শিরোনাম
মানুষ মানুষের জন্য, সকলে বন্যার্ত অসহায় মানুষদের পাশে দাঁড়ানো উচিত…এটিএম হামিদ প্রাকৃতিক দূর্যোগে দিশেহারা সিলেট, থৈথৈ করে বাড়ছে পানি কানাইঘাটে জনস্বাস্থ্য প্রকৌশলের দ্বায়িত্বশীলরা পানি বিশুদ্ধ করন ট্যাবলেট নিয়ে উপজেলার বন্যাগ্রস্ত মানুষের পাশে বানিয়াচংয়ে বাংলা টিভি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন সরকার বন্যার্তদের পাশে আছে ত্রাণের অভাব হবেনা— এমপি মানিক সিলেটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ সামগ্রী বিতরন করেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন ঘাটাইল উপজেলায় আশ্রয়ন প্রকল্পের অধীনে বরাদ্দকৃত ঘরে ফাটল ছাতকে বন্যার অবনতি,নদ-নদীতে পানি বৃদ্ধি অব্যাহত উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন গোবিন্দগঞ্জে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ১৭ এর সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশবাড়ী‌তে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গােল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের শুভ উ‌দ্বোধন
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:১৩ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

‘শেন কেইথ ওয়ার্ন’-এর বিদায়।

Satyajit Das / ১৫৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৪ মার্চ, ২০২২

সিলেট অনলাইন ডেস্ক:

১৯৬৯ সালের ১৩ সেপ্টেম্বর অষ্ট্রেলিয়ার ভিক্টোরিয়ার ফার্নট্রি গুল্লি এলাকায় জন্মগ্রহণ করেন ক্রিকেটার শেন কেইথ ওয়ার্ন। যিনি একদিনের আন্তর্জাতিক ম্যাচে অস্ট্রেলিয়া জাতীয় দলের অধিনায়কত্ব করেছিলেন। তাঁকে ক্রিকেট ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা বোলার বিবেচনা করা হয়ে থাকে। ওয়ার্ন ১৯৯৪ সালে উইজডেন ক্রিকেটার্স অ্যালম্যানাক-এ বর্ষসেরা উইজডেন ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন। সেই উইজডেন এবার ভক্তদের কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন। ক্রিকেট দুনিয়ার অন্যতম সেরা তারকা,অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন ক’দিন আগে নিজেই জানিয়েছিলেন,’ দ্রুত ওজন কমানোর চেষ্টা করছেন ‘। ৫২ বছর বয়সী শেন ওয়ার্ন থাইল্যান্ডে মৃত্যুবরণ করেছেন বলে জানিয়েছে ওয়ার্নের ম্যানেজমেন্ট। এক বিবৃতিতে তারা লিখেন, ‘নিজের ভিলাতে অচৈতন্য অবস্থায় পাওয়া যায় ওয়ার্নকে। চিকিৎসকদের সব রকম চেষ্টা সত্ত্বেও তাঁকে বাঁচানো যায়নি।শেন ওয়ার্ন পরিবার এই সময়ে গোপনীয়তা রক্ষা করার জন্য অনুরোধ করছে।’ এর বেশ কিছু এখনই জানানো হয়নি। 

গত বছর তিনি করোনায় আক্রান্ত হন। কিন্তু অগস্ট মাসেই সম্পূর্ণ সুস্থ হয়ে গিয়েছিলেন তিনি। সেই সময়ে নিজেই সংবাদমাধ্যমকে জানান, ‘তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। তাঁর জন্য বিশেষ ধরনের ভেন্টিলেশনের ব্যবস্থাও করা হয়’। পরে আবারও সংবাদমাধ্যমকে ওয়ার্ন জানিয়েছিলেন,‘এটা পুরো হ্যাংওভারের মতো ছিল। প্রচণ্ড মাথাব্যথা ছিল অনেক দিন ধরে। যখন কোভিড সংক্রমণ ধরা পড়ে,তার প্রথম কয়েকটি দিন মাথার মধ্যে হাতুড়ি পেটার মতো করে ব্যথা হত। একদিন কাঁপুনি দিতে শুরু করে। তার সঙ্গে আবার ঘামও চলতে থাকে। অনেক ফ্লুয়ের মতো।’ এই সময়েই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। বিশেষ ধরনের ভেন্টিলেশনে রাখা হয়েছিল তাঁকে। ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গিয়েছিল,রীতিমতো অসুস্থ হয়ে পড়েছিলেন ওয়ার্ন। অনেকেই ভেবেছিলেন,সেই সময়ে আরও বড় বিপদ ঘটে যেতে পারে। কিন্তু শেষ লড়াই জিতে যান তারকা ক্রিকেটার। এবার আর তা হল না। মাত্র ৫২ বছর বয়সেই বিদায় নিলেন শেন ওয়ার্ন। ২০০০ সালে শতাব্দীর সেরা অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড দলে তাকে অন্তর্ভুক্ত করা হয়। ২০০৭ সালে ক্রিকেট অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ওয়ার্ন ও মুত্তিয়া মুরালিধরনের সম্মানে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা টেস্ট ক্রিকেট সিরিজের নাম ওয়ার্ন-মুরালিধরন ট্রফি রাখার সিদ্ধান্ত নিয়েছিল।

প্রতিবেদন: SD


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন