করে ক্রিড়া প্রতিযোগিতা ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান আনন্দ উৎসব অনুষ্ঠানের শেষ করে সকলকে ধন্যবাদ জানিয়ে সমাপ্ত করেন অনুষ্ঠান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন