শিরোনাম
মনপুরা কলাতলী শাখা সিডিপিএস ভোলা জেলা চর উন্নয়ন বসতি প্রকল্প বিনামূল্যে গবাদি পশুর ভ্যাকসিন বিতরণ করা হয় বরগুনায জমি নিয়ে বিরোধের জন্য মামলার বাদির মামার উপরে হামলা বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ রমজানে এতেকাফের ফজিলত অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৯ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

বানিয়াচঙ্গে গবাদি পশুর কৃমি নাশক কার্যক্রম শুরু।।

Coder Boss / ৩১২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০

রিতেষ কুমার বৈষ্ণব (হবিগঞ্জ জেলা প্রতিনিধি)

হবিগঞ্জ জেলার বানিয়াচঙ্গে আজ ২৮ ডিসেম্বর ২০২০ ইংরেজী রোজ সোম বার সকাল থেকে উপজেলার ৪নং ইউনিয়নের যাত্রা পাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে ক্যাম্প করে গবাদিপশু পালন কারী কৃষকদের মাঝে কৃমি নাশক ঔষধ বিতরণ করা ও গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করা হয়েছে।

বাংলাদেশ প্রাণী সম্পদ অধিদপ্তরের সহায়তায় এবং প্রাণী সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এল.ডি.ডি. পি) উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের বাস্তবায়নে গবাদি পশুর কৃমিনাশক কার্যক্রম শুরু করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃমি নাশক ঔষধ বিতরণ সহ গবাদিপশুর রোগ সংক্রান্ত বিষয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করেন জেলা প্রাণী সম্পদ সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা ডাঃ প্রকাশ রঞ্জন বিশ্বাস, ডাঃ সাইফুর রহমান (বিসি এস) উপজেলা প্রাণী সম্পদ অফিসার বানিয়াচং। ডাঃ শামীমা আক্তার প্রাণী সম্পদ কর্মকর্তা বানিয়াচং,

৪নং ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি- রেহাছ মিয়া,প্রধান শিক্ষক মনিরুল ইসলাম, শিক্ষক মঈন উদ্দিন মিয়া, উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক মহিবুল ইসলাম কামরুল,

যুবলীগ নেতা আব্দুল সালাম, গবাদিপশুর ডাক্তার দিপক দেব, সাংবাদিক রিতেষ কুমার বৈষ্ণব সহ এলাকার বিশিষ্ট মুরুব্বিয়ান ও গবাদিপশু পালন কারী অসংখ্য লোকজন।

কৃমি নাশক কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে জেলা প্রাণী সম্পদ সংরক্ষণ কর্মকর্তা ডাঃ প্রকাশ রঞ্জন বিশ্বাস বলেন- খাদ্যের অভাবে গবাদিপশু যতটা শুকনা হয় তার চাইতে বেশি এবং দ্রুত শুকনা হয় গবাদিপশুর পেটে কৃমি থাকার কারণে, গবাদি পশুর সুস্বাস্থ্যের বিষয়ে ভাল ফল পেতে হলে আগে কৃমি নিধন করতে হবে, গবাদিপশুর পেটে কৃমি রেখে ভিটামিন জাতীয় খাবার খাওয়ালেও কোন কাজ হবে না।

এছাড়াও উপজেলা পশু সম্পদ কর্মকর্তা ও কর্মচারীগনকে গবাদি পশুর চিকিৎসা সম্পর্কিত গুরুত্বপূর্ণ পরামর্শ দেন তিনি।

কৃমিনাশক ঔষধ উপজেলার সকল গবাদিপশু পালনকারীদের বাড়ি বাড়ি গিয়ে বিনা মুল্যে দেওয়া হচ্ছে, যদি কেউ না পেয়ে থাকেন তাহলে উপজেলা পশু সম্পদ কর্মকর্তা কর্মচারীগনের সাথে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন