শিরোনাম
লন্ডনে আল্লামা দুবাগী ছাহেব কিবলাহ (রহ.)’র ৪র্থ বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল সম্পন্ন জাতীয় সাংবাদিক সংস্থার ২০২৪-২৫ কেন্দ্রীয় কমিটির অনুমোদন ও কর্মী সমাবেশ দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার নিশিতার মসলা ক্রয় করে পুরস্কার পেলেন জগন্নাথপুর থানার সৌভাগ্যবান কৃষক জগন্নাথপুরে মোবাইল কোর্টের অভিযানে জব্দ অবৈধ কারেন্ট,বের জাল পুড়িয়ে ধ্বংস কোটা সংস্কার আন্দোলনে প্রতিপক্ষের হামলায় ২৯৭ জন হাসপাতালে কাউন্সিলর নিপু আবারও কারাগারে কোম্পানীগঞ্জ সীমান্তে খাসিয়াদের গুলিতে দুই বাংলাদেশি নিহত সাংবাদিকের উপর হামলা, মিথ্যা মামলার প্রতিবাদে মিরপুরে মানববন্ধন ঘাটাইল শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে প্রতিনিয়ত চলছে দুর্নীতি
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

শ্রীমঙ্গলে গ্যাস সঞ্চালন লাইনের ওপর নির্মিত অবৈধ ২৫টি ঝুঁকিপূর্ণ স্থাপনা উচ্ছেদ

সিলেট নিউজ ডেস্ক / ২৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১২ জুন, ২০২৪

ঝলক দত্ত, শ্রীমঙ্গল প্রতিনিধি:
শ্রীমঙ্গলে সিলেট জালালাবাদ গ্যাস কোম্পানির উচ্চ চাপবিশিষ্ট গ্যাস পাইপলাইনের ওপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে করা হয়েছে।
বুধবার (১২ জুন) সকাল ১০ টায় শহরতলীর মুসলিমবাগ আবাসিক এলাকায় ২৫টি টিন ও পাকা ঘরের স্থাপনা উচ্ছেদ করা হয়। এ অভিযানে নেতৃত্ব দেন মৌলভীবাজার জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাওন মজুমদার সুমন ও সিলেট জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি, সি লিমিটেড এর উপ-মহাব্যস্থাপক ভিজিল্যান্স প্রকৌশলী মো.আমিরুল ইসলাম।
দিনব্যাপী এ অভিযানে ওই এলাকায় গ্যাস পাইপের ওপর ও পাইপের উভয় দিকে ১০ ফুট কম দূরত্বে নির্মিত ২৫টি পাকা ও টিনের ঘর এক্সকেভেটর দিয়ে গুড়িয়ে দেয়া হয়। যদিও গ্যাস কোম্পানী ও উপজেলা প্রশসানের পক্ষ থেকে বিগত ২০২১ সাল হইতে অবৈধ স্থাপনা নির্মাণকারীদের বার বার নোটিশ দিয়ে তাগাদা দেয়া হয়, নিজ থেকে গ্যাস পাইপের ওপর স্থাপনা সরিয়ে ফেলতে। কিন্ত কেউ নোটিশে কর্ণপাত না করায় চূড়ান্তভাবে অভিযান পরিচালনা করা হয় বলে গ্যাস কোম্পানীর পক্ষ থেকে জানা যায়।
সিলেট জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি, সি লিমিটেড এর উপ-মহাব্যস্থাপক ভিজিল্যান্স প্রকৌশলী মো.আমিরুল ইসলাম সাংবাদিকদের বলেন,২০২০ সালে ঢাকায় মসজিদের নিচে গ্যাস পাইপ থেকে বিস্ফোরণ হলে বহু মানুষ হতাহত হয়। এরপর থেকে আমরা গুরুত্বের সাথে সিলেট অঞ্চলে গ্যাস পাইপের ওপর নির্মিত সকল স্থাপনা উচ্ছেদ করে আসছি। শ্রীমঙ্গল মুসলিমবাগ এলাকায় জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি, সি লিমিটেড এর উচ্চ চাপ ৫০০ পিসিআই গ্যাস পাইপ লাইনের ওপর অবৈধভাবে নির্মিত ২৫টি ঝুঁকিপূর্ণ স্থাপনা উচ্ছেদ করেছেন বলে তিনি জানান।

ওই এলাকার অবৈধ স্থাপনা নির্মাণকারী ইসরাইল মিয়া জানান, তিনি অন্য একজনের নিকট থেকে টিনশেটের ঘরটি ক্রয় করেছিলেন,নোটিশে অবহেলা করায় এমন পরিণতি ভোগ করেছেন বলে তিনি জানা।,আরেক পাকা স্থাপনা নির্মাণকারী এরশাদ মিয়া জানান,নোটিশে গুরুত্ব না দেয়ায় বহু ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছেন তিনি।

এসময় অভিযানে উপস্থিত ছিলেন সিলেট জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি, সি লিমিটেড এর ডিজিএম আব্দুল মুকিত,ম্যানেজার সানোয়ার,ব্যবস্থাপক মুনায়েম সরকার,আইন ব্যবস্থাপক সাদিকুন নূর চৌধুরী,এসিস্ট্যান্ড ইঞ্জিনিয়ার মাহবুব, পুলিশ বাহিনী, ফায়ার সার্ভিস ও মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির লোকজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

বিভাগের খবর দেখুন