Categories
তথ্য প্রযুক্তি

স্পন্দন ফাউন্ডেশন’র বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও আলোচনা সভা সম্পন্ন

 

সত্যজিৎ দাস,বাহুবল(সংবাদ প্রতিনিধি)

 

সমাজ পরিবর্তনের নিরন্তন প্রচেষ্টায় এগিয়ে আসা সামাজিক সংগঠন ‘স্পন্দন রক্তদান ও সমাজকল্যাণ ফাউন্ডেশন” এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ ৪ ফেব্রুয়ারী রোজ বৃহস্পতিবার মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ১০ নং হাজীপুর ইউপির পাবই রেলগেইট বাজারস্থ আমেনা আলী শিশু একাডেমী মাঠে সংগঠনের প্রতিষ্ঠাতা সিনিয়র সহ-সভাপতি মুহাম্মাদ মাহদী হাসানের সঞ্চলনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পাবই রেলগেইট বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মাওলানা আব্দুল ওয়াদুদ।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১০ নং হাজীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ মাহমুদ আলী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ তাহির আলী, প্রমি হেলথ কেয়ার শমশেরনগর এর স্বত্ত্বাধিকারী ডা. চম্পা লাল দে, বিশিষ্ট সমাজসেবক মোঃ আব্দুল মজিদ, বিশিষ্ট ব্যবসায়ী ও তরুণ সমাজসেবক মোঃ আব্দুল করিম মিন্টু।
এছাড়াও উপস্থিত ছিলেন অত্র সংগঠনের সভাপতি মোঃ রোকন উজ জামান রনি, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক এইচ.কে হেলালুর রহমান,সাংগঠনিক সম্পাদক মোঃ ফয়জুর রহমান, খিদমাহ ব্লাড ব্যাংক কুলাউড়া’র সহকারী পরিচালক আব্দুস সামাদ তানভীর, সাদাক্বাহ ব্লাড ব্যাংক’র যুগ্ম আহবায়ক এইচ.এম মাহিদুল ইসলাম, অত্র সংগঠনের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাসানুজ্জামান রায়হান, প্রচার সম্পাদক মাসুম বিন সুলতান, নির্বাহী সদস্য মাহফুজুর রহমান মাহিন,মাহবুবুল আলম ফাহিম সহ প্রমুখ।স্পন্দন ফাউন্ডেশন'র বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও আলোচনা সভা সম্পন্ন

আলোচনা সভা শেষে ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পিং-এ প্রায় শতাধিক মানুষ বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করেন। সিলেট নিউজ 24কে, সাদাক্বাহ ব্লাড ব্যাংকের যুগ্ম আহবায়ক জনাব এইচ.এম মাহিদুল ইসলাম আরও বলেন, আমাদের এই সোনার বাংলায় এখনও অনেক তরুণ যুবক রক্তদানে ভয় পান ও কুসংস্কারকে হৃদয়ে লালন করেন।সেইসব তরুণ যুবকদের এই ভুল ধারণা থেকে বেরিয়ে আসার জন্য অনুরোধ জানান।
” একের রক্ত অন্যের জীবন,
রক্তই হোক আত্মার বাঁধন “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *