শিরোনাম
মনপুরা কলাতলী শাখা সিডিপিএস ভোলা জেলা চর উন্নয়ন বসতি প্রকল্প বিনামূল্যে গবাদি পশুর ভ্যাকসিন বিতরণ করা হয় বরগুনায জমি নিয়ে বিরোধের জন্য মামলার বাদির মামার উপরে হামলা বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ রমজানে এতেকাফের ফজিলত অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০১ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

হবিগঞ্জ-সিলেট রুটে বিরতিহীনের বাসভাড়া সমন্বয়ের সিদ্ধান্ত। নিয়েছেন

Coder Boss / ৫২৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১০ আগস্ট, ২০২০

পলাশ পালঃ

হবিগঞ্জ-সিলেট রুটে বাসভাড়া সমন্বয়ের সিদ্ধান্ত নিয়েছে হবিগঞ্জ মটর মালিক গ্রুপ। রোববার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শুভ্র শংক রায়।

করোনা সংক্রামণ রোধে দীর্ঘদিন পরিবহণ বন্ধ থাকার পর পূণরায় চালু হয়। এ সময় স্বাস্থ্যবিধি মেনে যাত্রীবাহি পরিবহণ চলাচালের ক্ষেত্রে বেশ কিছু নির্দেশনা দেয় সরকার। এরমধ্যে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হয় শারিরীক দূরত্বের বিষয়টিকে। সরকার থেকে বলা হয় শারীরিক দূরত্ব বজায় রাখতে এক সিট ফাঁকা রেখে যাত্রী পরিবহণ করতে হবে। এক্ষেত্রে ৬০ শতাংশ ভাড়া বেশি নেয়ার অনুমতিও দেয়া হয়। ফলে হবিগঞ্জ-সিলেট রুটে ১৪৫ টাকার পরিবর্তে ভাড়া নির্ধারণ করা হয় ২৩৫ টাকা। তবে সম্প্রতি এ রুটের পরিবহণগুলো ২৩৫ টাকা ভাড়া নিলেও কোন সিট ফাঁকা না রেখেই যাত্রী পরিবহণ করে আসছে। এ নিয়ে বিভিন্ন সময় বাস শ্রমিক ও যাত্রীদের মধ্যে তর্ক-বিতর্কের সৃষ্টি হয়। বিষয়টি সমাধানের জন্য উদ্যোগ নেয় হবিগঞ্জ মটর মালিক গ্রুপ।

এ সময় সিদ্ধান্ত নেয়া হয়- কোন যাত্রী যদি এক সিট ফাঁকা রেখে বসতে চান তাহলে তাকে ২৩৫ টাকা ভাড়া গুণতে হবে। তবে যদি কোন সিট ফাঁকা না রেখে দুইজনে সমন্বয় করেন তাহলে পূর্বের ভাড়া ১৪৫ টাকাই নেয়া হবে।

এ ব্যাপারে হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শুভ্র শংক রায় বলেন- ‘সরকারি নির্দেশনার বাহিরে যাওয়ার কোন সুযোগ নেই। তাই সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুসরণ করেই বাস চলাচল করবে। তবে যেসব যাত্রীরা সমন্বয় করে পাশাপাশি বসতে পারবেন তাদের কাছ থেকে পূর্বের ভাড়া নেয়া হবে। আর যদি পাশের সিট ফাঁকা রাখতে চান তাহলে তাকে বর্তমান ভাড়া ২৩৫ টাকা দিতে হবে।’

তিনি বলেন- ‘এ ব্যাপারে মোবাইল ফোনের মাধ্যমে পরিবহণ সংশ্লিষ্টদের জানিয়ে দেয়া হয়েছে। আগামীকাল (সোমবার) থেকে এ নির্দেশনা কার্যকর হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন