শিরোনাম
একাই করেন তিনটি সরকারি চাকুরী দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে জগন্নাথপুরে জাতীয় পার্টির প্রতিবাদসভা বড়লেখার হাকালুকি হাওর পারে গৃহনির্মাণ সামগ্রী বিতরণ জামিনে বের হয়ে ফের দুই প্রতারক সহ গ্রেফতার মজিবুর রহমান। গুমান মর্দন প্রবাসী পরিষদ সংযুক্ত আরব আমিরাত গভীরভাবে শোকাহত বৃহত্তর গোলাপগঞ্জ উপজেলার মানব সেবায় নিয়োজিত হবিগঞ্জের মাধবপুরে ১০ কেজি গাজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার বানিয়াচংয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত বিশ্বনাথে নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটি মতবিনিময় সভা আহবায়ক কমিটি গঠন দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউ.কে এর উদ্দ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৪:০৩ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন এমপি’র লেখা নতুন বই প্রকাশ।

SATYAJIT DAS / ৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৪ জুলাই, ২০২২

সত্যজিৎ দাস (স্টাফ রিপোর্টার):

ফরেন সার্ভিস একাডেমি,ঢাকায় আয়োজিত প্রকাশনা অনুষ্ঠানে বিগত ৫০ বছরে বাংলাদেশের সাফল্য বৃদ্ধির সম্ভাবনা তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এমপির লেখা একটি নতুন বই ০৪ জুলাই রোজ সোমবার প্রকাশ করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন; অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এবি ব্যাংক লিমিটেডের সভাপতি ও ব্যবস্থাপনা পরিচালক তারেক আফজাল।

” বাংলাদেশের ৫০;সাফল্য এবং সম্ভাবনা ” শিরোনামের বইটিতে ২৩টি লেখা রয়েছে,যার মধ্যে আঠারটি নিবন্ধ বাংলায় এবং পাঁচটি ইংরেজিতে লেখা হয়েছে। ঝুমঝুমি প্রকাশনা থেকে প্রকাশিত বইটি উৎসর্গ করা হয়েছে লেখকের বড় ভাই ও সাবেক অর্থমন্ত্রী প্রয়াত এ এম এ মুহিতকে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগে কূটনীতি,বাংলাদেশের পররাষ্ট্রনীতির বাধ্যবাধকতা,সীমাবদ্ধতা ও পছন্দ;কোভিড-১৯-এর পর বৈশ্বিক স্থিতিশীলতা,নিরাপত্তা ও সমৃদ্ধি,শেখ হাসিনার উন্নয়নের অলৌকিক ঘটনা এবং একটি অদম্য জাতির মহাকাব্য এই বইটিতে পররাষ্ট্রমন্ত্রী আলোচনা করেছেন এমন কয়েকটি ক্ষেত্র ।

মন্ত্রী তাজুল ইসলাম বলেন,এই ‘বিস্ময়কর বই’ সব প্রজন্মের মানুষকে অনুপ্রাণিত করবে এবং গুরুত্বপূর্ণ বইটি লেখার জন্য লেখককে অভিনন্দন জানান। তিনি আরও বলেন,এমন কিছু মানুষ আছে যারা দেশের অর্জনকে স্বীকার করতে চায় না কিন্তু বাস্তবতা হলো,অনেক দেশ বাংলাদেশের অবিশ্বাস্য প্রবৃদ্ধি দেখে অনুসরণ করছে ‘।

” বাংলাদেশের ৫০;সাফল্য এবং সম্ভাবনা ” বইটির উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে এক মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও করা হয় এবং এতে বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনের বিশেষ বিশেষ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন