আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ১:১৮

বার : রবিবার

ঋতু : হেমন্তকাল

মণিপুরে জঙ্গি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৭।

অনলাইন ডেস্ক:

মণিপুরে অসম রাইফেলসের কনভয়ে জঙ্গি হামলা। মণিপুরের চূড়াচন্দ্রপুরে জঙ্গি হামলার ঘটনায় সাতজনের মৃত্যু হয়েছে। হামলায় কম্যান্ডিং অফিসার, তাঁর স্ত্রী ও ছেলের মৃত্যু হয়েছে। নিহত কম্যান্ডিং অফিসারের নাম কর্নেল বিপ্লব ত্রিপাঠী। হামলায় এক জওয়ানেরও মৃত্যু হয়েছে।

মনিপুরের চূড়াচন্দ্রপুর জেলায় এদিন এই হামলার ঘটনা ঘটেছে। সিয়ালসি গ্রামে জঙ্গিরা অসম রাইফেলসের কনভয়ে হামলা চালায়। বেহিয়াং থানার অন্তর্গত সিয়ালসি গ্রামে মাঝেমধ্যেই জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলি বিনিময় চলছে বলে ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানানো হয়েছে।
৪৬ অসম রাইফেলসের কমান্ডিং অফিসার বিপ্লব ত্রিপাঠী গত(১২ নভেম্বর) শুক্রবার তাঁর বেহিয়াং কয় পোস্টে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে এদিন সকাল ১০ টা নাগাদ ওই কনভয়ে হামলা চালানো হয়। হামলার দায় স্বীকার করেছে দুই জঙ্গি সংগঠন।এ মর্মান্তিক ঘটনার তীব্র নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অন্যদিকে জঙ্গি হামলার ঘটনায় মোদি সরকারের দিকে প্রশ্ন ছুড়ে দিয়েছেন রাহুল গাঁন্ধী।

এবিপি আনন্দ নিউজ পোর্টাল এর খবর, নিষিদ্ধ মণিপুরি জঙ্গি সংগঠন পিপলস লিবারেশ আর্মি (পিএলএ) এ এই হামলার পিছনে রয়েছে বলে প্রাথমিকভাবে সন্দেহ। এই হামলায় পিএলএ-র হাত রয়েছে বলে ইঙ্গিত মিলেছে।

কমান্ডিং অফিসার ত্রিপাঠী, তাঁর স্ত্রী ও ছেলের ঘটনাস্থলেই মৃত্যু হয়। কুইক রেসপন্স টিমের এক জওয়ানও এই জঙ্গি হামলায় নিহত হয়েছেন।

আরও কয়েকজন জওয়ান আহত হয়েছেন। তাঁদের বেহিয়াং প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। জানা গেছে, নিরাপত্তাকর্মীরা যে কনভয়ে যাচ্ছিলেন, জঙ্গিরা সেই কনভয়ে হামলা চালায়। কনভয়ে কুইক রেসপন্স টিমের সঙ্গে কমান্ডিং অফিসারের পরিবারের সদস্যরা ছিলেন। এই ঘটনায় আরও কয়েকজন হতাহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

এই নারকীয় হামলার নিন্দায় সরব হয়েছেন মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিংহ। তিনি এই ঘটনাকে কাপুরুষোচিত হামলা বলে অভিহিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category