আজ ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:৪৮

বার : মঙ্গলবার

ঋতু : হেমন্তকাল

গোয়াইনঘাট টু রাধানগর রাস্তার বেহাল দশা,শীঘ্রই মেরামতের দাবি জানিয়েছেন এলাকাবাসী

করোনা ভাইরাসে সমগ্র পৃথিবী যখন স্তব্ধ ঠিক তখনই বাংলাদেশে দফায় দফায় বন্যা জনজীবনে নেমে এসেছে দুর্ভোগ। বিরামহীন পাহাড় ঢল আর অতি বৃষ্টির কবল থেকে রক্ষা পায় নি সীমান্ত ঘেষা দেশের অন্যতম বৃহত্তম উপজেলা সিলেটের গোয়াইনঘাট। বিস্তীৰ্ণ এই জনপদের উপজেলা সদরের সাথে উপজেলার পূর্ব অঞ্চলের প্রায় অর্ধ লক্ষ মানুষের যোগাযোগের প্রধান মাধ্যম জাফলং গোয়াইনঘাট রোড। কিন্তু দফায় দফায় বন্যা রাস্তাটি করেছে মৎস্য চাষের উপযোগী।

গোয়াইনঘাট থেকে রাধানগর পর্যন্ত অর্ধ কিলোমিটার রাস্তা দিয়ে এখনও কঠিন গতিতে বয়ে যাচ্ছে জলস্ৰোত। একাধিক ব্রীজ সংলগ্নে রাস্তায় পারাপার হচ্ছে নৌকা দিয়ে। রাস্তা যেনো এখন সরু নদী। দু তিন সাপ্তাহ পূর্বে গন প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ এমপির দেওয়া বরাদ্দ দশ লক্ষ টাকা দিয়ে মেরামতের কাজ করার পরিবেশ ও পাননি উপজেলা প্রকৌশলী। বন্যার পুনরাবৃত্তি যেন বর্ণিত রাস্তার মেরামতের প্রধান প্রতিবন্ধকতা তৈরি করেছে। কিন্ত সরেজমিন পরিদর্শনে দেখা যায় রাস্তাটি দ্রুত মেরামত না হলে বর্ধিত হতে পারে বিচ্ছিন্ন স্থল। এমন অবস্থায় রাস্তাটি দ্রুত মেরামতের দাবি বিশিষ্টজনের।

ইতিমধ্যে যোগাযোগ ব্যবস্থা নিয়ে নিজ ফেইসবুক আইডিতে বিভিন্ন চিত্র তুলে ধরেছেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ। এলাকা বাস আশা শীঘ্রই মেরামতের কাজ শুরু হবে এই জনপদের এই প্রধান সড়কটি, রাস্তাটি ফিরে পাবে তার সৌন্দর্য, চলাচল শুরু হবে আপন গতিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category