শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৭:৫২ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

তালায় বৈরী আবহাওয়ায় ফসলের ব্যাপক ক্ষতি

Coder Boss / ৮০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২

শেখ অাবুমুছা সাতক্ষীরাঃ

বৈরী আবহাওয়া আর অসময়ের বৃষ্টিপাতে সরিষা আলু পেয়াজ রসুনসহ শীতকালীন শাক-সবজির ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। বছর জুড়ে ধাপে ধাপে বৃষ্টিতে কৃষকরা চরম দুশ্চিন্তায় রয়েছেন। নিন্মচাপের কারনে শুক্রবার ১১টা থেকে সাতক্ষীরার তালার বিভিন্ন এলাকায় অসময়ে বৃষ্টিপাতে এসব ক্ষয় ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ কৃষকরা জানান।

ক্ষতিগ্রস্ত কৃষকরা জানান, চলতি রবি মৌসুমে মাঠ থেকে সরিষা ও আলু তোলার কাজ চলছে। কৃষরা তাদের ক্ষেতের সরিষা তুলে মাড়াইয়ের কাজ চলছে। ঠিক সেই মুহর্তে বৃষ্টি কৃষকের ব্যাপক ক্ষতি করে দিয়েছে।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, এবছর প্রায় অর্ধেক কৃষক আলু ও সরিষা তুলতে সক্ষম হয়েছে। তাছাড়া জমিতে শীতকালীন শাক-সবজি আবাদ হয়েছে। তবে অসময়ে অবিরাম বর্ষণে শাক-সবজির ক্ষতিগ্রস্ত হচ্ছে।

পাটকেলঘাটার কৃষক সিদ্দিকুর রহমান, রফিকুল ইসলাম বলেন, এবছর বৃষ্টিপাতের কারণে আমাদের শাকসবজিসহ অন্যান্য ফসলের ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে।

কৃষক আব্দুর রহিম বলেন, টানা বৃষ্টিতে আলু চাষে মারাত্মক ক্ষতি হয়েছে। এছাড়াও টমেটো, সরিষা, লাল শাক, লাই শাক সহ শীতকালীন শাক-সবজিও ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে। ধাপে ধাপে ফসল ও সবজি ক্ষেতে ক্ষতিগ্রস্ত হওয়ায় কৃষকরা দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন