আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ২:২৮

বার : রবিবার

ঋতু : হেমন্তকাল

শ্রীমঙ্গলে ছাত্র ইউনিয়নের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

সত্যজিৎ দাস,বাহুবল(সংবাদ প্রতিনিধি)

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে “বাংলাদেশ ছাত্র ইউনিয়ন” শ্রীমঙ্গল উপজেলা সংসদের উদ্যোগে ৫শ শীতার্থ মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের শেষ দিনে গত ২৫/০১/২০২১ইং রোজ সোমবার বিকালে উপজেলার সাতগাঁও চা বাগানের লছনা এলাকায় শীতার্থ মানুষের মধ্য শীতবস্ত্র বিতরণ করা হয়। এর আগে গত পাঁচ দিনে এ উপজেলার ভূনবীর ইউনিয়নের গন্ধর্বপুর গ্রামে, শহরতলীর পশ্চিমবাগ (খাসগাঁও),রুস্তমপুর ও জাগছড়া চা বাগনে শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্রের মধ্যে ছিলো কম্বল ও শিশুদের জন্য গরম কাপড় ।শীতবস্ত্র বিতরণ অনুষ্টানে সভাপতিত্বে ছিলেন ছাত্র ইউনিয়ন শ্রীমঙ্গল উপজেলা সংসদের সভাপতি প্রশান্ত কৈরী এবং সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক রনি সরকার। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি শ্রীমঙ্গল উপজেলা শাখার সাধারন সম্পাদক “প্রভাষক জলি পাল” এবং বাংলাদেশ প্রগতি লেখক সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য “মোঃ জাবেদ ভূঁইয়া” সহ বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের সহ-সভাপতি তোফায়েল আহমেদ ফাহিম,ছাত্র ইউনিয়ন শ্রীমঙ্গল উপজেলা সংসদের সহ-সভাপতি আশিষ বৈদ্য,মিলি রায়,স্বাধীন দেব, সাধারণ শিক্ষার্থী পিয়াস রায়,সিপন উড়াং,কন্ঠ শিল্পী রাহেলা বেগম প্রমুখ।
এ সময়ে বক্তারা বলেন, দেশে উন্নয়নের নামে লুটপাট শুরু হয়েছে। আমাদের বুদ্বিজীবিরা উন্নয়নের গালগল্প করেন,কিন্তু দেশের অর্ধেক মানুষ এখনও দরিদ্রের মধ্যে বসবাস করছেন। একটা আড়াল করে আরেকটা হয় না।দেশের অর্ধেক মধ্যবিত্তের আয় কমে গিয়েছে । এসব বলার কেউ নেই!!
তারা আরও বলেন,সরকার ডিজিটাল শ্লোগান দিচ্ছে অথচ যশোরের হাই-টেক পার্ক ছাড়ছেন প্রযুক্তি ব্যবসায়ীরা। করোনার সময়ে ৭২ শতাংশ মানুষের আয় কমেছে। এর মধ্যেই কোটিপতি বেড়েছে ৩ হাজারেও বেশী। বৈষম্যমূলক ব্যবস্থা দিয়ে উন্নয়নের নামে জনগণকে ফাঁকি দেয়া হচ্ছে। বিএনপি নির্বাচন ছাড়া আর কিছু নিয়ে কথা বলে না। জনগণের দাবি দাওয়া নিয়ে তাদের চিন্তা নেই। জনগণ জবাব চায় কিন্তু তারা জবাব দিতে ব্যর্থ।
# এই নিয়ে ছাত্র ইউনিয়ন মোট ৫ দফায় শ্রীমঙ্গল উপজেলার ৫ শতরেও অধিক শীতার্ত সুবিধাবঞ্চিত মানুষদের মধ্যে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করেছে#।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category