শিরোনাম
লন্ডনে আল্লামা দুবাগী ছাহেব কিবলাহ (রহ.)’র ৪র্থ বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল সম্পন্ন জাতীয় সাংবাদিক সংস্থার ২০২৪-২৫ কেন্দ্রীয় কমিটির অনুমোদন ও কর্মী সমাবেশ দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার নিশিতার মসলা ক্রয় করে পুরস্কার পেলেন জগন্নাথপুর থানার সৌভাগ্যবান কৃষক জগন্নাথপুরে মোবাইল কোর্টের অভিযানে জব্দ অবৈধ কারেন্ট,বের জাল পুড়িয়ে ধ্বংস কোটা সংস্কার আন্দোলনে প্রতিপক্ষের হামলায় ২৯৭ জন হাসপাতালে কাউন্সিলর নিপু আবারও কারাগারে কোম্পানীগঞ্জ সীমান্তে খাসিয়াদের গুলিতে দুই বাংলাদেশি নিহত সাংবাদিকের উপর হামলা, মিথ্যা মামলার প্রতিবাদে মিরপুরে মানববন্ধন ঘাটাইল শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে প্রতিনিয়ত চলছে দুর্নীতি
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের সামনে এনবিসি ইউকের বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত

রিপন মিয়া / ১৮৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

 মৌলভীবাজার প্রতিনিধি:

মানবাধিকার সংগঠন নিরাপদ বাংলাদেশ চাই (এনবিসি) ইউকের উদ্যোগে গত ১০ অক্টোবর রোজ সোমবার দুপুর সাড়ে বার ঘটিকার সময় পূর্ব লন্ডনের আলতাব আলী পার্ক থেকে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করে মিছিল সহকারে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে গিয়ে বিশাল বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মুসলিম খানের সভাপতিত্বে ও সহকারী সেক্রেটারী আরিফ আহমদ এর পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রফিক আহমদ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম.এ. মালিক। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি আশিকুর রহমান আশিক, আরো বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক দৈনিক আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক ওলী উল্লাহ নোমান,এনবিসি ইউকের সহ সভাপতি মো: আসয়াদুল হক ।

লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের সামনে এনবিসি ইউকের বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিতআরো বক্তব্য রাখেন এনবিসি ইউকের সহ-সভাপতি আলী হোসেন, সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমদ খান, মির্জা এনামুল হক,ওয়াহিদুর রহমান, হাবিবুর রহমান আব্দুস সামাদ খান। মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে জনাব মালিক বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে বিরোধীদলীয় নেতা কর্মীকে নির্যাতন, গুম,খুন করে বাকশাল কায়েম করতে চায়। সাবেক তিন বারের প্রধামমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবী করেন ও গনতান্ত্রিক অধিকার এবং জামায়াতে ইসলামীর নেতাদের মুক্তি দাবি করেন। বিশেষ অতিথি সাংবাদিক ওলী উল্লাহ নোমান বলেন, সংবাদ ও সাংবাদিকদের অধিকার হরণ করে ফ্যাসিবাদ কায়েম করতে চায় আওয়ামী সরকার। এনবিসি ইউকের সহ-সভাপতি মো: আসয়াদুল হক বলেন অবৈধ শেখ হাসিনা সরকার স্বাধীনতার মূল চেতনা গনতন্ত্রকে হত্যা করে বাকশালী কায়দায় দেশ চালাচ্ছে । তিনি সকল বিরোধী দলীয় নেতা কর্মীদের নি:শর্ত মুক্তি দাবী করেন ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নিরাপদ বাংলাদেশ চাই ইউকের নির্বাহী সদস্য মোঃইকবাল হোসেন,এডভোকেট রোকসানা আক্তার, মির্জা সইফুল,এবাদুর রহমান,মো: সাইদুজ্জামান তারেক,আহমদ আলী,মো: আলম আহমদ,ফজল আহমদ,মো: ফরহাদ আলী,ইউসুফ আল আজাদ,মো: জাকির আহমদ,রায়হান আহমদ,,মো: আলিম উদ্দীন,শেখ আবুল ফাত্তাহ, কয়ছর আহমদ চৌধুরী,মোহাম্মদ আলিম উদ্দীন,মহি উদ্দীন মানবাধিকার কর্মী মোঃ রাসেল মাহমুদ, জালাল আহমদ জিলানী। আরো উপস্হিত ছিলেন অনলাইন একটিভিস্ট ফোরাম ইউকের সেক্রেটারী দিলোয়ার হোসেন, এনবিসি ইউকে নির্বাহী সদস্য মো: সৈয়দুল ইসলাম,মো: মিফতা উদ্দীন,মোহাম্মদ আলী, শেরওয়ান আলী,আলী উজ্জল,আহমদ আলী,,ইসলাম উদ্দীন,শাহীন আহমদ,এম এ শামীম,হুমায়ুন আহমদ,কাজী মোজাম্মিল হোসাইন,ফখরুল মিয়া,নন্দন কুমার দে,মো: ফাহাদুজ্জামান,আজিজ আহমদ চৌধুরী,চৌধুরী তাহমিনা রহমান,মো: আমিনুর রহমান,সাবের আহমদ, সেবুল আহমদ,কাজী মো: নুরুজ্জামান, গুলজার আহমেদ মোঃ: ফান্টু,মোছা:নিপা বেগম,সুমেনা বেগম,রফিক আহমেদ, এছাড়াও বিভিন্ন মানবাধিকার সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন, ইশতিয়াক হোসেন,মো: অলিউর রহমান,মোহাম্মদ মনসুর উদ্দীন,,মো: হেলাল উদ্দীন,আরিফুল ইসলাম উজ্জল,মো: আলতাফ হোসেন,কাজী আহসান হাবিব (ফোয়াদ)মো: তোফায়েল,তোতা সরকার,মো: নাসির উদ্দীন,মোহাম্মদ ফাহিদুল আলম,গোলাম রসুল পলাশ,জামান মিয়া,মো: বদরুজ্জামান,হেলাল মিয়া,মো: তাজুল ইসলাম,মেহের উর রহমান,মোহাম্মদ গোলাম মোর্শেদ,ছালেহ আহমদ,শামীম আহমদ,মো: কামরুল হাসান রাকিব,মো: আবু জাফর আব্দুল্লাহ, এমদাদুল হক, মো:সারোয়ার্দী,আব্দুল কাদের,সায়েম আহমদ,মোজাম্মিল আহমদ,রবিউল ইসলাম,রাকিবুল ইসলাম(ফায়েজ),তুহিন আহমদ,মো: সালমান হোসেন মারজান,আব্দুল্লাহ আল জাবির,মো: মোশাররফ হোসাইন,আছাদ আহমদ,শারমিন আহমদ,মো: জাহান্গীর আহমদ,সৈয়দ আলী মাহফুজ,খন্দকার শামছুল আরিফিন,নুর হোসেন ভুইয়া,ফয়ছল আহমদ,জাহিদ আহমদ,মঈনুল ইসলাম,মো: রফিকুল ইসলাম পাটওয়ারী,মোছা: হোছনা বেগম,জোছনা বেগম,নাহিদ আহমদ,মো: মাহফুজ এনাম আখন্দ,জাকারিয়া সৌরভ সুমিত,মো: আমিনুর রহমান,সাদি আহমদ,আব্দুল বাছিত, আলিম উদ্দীন,হামিম মো: নিয়াজ,মারুফ আহমদ,আবু ছাদিক হাওলাদর,আব্দুল কাদের জিলানী,তামজিদুর রহমান মুরাদ,সালমান উদ্দীন,তোফায়েল আহমদ ইমন,মো: নাসির উদ্দীন,মো: শরিফ আহমেদ মুর্শেদ,সোহেল আহমদ শামিম আহমদ প্রমুখ ।

সভাপতির বক্তব্যে মুসলিম খান বলেন, বিদেশ থেকে বাংলাদেশের গনতন্ত্র ও মানবাধিকারের বিষয়ে কথা বল্লে দেশে তাদের পরিবার-পরিজনকে হয়রানি ও গ্রেপ্তার কর হয়। আমাদের সংগঠনের উপদেষ্টা সুরমা পত্রিকার সম্পাদক শামসুল আলম লিটন এর ভাই কে অন্যায় ভাবে গ্রেপ্তারের তিব্র নিন্দা জানাচ্ছি এবং নূর আলম চৌধুরী পারভেজ সহ সকল রাজনৈতিক নেতাদের মুক্তি দাবি করছি। মানববন্ধন শেষে বাংলাদেশ হাইকমিশনের প্রতিনিধির কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন