শিরোনাম
জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান  রাষ্ট্র ও সমাজের কল্যাণে ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন-জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ছাতকে সেবা ব্লাড ফাউন্ডেশন ইসলামপুর ইউপি’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ৮৮,০০০ টাকার জাল নোটসহ চুনারুঘাটের ‘জামাল মিয়া’ গ্রেফতার বছর ঘুরে আইলো আবার ‘বৈশাখ’ জৈন্তাপুর প্রবাসী গ্রুপ কাতার শাখার ঈদ আনন্দ ভ্রমণ বিশারকান্দি ইউনিয়ন যুবদলের কমিটি গঠন আবুল কালাম আহবায়ক, ফিরোজ সদস্য সচিব ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে জুবায়ের আহমদ মনি তালুকদার ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাজ্য প্রবাসী জুবের লস্কর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেলেন সুবর্ণচর উপজেলার আলিম

আহসান হাবীব / ১২৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২

 স্টাফ রিপোর্টারঃ-

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন নোয়াখালী সুবর্ণচর উপজেলার কৃতি সন্তান আবদুল আলিম বছির।

তিনি সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়ন ১নং ওয়ার্ডের মৃত আফলাতুন এর ছেলে। সে চরবাটা দক্ষিণ পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক, চরবাটা খাসের হাট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও চট্রগ্রাম সরকারী কমার্স কলেজ থেকে ইন্টারমিডিয়েটের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ থেকে বি.বি.এ শেষ করে একই বিশ্ববিদ্যালয় থেকে এম.বি.এ সম্পন্ন করেন।

পরবর্তীতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।

জানা যায়, তিনি সনদপ্রাপ্ত হিসাববিজ্ঞানী হিসেবে ICMAB এর সদস্য। ৩১তম বিসিএস ক্যাডার হিসেবে কর্মরত থাকা শর্তেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হবেন বলে ক্যাডার সার্ভিস পদটি ছেড়ে দেন। এবং ২০২২ সালে মালয়েশিয়ার মালায়া থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। বর্তমানে পিএইচডি গবেষক আবদুল আলিম বছির বরিশাল বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।

এছাড়াও আবদুল আলিম বছির ২০০০ সালে কুমিল্লা বোর্ডের এসএসসিতে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে সম্মিলিত মেধা তালিকায় চতুর্থ স্থান অর্জন করেন (বোর্ড স্ট্যান্ড)। এবং ২০০২ সালে চট্টগ্রাম বোর্ড থেকে এইচএসসিতে মেধা তালিকায় ২০ তম হয়েছিলেন (বোর্ড স্ট্যান্ড )।

তার এ কর্ম জীবনে তিনি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রভাষক, ব্র্যাক ইউনিভার্সিটির প্রভাষক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রভাষক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সহকারী পোস্টমাস্টার জেনারেল হিসেবে দায়িত্ব পালন সহ একাধিক প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করেন। তার এ কৃতিত্বে সুবর্ণচরের সকল পেশাজীবী সহ অন্যান্যরা শুভেচ্ছা জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

বিভাগের খবর দেখুন