আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ১:০৬

বার : রবিবার

ঋতু : হেমন্তকাল

শিসকন্যা ও চক্র এর ‘আদ্যা স্তোত্র’ জয় করেছে সবার মন।

সত্যজিৎ দাস(স্টাফ রিপোর্টার):

হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব দীপাবলি। আর দীপাবলি উপলক্ষ্যে সম্পূর্ণ নতুন সুর ও ছন্দে এই প্রথম বাংলাদেশে ‘আদ্যা স্তোত্র’ গাইলেন দুইজন খ্যাতনামা শিল্পী। এরইমধ্যে এই ‘আদ্যা স্তোত্র’ টি ইউটিউবে রিলিজ হয়েছে ।
এই আলোর উৎসবে যুক্ত হয়েছিলেন বাংলাদেশের অন্যতম পারকাশনিস্ট মিঠুন চক্র ও শিসকন্যাখ্যাত অবন্তী সিঁথি।’ আদ্যা স্তোত্র ‘ গানটি পাওয়া যাবে অবন্তী সিঁথি’র ইউটিউব চ্যানেলে।

বাংলাদেশের চট্টগ্রামের মহাসাধক অন্নদা ঠাকুরের রচনার একটি ‘স্তোত্র’কে নতুন সুর ও ছন্দে ‘আদ্যা স্তোত্র’ শিরোনামে গাইলেন তারা। যা ইতোমধ্যে শ্রোতাদের মনজয় করতে সক্ষম হয়েছে।
এই আদ্যা স্তোত্র নিয়মিত পাঠ করলে,মানুষের জীবনে শান্তি আসে,সমস্ত বিপত্তি দূর হয়ে যায়।
আদ্যা মায়ের আশির্বাদে মানুষের জীবনের সমস্ত অন্ধকার দূর হয়ে গিয়ে,মানুষ আলোর দিশা খুঁজে পায়। আদ্যা স্তোত্র হল জীবনের এক বড় রক্ষাকবচ। এই রক্ষাকবচের জন্য মানুষের জীবন সুজলা সুফলা, সাফল্যময় এবং সুন্দর হয়ে ওঠে।আদ্যা মায়ের কৃপায় মানুষের জীবনে সমৃদ্ধি আসে। সব ভুল কাটিয়ে উঠে মানুষ জীবনে সাফল্য অর্জন করতে পারেন।

গত বুধবার(০৩ নভেম্বর ২০২১) স্তোত্রটি ইউটিউবে উন্মুক্ত করা হয়। সংগীতায়োজন করেছেন মিঠুন চক্র, সোহাগ চক্রবর্তী এবং সুর করেছেন মিঠুন চক্র। ভিডিও নির্মাণ করেছেন বাপ্পী আলমগীর।

স্তোত্র প্রসঙ্গে মিঠুন চক্র বলেন, ‘ সৃষ্টিকর্তার বিভিন্ন রূপকে মানুষ বিভিন্ন রূপে আরাধনা করে। যেমন দুর্গা পূজায় দুর্গা, কালি পূজায় কালি বা নারায়নী। কিন্তু ঈশ্বর আদি ও অনন্তকাল ধরেই বিদ্যমান। আর সৃষ্টিকর্তার আদি শক্তির মন্ত্র নিয়ে আমরা এই ‘আদ্যা স্তোত্র’টি গেয়েছি।
ভবিষ্যতের এই ক্ষুদ্র জীবনে ঈশ্বর, প্রকৃতি, মানুষকে নিয়ে এই ধরনের কাজ করে যেতে চাই। অন্নদা ঠাকুর রামকৃঞ্চ পরমেশ্বরের শিষ্য ছিলেন। যতদুর জানি তিনি দেবী দুর্গার কাছ থেকে এই মন্ত্রের পুরোটাই স্বপ্নে পেয়েছেন। সেই পাওয়া স্তোত্রটি আমরা গানে রূপ দিয়েছি ’।

অবন্তী সিঁথি বলেন, ‘এটা একেবারেই নতুন ধরনের কাজ। খুব কঠিন ছিলো আমার জন্য গাওয়া। দর্শকদের ভালো লাগছে শুনে মনে হচ্ছে আমাদের কষ্ট সার্থক হচ্ছে।
উল্লেখ্য যে, মিঠুন চক্র ড্রাম এক্সপার্ট । তিনি বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ সহ উপমহাদেশের বিখ্যাত গায়ক এ আর রহমানের সঙ্গেও বাজিয়েছেন। বিশিষ্ট তবলাবাদক অভিজিৎ চক্রবর্তী ও আঞ্চলিক গানের জনপ্রিয় শিল্পী কল্যাণী ঘোষ এর ছেলে। তার জনপ্রিয় গান, ‘বাঁশখালী মইশখালী ও ‘স্বপ্ন যাবে বাড়ি এর মধ্যেই প্রচুর দর্শকপ্রিয়তা পেয়েছে এবং ইতোমধ্যে অবন্তী সিঁথি’র ইউটিউব চ্যানেল ও অফিসিয়াল ফেসবুক পেইজ এবং মিঠুন চক্রের ফেসবুক আইডি মিলেয়ে ‘আদ্যা স্তোত্র ‘ গানের ভিডিওতে মোট ভিউ এসেছে প্রায় দু’লক্ষ।
অবন্তী সিঁথি ও মিঠুন চক্র ডেইলি সিলেট নিউজ24’কে বলেন ” এই গান যেহেতু শ্রোতাদের মন ছোঁয়েছে,সেহেতু এরকম আরও গান নিয়ে আসবো আমরা। আমরা সকলের আশীর্বাদ প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category