আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১২:৪০

বার : সোমবার

ঋতু : হেমন্তকাল

তাহিরপুরে পোষা বিড়ালের সন্ধান চেয়ে জার্মান নারীর প্রচারণা

 

শওকত হাসান, তাহিরপুর প্রতিনিধিঃ-

তাহিরপুরে পোষা বিড়ালের সন্ধান চেয়ে তাহিরপুর হেল্পলাইন নামক ফেইসবুক পেইজ থেকে সম্প্রতি একটি হারানো বিজ্ঞপ্তি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পরে এবং অটোরিকশায় করে এলাকাজুড়ে মাইকিং করেছেন এক জার্মান নারী।
গত শুক্রবার থেকে দুই দিনব্যাপী তাহিরপুর বাজারে ওই মাইকিং চলে। এ সময় পোষা বিড়াল ‘লিও’ ও জার্মান নারী জুলিয়া ওয়াসিমানের কথোপকথনের রেকর্ড প্রচার করা হয়, যেন তা শুনে পোষা বিড়াল লিও মাইকের কাছে চলে আসতে পারে।

তাহিরপুর হেল্পলাইনের স্বত্বাধিকারী মোঃ ফয়সাল হাওড়ী বলেন, টাংগুয়ার হাওরে ঘুরতে আসা জার্মান নারী জুলিয়া ওয়াসিমানের পোষা বিড়ালটি হারানোর সংবাদ পেয়ে আমার ফেইসবুক পেইজ তাহিরপুর হেল্পলাইনে পোষ্ট করি। এবং হারানোর বিষয়টি এলাকায় অনেক সাড়া পড়ে।

রতনশ্রী গ্রামের জানে আলম জানু বলেন, ‘মাস খানেক আগে টাংগুয়ার হাওরে ঘুরতে আসেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। সঙ্গে ছিল তার পোষা বিড়াল ‘লিও’। হাওর থেকে ফেরার সময় তাহিরপুর মেশিনবাড়ি ট্রলার ঘাট থেকে বিড়ালটি হারিয়ে যায়। সেই থেকে তিনি নিজ দেশে না ফিরে দেড় মাস যাবত তাহিরপুরে বাস করছেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান।

জার্মান নারী জুলিয়া ওয়াসিমান বাংলায় বলেন, আমি আমার ‘লিও’ কে খুব ভালোবাসি কেউ যদি আমার ‘লিও’ কে আমার কাছে ফিরিয়ে দিতে পারে তাকে আমি পুরষ্কৃত করবো।

তাহিরপুর বাজার বণিক সমিতির সভাপতি আবিকুল ইসলাম বলেন, বিড়ালের প্রতি জার্মান নারীর ভালোবাসা দেখে মুগ্ধ হয়েছি। ওই জার্মান নারী বাংলায় কথা বলতে পারেন। তিনি বলেছেন, বিড়ালটি কে ফিরে পেতে সবার সহযোগীতা চাই।

টাঙ্গুয়ার হাওরের ট্যুরিস্ট গাইড মিল্লাদ হোসেন বলেন, ‘জুলিয়া ওয়াসিমানের পাশাপাশি আমরাও বিড়ালটির সন্ধানের চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category