শিরোনাম
কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন স্বাধীনতা দিবসে বীর শহিদদের প্রতি পুনাকের শ্রদ্ধাঞ্জলি “হৃদয়ে শ্রীমঙ্গল”-র উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ১২৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

লেবাননে বোমা বিস্ফুরণে ৭৮জন নিহত আহত ১০০০ এর ওপরে

Coder Boss / ১৮২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৫ আগস্ট, ২০২০

নিলেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ একটি বিস্ফোরণে অন্তত ৭৮ জন নিহত হয়েছে। মঙ্গলবারের ওই বিস্ফোরণে আহত হয়েছে আরও চার হাজারের বেশি মানুষ। বিস্ফোরণের ঘটনায় পুরো শহর কেঁপে ওঠে। বন্দরের একটি গুদামে প্রথমে আগুন ধরে যায়, পরে সেখানে বিস্ফোরণ হলে ব্যাপক ধোঁয়ায় শহরের আকাশ ছেয়ে যায়।

লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন বলেছেন, বন্দরের একটি গুদামঘরে ছয় বছর ধরে ২ হাজার ৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট অনিরাপদভাবে মজুদ করা ছিল।আজ বুধবার মন্ত্রিসভার জরুরি একটি বৈঠক আহ্বান করেছেন আউন। এছাড়া দুই সপ্তাহের জন্য জরুরি অবস্থা জারি করেছেন তিনি। জরুরি অবস্থা জারির পাশাপাশি তিনদিনের রাষ্ট্রীয় শোকও ঘোষণা করা হয়েছে। আজ বুধবার থেকে তিনদিনের এই শোক পালন শুরু হবে।

প্রেসিডেন্ট আউন বলেন, সরকার ১০০ বিলিয়ন লিরা (৬৬ মিলিয়ন ডলার) জরুরি তহবিল দেবে। লেবাননে রেডক্রসের প্রধান জর্জ কেত্তানি স্থানীয় গণমাধ্যমকে বলেন, আমরা দেখছি তা বড় একটি বিপর্যয়। যেখানে তাকাচ্ছি সেখানেই ভিকটিম এবং হতাহতদের দেখতে পাচ্ছি।

লেবাননের কর্মকর্তারা মঙ্গলবার জানিয়েছে, ঠিক কি কারণে এই বিস্ফোরণ ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে। এদিকে লেবাননের সুপ্রিম ডিফেন্স কাউন্সিল জানিয়েছে, জড়িতদের ‘সর্বোচ্চ সাজা’ দেয়া হবে।

উল্লেখ্য, ২০১৩ সালে একটি জাহাজ থেকে ওই অ্যামোনিয়াম নাইট্রেট বন্দরে খালাস করা হয়েছিল। এরপর থেকেই সেগুলো একটি গুদামঘরে রাখা ছিল।

সুত্র: KKTV 11 NEWS (Lebanon)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন