আজ ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ১২:০৬

বার : সোমবার

ঋতু : শরৎকাল

যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এক সংবাদ কর্মীকে হত্যার নির্দেশ দেন।

রাফিঃসিলেটে সংবাদের পিছনে ছুটে চলা এক নগন্য গণমাধ্যম কর্মী রুহিন আহমদ। দীর্ঘদিন দিন থেকে চ্যানেল এস টেলিভিশনে নিউজ টিমের স্টাফ ক্যামেরা পার্সনের দায়িত্ব পালন করে আসছেন অত্যন্ত গুরুত্ব সহকারে। শুক্রবার রাতে যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এই সংবাদ কর্মীকে হত্যার নির্দেশ দেন যুবলীগের সাবেক সদস্য জাকিরুল আলম জাকির। তার এক কর্মীর ফেইসবুক স্ট্যাটাসে গিয়ে রুহিন আহমদের বাড়ির ছবি এবং প্রফাইলে তাকা বিভিন্ন তথ্যসূত্র দিয়ে নির্দেশ করেন হাত পা কেটে ফেলার জন্য।সেই তথ্যটুকু পেয়ে জানতে পারেন নির্দেশ দেওয়া ব্যাক্তি অপহরণ সহ একাধিক মামলার চার্জশিট ভুক্ত আসামী জাকিরুল আলম জাকির তার নিজের একাউন্ট থেকে এরকম অশালীন কথা বার্তা বলেন।

সে তথ্যগুলো তাৎক্ষনিক চ্যানেল এস এর ইনচার্জ মঈন উদ্দীন মঞ্জুকে জানান এবং টেলিভিশন সংঘঠন ইমজার সভাপতি যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান মাহবুবুর রহমান রিপন ও সাধারণ সম্পাদক এটিএন নিউজের ব্যুরো প্রধান সজল চত্রীকে অবগত করেন।

ইমজার দায়িত্বশীল ব্যাক্তিদের মতামত নিয়ে ও চ্যানেল এস এর অনুমতিক্রমে সিলেট মেট্রোপলিটনের কোতোয়ালি থানা সাংবাদিক রুহিন আহমদ প্রাণ রক্ষার্থে একটি জিডি করেন যার নাম্বার-১১০৬।

এসময় সাংবাদিক রুহিনের সাথে কথা বললে, তিনি জানান একজন নিরহ মানুষের মাজে তিনি একজন। সমাজের নানা কর্মকাণ্ড ক্যামেরার মাধ্যমে বিশ্বের কাছে তুলে ধরাই তার কাজ।কিন্তু কি কারণে এরকম ভাবে বাড়ির ভিডিও ফুটেজ ও বিভিন্ন পোস্ট করে তাকে হুমকি দিচ্ছেন সেটা বুজতে পারছেন না। কারণ জাকিরুল আলম জাকিরের সাথে তার ব্যাক্তিগত কোন যোগাযোগ ও নাই। কোথাও কোনদিন ও বসে আলাপ ও করেন নাই। কেন তিনি এরকম মানুষিক ভাবে আক্রামন করলেন।তাই তিনি বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন প্রশাসন সহ সিনিয়র সাংবাদিক নেত্রীবৃন্দকে এবং সিলেটে কর্মরত সাংবাদিক বৃন্দ থাকে সাহায্য সহযোগিতা করার আশ্বাস দেন।

বিষয়টি জানতে যুবলীগ নেতা জাকিরের মুঠোফোনে একাধিক কল করলেও তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category