আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৬:০৩

বার : বৃহস্পতিবার

ঋতু : শরৎকাল

করোনায় খাদ্য সংকটে ভোগেনি জনগন – বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

 

আনিসুর রহমান মাধবপুর প্রতিনিধি

বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী বলেছেন বিশে^র অনেক ধনী ও প্রভাবশালী দেশ করোনা সামলাতে ব্যার্থ হয়েছে । সরকার করোনার আগেই পরিস্থিতি সামলাতে প্রস্তুতি নিয়ে রেখেছিল তাই বাংলাদেশে করোনা নিয়ন্ত্রনে রয়েছে। দেশের কোন মানুষ যাতে করোনাকালিন সময়ে খাদ্য সংকটে না ভোগে সে জন্য পর্যাপ্ত ত্রান বিতরণ করেছেন। গৃহহীন মানুষের জন্য সরকার তাদের ঘর তৈরী করে দিচ্ছে। তিনি বৃহস্পতিবার সকালে মাধবপুর উপজেলা পরিষদ মিলনায়তনে গৃহহীনদের জন্য দূর্যোগসহনীয় বাসগৃহের চাবি হস্তান্তর এবং চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ কথা গুলো বলেন।

উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসনূভা নাশতারানের সভাপতিত্বে ও সহকারী কমিশানার (ভুমি) আয়েশা আক্তারের সঞ্চালনায় অনুষ্টিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম,জেলা সমাজসেবা কর্মকর্তা হাবিবুর রহমান, ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান ,আপন মিয়া, শফিকুল ইসলাম, ফারুক পাঠান, শহীদ উদ্দিন, সমাজসেবা কর্মকর্তা সোলাইমান মজুমদার ,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুল ইসলাম ,চা শ্রমিক নেতা রবীন্দ্র গৌড় প্রমুখ।

ত্রান ও দূর্যোগ মন্ত্রনালয়ের অর্থায়নে ৫৪ লাখ টাকা ব্যায়ে ১৮ টি পরিবার কে দূর্যোগ সহনীয় ঘর তৈরী করে দেওয়া হয়। এছাড়া ৫ টি চা বাগানের ৫ হাজার ৫ শ ৪৬ জন চা শ্রমিক পরিবার কে ২ কোটি ৭৭ লাখ ৩০ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category