আজ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ৪:১৫

বার : শুক্রবার

ঋতু : গ্রীষ্মকাল

তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার উপস্থিতে বাল্য,বিবাহ বন্ধ।

 

ইলিয়াছ হোসাইন তালা সসাতক্ষীরা প্রতিনিধি:

তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহারের হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেলো উপজেলার তেতুলিয়া ইউনিয়নের ৭নং ওয়াডের্র লক্ষ্মণপুর গ্রামের এক কিশোরী।

রবিবার দুপুরে তালা উপজেলার তেতুলিয়া ইউনিয়নের লক্ষ্মণপুর গ্রামের ওই কিশোরীর সাথে সাতক্ষীরা পৌরসভার ৪নং ওয়ার্ডের সুলতানপুর গ্রামের তারক বিশ্বাসের ছেলে তপন বিশ্বাস (৩০) বিয়ের আনুষ্ঠানিকতা চলছিল। তবে প্রশাসনিক হস্তক্ষেপে বরযাত্রী আসার সাথে সাথেই বাল্য বিয়েটি বন্ধ হয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, এলাকাবাসী মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহারকে বিষয়টি জানালে তিনি তাৎক্ষণিকভাবে মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের স্টাফ মারুফা আক্তার (রুমা) ও জেলা বাল্য বিবাহ প্রতিরোধ কমিটির সদস্য মামুন রেজাকে কনের বাড়িতে পাঠিয়ে কনের বাবাকে বিয়ে বন্ধের নির্দেশ দেন।

এ সময় ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দিবে না মর্মে মেয়ের বাবা উত্তম সরকার ও ছেলের বড় ভাই স্বপন বিশ্বাস লিখিতভাবে অঙ্গীকার নামা প্রদান করেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার এ ধরণের পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন তেতুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলামসহ স্থানীয় এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category