শিরোনাম
ভারতীয় বিড়ি ও মোটরসাইকেলসহ ০১ জনকে আটক করেছে ৭এপিবিএন বাহুবল-নবীগঞ্জের দুইজনসহ ৫ জুয়ারিকে গ্রেফতার করেছে এসএমপি ডিবি ১৮টি গরু সহ ৩ জনকে গ্রেফতার করেছে এসএমপি আমার কাজের প্রতি চুনারুঘাটবাসীর আস্থা আছে; ব্যারিস্টার সুমন দৈনিক উত্তরপূর্ব পত্রিকার অমিত দাস শিবুর মরদেহ উদ্ধার তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান  রাষ্ট্র ও সমাজের কল্যাণে ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন-জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ছাতকে সেবা ব্লাড ফাউন্ডেশন ইসলামপুর ইউপি’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে সুবর্ণচরে মানববন্ধন

আহসান হাবীব / ৪৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪

আহসান হাবীব স্টাফ রিপোর্টার:

সুবর্ণচরসহ সারাদেশে নারী ও শিশুর প্রতি সংঘটিত সকল সহিংসতা ও ধর্ষনের প্রতিবাদে
‘সম্মিলিত হই, রুখে দাড়াই’ স্লোগানকে সামনে রেখে নোয়াখালী সুবর্ণচরে নিজেরা করি সংস্থা, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা, নারী অধিকার জোটের যৌথ আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১১ফেব্রুয়ারি) বেলা ১১ টায় সুবর্ণচর উপজেলা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়, এতে প্রায় তিন শতাধিক নারী পুরুষ এবং শিক্ষার্থীরা অংশ নেয়।

ঘন্টাব্যাপি মানববন্ধনে বক্তব্য রাখেন- নারী অধিকার জোটের নোয়াখালী জেলা সভানেত্রী লাইলা পারভীন, সদস্য সচিব মনোয়ারা আক্তার, নিজেরা করি সংস্থার অঞ্চল সমন্বয়ক, পরিতোষ দেব নাথ, চরক্লার্ক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট আবুল বাসার, ভূমিহীন নেত্রী মেরিনা আক্তার, সওদাগর হাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হুমায়ুন কবির, সাংবাদিক হানিফ মাহমুদ প্রমুখ।

ধর্ষণ ও যৌন নিপীড়নের শিকার নারীকে দায়ী করার মানসিকতা পরিহার করার প্রতি গুরুত্ব দিয়ে বক্তারা বলেন, নারী ও কন্যার প্রতি নির্যাতনকারীদের রাজনৈতিক ও সামাজিক আশ্রয়, প্রশ্র‍য় দেয়া বন্ধ করতে হবে। তাদেরকে পারিবারিক, সামাজিক ও রাজনৈতিকভাবে বয়কট করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে।

বক্তারা আরো বলেন, নারীর প্রতি সহিংসতার হার দিন দিন বেড়ে চলেছে। পরিবারের সদস্য, নিকটাত্মীয় দ্বারা নির্যাতনের ঘটনাও অহরহ ঘটছে। নারী ঘরে-বাইরে কোথাও নিরাপদ নয়। কখনো কখনো নারীর প্রতি সংঘটিত নির্যাতনের দায়ভার নারীকেই নিতে হচ্ছে, দোষারোপ করা হচ্ছে তাদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

বিভাগের খবর দেখুন