শিরোনাম
অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

শান্তির জনপদ বানারীপাড়ার কারিগর ওসি হেলাল উদ্দিন।

Coder Boss / ৩১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০

জাকির হোসেন, বরিশাল জেলা প্রতিনিধি।

বরিশালের বানারীপাড়ায় যোগদানের মাত্র চার মাসের মাথায় থানা ইনচার্জ হেলাল উদ্দিনের অক্লান্ত পরিশ্রম ও দিক নির্দেশনায় শান্তির নগরীতে পরিনত হয়েছে বানারীপাড়া উপজেলা। বিগত কোন এক সময়ের চরমপন্থী ও সন্ত্রাসীদের জনপদ বানারীপাড়া এখন শান্তির জনপদে রূপ নিয়েছে। সন্ত্রাসের জনপদকে শান্তি ও স্বস্তির জনপদে রূপান্তর করতে স্থানীয় সংসদ সদস্য,উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের শীর্ষ নেতৃবন্দের পাশাপাশি মূখ্য ভূমিকা পালণ করেন থানার কর্মরত অফিসার ইনচার্জবৃন্দ (ওসি) । বিগত সময়কাল বানারীপাড়া থানায় কর্মরত ওসি গন তাদের ন্যায়, নিষ্ঠা ও দায়িত্বশীলতার সহিত বানারীপাড়াকে সন্ত্রাসমুক্ত, দূর্ণীতি মুক্ত করতে সর্বদা সতেষ্ট ছিলেন। তাদের মধ্যে বানারীপাড়া থানার সাবেক ওসি জিয়াউল আহসান ও সাজ্জাদ হোসেন এবং বর্তমান ওসি মো. হেলাল উদ্দিনের দেশপ্রেম,সততা,কর্তব্যনিষ্ঠা,প্রজ্ঞা ও দূরদর্শিতায় বানারীপাড়ার আইন শৃঙ্খলার অভূতপূর্ব উন্নতি সাধিত হয়ে সর্বত্র এখন শান্তির সু বাতাস বইছে। চৌকস পুলিশ ইন্সপেক্টর মো. হেলাল উদ্দিন গত ২৬ আগষ্ট বানারীপাড়া থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদানের পর থেকেই এখানকার আইন শৃঙ্খলা সমুন্নত রাখতে তিনি দূরদর্শি নেতৃত্ব দেন। তিনি যোগদান করেই সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেন। গত চার মাসে বেশ কয়েকজন শীর্ষ মাদক ব্যবসায়ীসহ অর্ধশত মাদকসেবী ও ব্যবসায়ীকে বিভিন্ন মাদকদ্রব্যসহ আটক করে মামলা দিয়ে জেলহাজতে পাঠান। এছাড়া ভ্রাম্যমান আদালতে বেশ কয়েকজনকে জেল ও জরিমানাও করা হয়েছে। বানারীপাড়া থেকে মাদক,সন্ত্রাস,বাল্য বিয়ে ও ইভটিজিংসহ যাবতীয় অবক্ষয় নির্মূলে তিনি উপজেলার বিভিন্ন স্থানে কমিউনিটি ও বিট পুলিশিংয়ের ব্যানারে জনপ্রতিনিধি ,শিক্ষক, সাংবাদিক ও রাজনীতিকসহ নানা শ্রেণী-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় সভা করেছেন। বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম বিপিএম ( বার) পিপিএম ও জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম বিপিএম (বার) সহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা এতে অংশ নেন। এদিকে সচেতনতামূলক মতবিনিময় সভার পাশাপাশি তিনি জঙ্গীবাদ,সন্ত্রাস ও মাদকসহ যাবতীয় অনৈতিক কাজ থেকে কিশোর ও যুবসমাজকে দূরে রাখতে তাদের মাঠমুখী করতে খেলাধুলার সামগ্রী বিতরণসহ নানাভাবে সহায়তা করছেন। চৌকস এ পুলিশ কর্মকর্তা পৌর শহর সহ বিভিন্ন এলাকায় নিজেই টহলে বের হয়ে যেমন অপরাধ দমনে ভূমিকা রাখছেন তেমনী অসহায় দুস্থদের ঘরে ঘরে নিজ হাতে খাদ্য ও পণ্য সামগ্রী এবং শীতার্তদের জন্য কম্বল পৌঁছে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। ধর্মভীরু,সৎ ,ন্যায় পরায়ন ও রুচিশীল ওসি মো. হেলাল উদ্দিন শুধু বানারীপাড়ার আইন শৃঙ্খলারই অভূতপূর্ব উন্নতি সাধন করেননি থানার ভবন,মসজিদ ও সীমানা প্রাচীর সংস্কার, লাইটিং ও ফুলের বাগান করে থানা কম্পাউন্ডকেও জরাজীর্ণরূপ থেকে দৃষ্টি নন্দন রূপ দিয়েছেন।
সম্প্রতি বানারীপাড়া পৌর শহরের ৯ নং ওয়ার্ডে অনুষ্ঠিত বিট পুলিশিংয়ের একটি মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতায় জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম বিপিএম(বার) তার বক্তব্যে বলেন আইন শৃঙ্খলাসহ সব সুচকে বানারীপাড়া থানা এক নম্বরে ফলে এটি মডেল থানা হওয়া উচিৎ। ওই সভার প্রধান অতিথি বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলামও বিপিএম ( বার) পিপিএম বানারীপাড়া থানার সার্বিক আইন শৃঙ্খলা নিয়ে সন্তোষ প্রকাশ করেন। এদিকে আইন শৃঙ্খলার উন্নয়ন ও মানবিক বিভিন্ন কাজ করে ওসি মো. হেলাল উদ্দিন স্বল্প সময়ের মধ্যেই সর্ব মহলে আস্থা,সুনাম ও প্রশংসা কুড়িয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন