শিরোনাম
লন্ডনে আল্লামা দুবাগী ছাহেব কিবলাহ (রহ.)’র ৪র্থ বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল সম্পন্ন জাতীয় সাংবাদিক সংস্থার ২০২৪-২৫ কেন্দ্রীয় কমিটির অনুমোদন ও কর্মী সমাবেশ দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার নিশিতার মসলা ক্রয় করে পুরস্কার পেলেন জগন্নাথপুর থানার সৌভাগ্যবান কৃষক জগন্নাথপুরে মোবাইল কোর্টের অভিযানে জব্দ অবৈধ কারেন্ট,বের জাল পুড়িয়ে ধ্বংস কোটা সংস্কার আন্দোলনে প্রতিপক্ষের হামলায় ২৯৭ জন হাসপাতালে কাউন্সিলর নিপু আবারও কারাগারে কোম্পানীগঞ্জ সীমান্তে খাসিয়াদের গুলিতে দুই বাংলাদেশি নিহত সাংবাদিকের উপর হামলা, মিথ্যা মামলার প্রতিবাদে মিরপুরে মানববন্ধন ঘাটাইল শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে প্রতিনিয়ত চলছে দুর্নীতি
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

দোয়ারাবাজারে কৃষি জমির মাটি বিক্রি, এক ব্যক্তিকে অর্থদণ্ড

মুহাম্মদ মামুন মুন্সি / ১৬৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২২ জানুয়ারি, ২০২৩

দোয়ারাবাজার(সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজারে কৃষি জমির উপরিভাগের মাটি বিক্রির অভিযোগে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

দোয়ারাবাজার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমদ জানান, শনিবার বিকালে উপজেলা বোগলাবাজারে এ অভিযান চালানো হয়। অর্থ দণ্ডপ্রাপ্ত হলেন বোগলাবাজার ইউনিয়ন কাঠাল বাড়ি গ্রামের নুরুল ইসলামের ছেলে আলী আশরাফ।

ফয়সাল আহমদ বলেন, কৃষি জমির উপরিভাগের মাটি [টপ সয়েল] উর্বরাংশ কেটে গাড়ি ভর্তি করে বিক্রি করার খবর পায় প্রশাসন। এ সময় ঘটনাস্থলে পৌঁছলে জড়িতরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে জব্দ করা হয় মাটি বহনের কাজে ব্যবহৃত একটি মিনি ট্রাক।

“স্থানীয়দের সঙ্গে কথা বলে মাটি কাটার সাথে জড়িত লোকজনকে শনাক্ত করা হয়। পরে মাটি কাটার সাথে সম্পৃক্তরা ঘটনাস্থলে উপস্থিত হলে সংশ্লিষ্ট আইনে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ফয়সাল আহমদ আরো বলেন, কৃষি জমি খনন করে মাটি বিক্রি করায় ২০১০ সালে প্রণীত ‘বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ১৫ ধারা’ মতে আইনের লংঘন হয়েছে। আইনে ‘কৃষি জমির উপরের স্তর অর্থাৎ উর্বরাংশ অনুমতি ব্যতিরেকে খনন ও বিক্রয় নিষিদ্ধ রয়েছে। ঘটনাস্থলে জরিমানা আদায় করায় ভবিষ্যতে আইন মানতে সতর্কতা জারি করা হয়েছে বলে জানান তিনি।

অন্য দিগে উপজেলার সুরমা, লাক্ষীপুর, বাংলাবাজার, নরসিংপুর,পান্ডারগাঁও, মান্না’রগাওঁ, দোহালিয়া, ইউনিয়নের বিভিন্ন হাওরে কৃষি জমির উপরিভাগের
মাঠি বিক্রির চিত্র দেখাগেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন