শিরোনাম
জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান  রাষ্ট্র ও সমাজের কল্যাণে ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন-জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ছাতকে সেবা ব্লাড ফাউন্ডেশন ইসলামপুর ইউপি’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ৮৮,০০০ টাকার জাল নোটসহ চুনারুঘাটের ‘জামাল মিয়া’ গ্রেফতার বছর ঘুরে আইলো আবার ‘বৈশাখ’ জৈন্তাপুর প্রবাসী গ্রুপ কাতার শাখার ঈদ আনন্দ ভ্রমণ বিশারকান্দি ইউনিয়ন যুবদলের কমিটি গঠন আবুল কালাম আহবায়ক, ফিরোজ সদস্য সচিব ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে জুবায়ের আহমদ মনি তালুকদার
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০১ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

শহরতলীর মেজরটিলার সোনিয়া নাসরিন দুই এএসআই ও পিতার বিরুদ্ধে অভিযোগ

Coder Boss / ১৯৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

সিলেট প্রতিনিধিঃ

সিলেট শহরতলীর মেজরটিলার সোনিয়া নাসরিন চৌধুরী ইমা তাহার নিজ পিতা জহিরুল ইসলাম চৌধুরী (পাইলট গনি), শাহপরান থানার এএসআই জাহাঙ্গীর ও এএসআই মোঃ আনোয়ার নন জিআর শাহপরান রহঃ থানা এসএমপির বিরুদ্ধে পুলিশ কমিশনার এসএমপির নিকট গত ৫ এপ্রিল একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

জানাযায়,সিলেট শহরতলীর মেজরটিলা মোহাম্মপুর এলাকার ০১ বাসার বাসিন্দা সোনিয়া নাসরিন চৌধুরী ইমা তাহার পিতৃ পরিচয় ও তাহার পরিবারকে সৃকৃতি দিতে তাহার নিজ পিতা সাবেক সেনাবাহিনীর এম,ই,এস আই,জি,ই আর্মি(বেসামরিক) সিলেট জালালাবাদ ক্যান্টনমেন্ট এর ক্যাশিয়ার জহিরুল ইসলাম চৌধুরী (পাইলট গনির) বিরুদ্ধে শাহপরান থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যার ডায়েরি নং- ১০৫৫ তারিখঃ ১৯/০১/২০২২ ইংরেজি

উল্লেখ্য সোনিয়া নাসরিন চৌধুরী ইমার পিতা জহিরুল ইসলাম চৌধুরী (পাইলট গনি) নিজেকে সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয়ে ১৯৮২ সালে মোছাঃ খাদিজা বেগমের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের পর থেকে তিনি নানান অজুহাতে খাদিজা বেগম কে বিভিন্ন জায়গায় বাসা ভাড়া দিয়ে রাখলে ও তাহার কোন আত্মীয় স্বজন এমন কি নিজ পরিবারে পরিচয় না দিয়ে সম্পর্ক গোপন রাখেন। এরমধ্যে খাদিজা বেগমের কোল জুড়ে সোনিয়া নাসরিন চৌধুরী ইমা ও খালেদ মোর্শেদ মুন্না নামক দুটি সন্তানের জন্ম হয়। এরপর তিনি দীর্ঘ ৪০ বছর সংসার করার পর ২০২১ সালের নভেম্বর মাস থেকে তিনি আর তাদের কোন খোঁজ খবর নেয় নি।

এব্যাপারে সোনিয়া নাসরিন জানান, জন্মের পর থেকে আমার ভাই খালেদ মোর্শেদ মুন্নাকে আমার বাবা অমানুষিক নির্যাতন করতো। বাবার নির্যাতনে আমার ভাই মানষিকভাবে বিকারগস্ত হয়ে কোথায় হারিয়ে যায়। আজও তার সন্ধান পাওয়া যায় নি। ছেলে হারানোর শোকে আর তিনির অমানুষিক নির্যাতনে অসুস্থ হয়ে জীবন যাপন করছেন। আমাদের মা-মেয়ের ভরনপোষণ ও নিচ্ছেন না। তাছাড়া আমি সাবালিকা হওয়া সত্ত্বেও আমার ব্যাপারে তাহার কোন চিন্তা ভাবনা ও নেই। আমাকে তিনি নানানভাবে মানষিক নির্যাতন করেছেন। আমি ও অসুস্থ হয়ে পড়ছি।

এছাড়া ও সোনিয়া নাসরিন আরো বলেন, অবশেষে আমি নিরুপায় হয়ে হিউম্যান রাইটস ওয়াচ ট্রাষ্টের চেয়ারম্যান দেলোয়ার হোসেন খান এর সহযোগিতায় শাহপরান থানায় একটি সাধারণ ডায়েরি করি। কিন্তু দুঃখজনক হলেও সত্যি যে আমার সাধারণ ডায়েরির তদন্তকারী কর্মকর্তা এএসআই জাহাঙ্গীর আমার বাবার সাথে আতাত করে আমাকে নানান অজুহাতে হয়রানি করছে। ঘটনাস্হল শাহপরান থানার আওতাধীন হওয়ার পর ও তিনি কোন পদক্ষেপ না নিয়ে আমাকে জৈন্তাপুর থানায় সাধারণ ডায়েরি করতে বলেন।

পরবর্তীতে সিলেট জেলা জজকোর্ট থেকে নন জিআর এএসআই আনোয়ার আমাকে মুঠোফোনে বলেন, তোমার কোন চিন্তার কারণ নাই। জজ সাহেব তোমার পিতাকে ডাকবে। আমি তোমার পিতার সাথে যোগাযোগ করবো। এরপর ২/৩ পর আমাকে আবারো বলেন, জজ সাহেব তোমার পিতাকে ডাকবে না।কারন তোমার এই জিডি দিয়ে হবে না। আবার নতুন করে জিডি করতে হবে। পরে আমি জৈন্তাপুর থানায় যাই জৈন্তাপুর থানা ও একই সুরে কথা বলে আমাকে কোন সহযোগিতা করেনি। পরে শাহপরান থানার এএসআই জাহাঙ্গীর আমাকে চাপ প্রয়োগ করে আমার দায়েরকৃত সাধারণ ডায়েরি প্রত্যাহার করাতে বাধ্য করেন।

এব্যাপারে সোনিয়া নাসরিন আইন শৃঙ্খলা বাহিনী কতৃক ন্যায় বিচার না পেয়ে, আইন শৃঙ্খলা বাহিনী কতৃক নানানভাবে হয়রানির শিকার হয়ে ন্যায় বিচারের আশায় বিগত ৫ এপ্রিল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএমপির নিকট তাহার পিতা ও শাহপরান থানার এএসআই জাহাঙ্গীর ও সিলেট জেলা জজকোর্টের নন জিআর এএসআই মোঃ আনোয়ার হোসেনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

তিনি প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা সহ সংশ্লিষ্ট সকলের নিকট ন্যায় বিচার ও উল্লেখিত ঘটনার সঠিক তদন্তপুর্বক আইনগত পদক্ষেপ নিতে দৃষ্টি আকর্ষণ করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন