আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সকাল ১১:৩২

বার : সোমবার

ঋতু : হেমন্তকাল

উন্মুক্ত রত্না নদী দখলের পায়তারা বানিয়াচংয়ে আইনশৃঙ্খলা কমিটির সভায় ক্ষোভ প্রকাশ।

দি‌লোয়ার হোসাইন, বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে উপজেলার সবচেয়ে দীর্ঘ নদী হচ্ছে, রত্না নদী।নদীটির দৈর্ঘ্য ৫০ কিলোমিটার।
এই নদীটি একটি উন্মুক্ত নদী হিসেবে তালিকাভূক্ত হওয়ার কারনে হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয় থেকে কখনই লীজ প্রদান করা হয়না।
উপজেলার ৯ নম্বর,১০নম্বর,১১নম্বর,১২ নম্বর,১৩ নম্বর,১৪নম্বর,১৫ নম্বর ইউনিয়নের কয়েক হাজার মৎস্যজীবী এই নদী থেকে মাছ আহরন করে জিবীকার ব্যাবস্থা করে থাকেন।
বানিয়াচং উপজেলার মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগন অভিযোগ করে জানান,নদীর বিভিন্ন স্থানে স্থানে অবৈধভাবে ঘের তৈরি করে কতিপয় প্রভাবশালী মহল সরকারকে রাজস্ব না দিয়ে মাছ আহরন করছে।
এছাড়া ও প্রকৃত মৎস্যজীবীদেরকে নদীতে জাল ফেলতে কিংবা মাছ ধরতে নিষেধ করে মাইকিং করা হয়েছে।
এতে প্রকৃত মৎস্যজীবী ও সাধারন মানুষজন উদ্বেগ প্রকাশ করে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানদের সরনাপন্ন হয়েছেন।
আইন শৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী উন্মুক্ত নদীটিকে যেন উন্মুক্তই রাখা হয় এজন্য হবিগঞ্জ জেলা প্রশাসকের নিকট আহবান জানানো হয়েছে।
এছাড়াও অবৈধ ঘের উচ্ছেদের জন্য অভিযান পরিচালনার কথাও জানানো হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা‘র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী,বানিয়াচং থানা ইনচার্য মোঃ এমরান হোসেন,সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি,ভাইস চেয়ারম্যান ফারুক আমীন,ইউপি চেয়ারম্যান শামছুল হক, আহাদ মিয়া,ওয়ারিশ উদ্দিন খান ,রেখাছ মিয়া,আব্দুল কুদ্দুছ শামীম,ওয়ারিশ উদ্দিন খান, শাহ শওকত আরেফীন সেলিম,আনোয়ার হোসেন,এরশাদ আলী,ফজলুর রহমান, রাহেলা বেগম(ভারপ্রাপ্ত চেয়ারম্যান) উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক তজিমুল হক চৌধুরী,প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া,মুফতী আতাউর রহমান,কাজল চ্যাটার্জী,ফায়ার সার্ভিস ষ্টেশন প্রধান সৈয়দ আলী প্রমূখ।
এসময় সভায় ১২ নম্বর সুজাতপুর ইউপি‘র গাজীপুর গ্রামে রহস্যজনক কাছা মিয়া হত্যার ব্যাপারে আলোচনা করা হয়। এছাড়াও অন্যান্য বিষয়ের নিয়মিত সকল বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category