আজ ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ২:২৯

বার : বৃহস্পতিবার

ঋতু : হেমন্তকাল

সংকটে মানবিকতায় মানুষের আস্থা’ : ত্রাণ বিতরণকালে সাবেক এমপি হাবিব।

শেখ অাবুমুছা সাতক্ষীরা জেলাপ্রতিনিধিঃ
বিএনপি’র কেন্দ্রীয় কমিটির প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সাতক্ষীরা-১ আসনের সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব বলেছেন- ‘করোনাভাইরাসের দুর্যোগকালে দেশে যখন গরিব ও ছিন্নমূল মানুষ দু’মুঠো ভাতের জন্য হাহাকার করছে তখন ক্ষুধার্ত ও নিরন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে বিএনপি। নানান সীমাবদ্ধতা আর সংকটের মধ্যেও সামর্থ্য অনুযায়ী ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখে মানবিক কাজ করে চলেছে নেতাকর্মীরা। সংকটকালে বিএনপি মানুষের আস্থা অর্জন করেছে।’
কলারোয়ার ৭নং চন্দনপুর ইউনিয়নে অসহায় ও দারিদ্র মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বুধবার (২৪ জুন) সকালে গয়ড়া বাজারস্থ চন্দনপুর হাইস্কুল চত্বরে ওই ত্রাণ বিতরণ করা হয়। চন্দনপুর ইউনিয়ন বিএনপি এ ত্রাণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।
সুপার সাইক্লোন আম্ফান ও মহামারী করোনা ভাইরাসের কারণে ৩৩০ জন ক্ষতিগ্রস্ত অসহায় ও দারিদ্র মানুষের মাঝে প্যাকেট প্রতি ৫ কেজি চাল, ১ কেজি ডাল ও ২ কেজি আলু বিতরণ করা হয়।
দলটির স্থানীয় নেতাকর্মীদের অর্থায়ন ও সহযোগিতায় খাদ্যসামগ্রী সংগ্রহ করে মঙ্গলবার রাতেই ওই প্যাকেট প্রস্তুত সম্পন্ন করা হয় বলে এ কাজে শ্রম দেয়া কয়েকজন জানান।
অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা বিএনপি’র সাবেক সভাপতি হাবিব আরো বলেন- ‘কোভিড-১৯ এর মতো মহাদুর্যোগ মোকাবিলায় সরকারের একের পর এক ভুল, আত্মঘাতি ও সমন্বয়হীন সিদ্ধান্ত আর পদক্ষেপে আজ হাজার হাজার মানুষ মৃত্যুমুখে। করোনা ভাইরাস পরীক্ষা নিয়ে মানুষের ভোগান্তি চরমে উঠেছে। প্রয়োজনীয় মাত্রায় পরীক্ষার সুযোগ না থাকায় সংক্রামণের নানা উপসর্গ নিয়েই হাজার হাজার মানুষ ঘুরে বেড়াচ্ছে এবং সামাজিক সংক্রামণ জ্যামিতিক হারে বেড়ে চলেছে।’
করোনা প্রতিরোধে সকলকে সচেতন, সুরক্ষিত ও নিরাপদ থাকার আহবান জানান সাবেক এমপি হাবিব।
ত্রাণ বিতরণপূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক সরদার।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ মিয়া, সহ.সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ রইছউদ্দীন, উপজেলা কৃষক দলের সভাপতি আরশাফ হোসেন, উপজেলা যুবদলের সভাপতি শেখ আব্দুল কাদের বাচ্চু, উপজেলা ছাত্রদল নেতা তাওফিকুর রহমান সঞ্জু, এস এম মোস্তাক, রুহুল আমিন খোকন, তালা উপজেলা ছাত্রদল নেতা মেহেদী হাসান, চন্দনপুর ইউনিয়ন বিএনপি’র সহ.সভাপতি কলিম উদ্দিন, যুগ্ম সম্পাদক হেলাল আনছারী, সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম মগু, বিএনপি নেতা ডাক্তার কবিরুল ইসলাম, ইয়াসিন আলী, আনছারুল হক, মশিউর রহমান, ইমানুর রহমান, যুবদল সাধারণ সম্পাদক শফিউল আজম শফি, সাংগঠনিক সম্পাদক ইউনুস আলী, যুবদল নেতা সাজউদ্দীন খোকা সহ দলটির স্থানীয় নেতাকর্মীরা।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্রদল নেতা গোলাম কিবরিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category