শিরোনাম
ছাতকে সাব-রেজিষ্ট্রার কার্যালয় স্থানান্তর নিয়ে দ্বিধা-দ্বন্দে পড়েছেন কর্তৃপক্ষ সিলেটে দিনব্যাপী মোবাইল সংবাদিকতা প্রশিক্ষণ অনুষ্ঠিত তাহিরপুরে চোখ উঠা রোগের প্রকোপ বৃদ্ধি-ড্রপ সংকট,অয়েনমেন্ট নেই বাজারে জুড়ী উপজেলা ফাউন্ডেশন এন্ড এডুকেশন ট্রাস্ট এর কার্যকরি কমিটি গঠন মৌলভীবাজার সদর উপজেলা ১নং খলিলপুর ইউনিয়নে শাখা বরাকে অবৈধ খাটি উচ্ছেদ অভিযান জগন্নাথপুরে সামাজিক সম্প্রীতি কমিটির সভা জগন্নাথপুরে গরু ঘাস খাওয়াকে কেন্দ্র করে মারামারি ঘটনায় গ্রেফতার ১ হাদারপার এলাকায় প্রধান সড়কের ঢালাই কাজ শুরু ঘাটাইলে রাস্তার বেহাল অবস্থা ১৪ বছর ধরে ভোগান্তির মুখে এলাকাবাসী কুরুয়া প্রাথমিক ও বহু মূখী উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র মৈত্রী সংসদ এর সৌজন্যে প্রীতিভোজ অনুষ্ঠিত
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৫:৫০ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

মাধবপুর বাজারে নিষিদ্ধ পিরানহা মাছ জব্ধ করে ও মাটিতে পুতে পেলেন মৎস্য কর্মকর্তা

Coder Boss / ৯৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

নাহিদ মিয়া,মাধবপুর হবিগঞ্জ প্রতিনিধি:

হবিগঞ্জের মাধবপুর বাজার থেকে মানব দেহের জন্য মারাত্বক ক্ষতিকারক উৎপাদন নিষিদ্ধ পিরহান মাছ জব্ধ করে মাটিচাপা দেয়া হয়েছে। উপজেলা মৎস্য কর্মকর্তা আবু আসাদ ফরিদুল হক এর নেতৃত্বে মঙ্গলবার (২৬ জানুয়ারী) মাধবপুর উপজেলা সদরের মাছের বাজারে মৎস্য বিভাগের উদ্যেগে অভিযান চালানো হয়। এসময় এক মাছ ব্যবসায়ী মানবদেহের জন্য ক্ষতিকারক পিরানহা মাছ বিক্রি করছে দেখে ।সেখান থেকে প্রায় ২০ কেজি নিষিদ্ধ পিরানহা মাছ জব্ধ করা হয়।তবে মৎস্য বিভাগের অভিযান আঁচ করতে পেরে মাছ রেখে ওই ব্যবসায়ী দৌড়ে পালিয়ে যায়। পরে উপজেলা পরিষদের চত্বর এলাকার খাল পাড়ে জব্ধকৃত পিরানহা মাছ জনসস্মুখে মাটি চাপা দেয়া হয়। মৎস্য কর্মকর্তা বলেন পিরানহা মাছ মানবদেহের জন্য মারাত্বক ক্ষতিকারক। এটা রাক্ষসী মাছ হিসেবে পরিচিত। তাই এক্ষতি কারক মাছ চাষ ও বিক্রি নিষিব্ধ।
অল্প দিলে অধিক ওজন তাই দেশের অনেক স্হানে এ মাছ গোপনে চাষ হয়। মাঝে মধ্যে বাইরে এলাকা থেকে
একশ্রেণী ব্যবসায়ী অধিক মুনাফার লোভে উপজেলার বিভিন্ন হাটবাজারে রুপচাঁদা বলে নিষিদ্ধ পিরানহা মাছ বিক্রি করে প্রতারণা করে আসছে। মৎস্য বিভাগ ক্ষতিকারক পিরানহা মাছ সম্পর্কে জনসচেতনা সৃষ্টিতে হাট বাজারে অভিযান করছে বলে জানান মৎস্য কর্মকর্তা আবু আসাদ ফরিদুল হক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন