আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ১০:৫৩

বার : শুক্রবার

ঋতু : হেমন্তকাল

বেদনার নীল কষ্টে আড়স্ট আমি/আমরা : মুশতাক আহমদ আলমগীর ভাইয়ের চিরবিদায়!

 

এম. এম আতিকুর রহমান ঃ

জালালাবাদ ক্যান্টনমেন্ট, কুমিল্লা ক্যান্টনমেন্ট, খুলনা ক্যান্টনমেন্ট, ময়মিনসিংহ ক্যান্টনমেন্ট এবং সর্বশেষ ঢাকা ক্যান্টনমেন্ট বোর্ড স্কুলের সম্মানিত প্রধান শিক্ষক, অসংখ্য মানুষ গড়ার কারিগর, দ্বীনের পথের দায়ী, আমাদের চলার সাথী, জনাব মুশতাক আহমদ আলমগীর ভাই আজ দুপুর ১: ২০ ঘটিকায় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেছেন। তিনি লিভার সিরোসিস রোগে চিকিৎসাধীন ছিলেন।

আলমগীর ভাই আমার সরাসরি দায়িত্বশীল ছিলেন। তিনি বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস মৌলভীবাজার জেলা সভাপতি ও পরে সিলেট পশ্চিম সাংগঠনিক জেলা সভাপতি ছিলেন। আমরা কেউই মোটেই প্রস্তুত ছিলাম না, এমন আচানক সংবাদের। আমাদের সহযোদ্ধা, সাথীর এমন সংবাদে মনপ্রাণ খানখান হয়ে যায়।

তার বাড়ি মৌলভী বাজার সদর উপজেলার জাকান্দী গ্রামে। তার ছোট ভাই মাহবুব আহমদ শাহজালাল বর্তমানে বাংলাদেশ নৌবাহিনী অফিসার হিসাবে কর্মরত আছেন। আরেক ভাই আমার সাথের সহযোগী সদস্য মোঃ শাহজাহান সরকারি স্কুলের শিক্ষক। তাঁদের পিতা বড়লেখা উপজেলার সমনভাগ চা বাগানে কর্মস্থলে থাকার সুবাদে ছোটবেলা থেকেই সম্পর্ক ছিলো।

আলমগীর ভাইয়ের জানাজা তার শেষ কর্মস্থল ঢাকা ক্যান্টনমেন্টস্থ মুসলিম মডার্ণ হাইস্কুলে আজ বিকাল ৪ ঘটিকায় অনুষ্টিত হবে। এরপর আগামী কাল সকাল ১১ ঘটিকায় গ্রামের বাড়িতে জানাজা শেষে স্থানীয় গোরস্থানে দাফন করা হবে।

অনেক স্মৃতি, অনেক কথা রয়ে গেল আলমগীর ভাইয়ের সাথে। একজন আপাদমস্তক ভালো মানুষ ছিলেন তিনি সবার কাছে। ছিলেন প্রচার বিমুখ, কর্মনিষ্ট এক খালেস নিষ্ঠাবান সৈনিক।

হে আল্লাহ আলমগীর ভাইকে তুমি ক্ষমা কর। ভালোবাসো। জান্নাতুল ফেরদৌসের আলা মাকাম নসিব করুন এবং তার পরিবার পরিজন সহ গুণগ্রাহী সকলকে সবরে জামিল আতা ফরমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category