আজ ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ৪:১৭

বার : শনিবার

ঋতু : শরৎকাল

মাধবপুরে সড়কে যত্রতত্র ফেলা হচ্ছে ময়লা-আবর্জনা ফলে বাড়ছে রোগজীবাণু ঝুঁকি

 

আনিসুর রহমান , মাধবপুর ঃ

বাজারের নতুন সড়কে যত্রতত্র ফেলা হচ্ছে ময়লা-আবর্জনা। আবার রাস্তার পাশে ড্রেনে পানিপ্রবাহ বন্ধ, থাকায় ময়লা পানি আবদ্ধ হয়ে সৃষ্টি হচ্ছে দুর্গন্ধময় পরিবেশ। এ ধরনের ময়লার স্তুপ ও দুর্গন্ধময় পরিবেশের কারনে চরম বিপাকে পড়তে হচ্ছে বাজারে আসা ক্রেতা ও পথচারীদের।

নিজ চোখে দেখলে মনে হয় দেখার যেন কেউ নেই, স্থানীয়রা বলেন, এখানে আমরা বসবাস করছি তবে আমাদের খুবই অসুবিধা হচ্ছে। ময়লার গন্ধে মশাবাহিত নানা রোগসহ দূষিত হচ্ছে পরিবেশ।এছাড়া ও এই ময়লার স্তুপের ১০০ গজের ভিতরেই রয়েছে উপজেলা পরিষদ ,সহ সরকারী কর্মকর্তা দের কার্যালয়,সরজমিনে গিয়ে দেখাযায় চলাচলকারী পথচারীরা নাক-মুখ চেপে ধরে চলাচল করেন।ওই স্থান অতিক্রম করার সময় অনেক যাত্রী বমির ভাব করেন।আমার হবিগঞ্জের সাথে কতা হলে আতিক নামে এক পথচারী বলেন এই রাস্তা দিয়ে উৎকট দুর্গন্ধ। বমি চলে আসে। এরকম অবস্থা অনেক দিন থেকে চলছে।ময়লার কারনে পরিবেশ দুষিত হচ্ছে,আশাকরি মাধবপুর পৌরসভার থেকে দ্রুত এই ময়লা অপসরণ এর ব্যবস্থা নেওয়া হবে।

এই বিষয়ে মোবাইল ফোনে জানতে চাইলে মাধবপুর পৌরসভার কমিশনার অজিত কুমার পাল বলেন,আমাদের পৌরসভার ময়লা আমরা নতুন রাস্তার পাশে ফেলিনা,রাস্তার পাশের হোটেল মালিক রা এই ময়লা ফেলে ,তবে যাহারা এখানে ময়লা ফেলে পরিবেশ দুষিত করছে,তাদের বিরুদ্ধে প্রশাসন কে সাথে নিয়ে ব্যবস্তা গ্রহন করা হবে|

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category