শিরোনাম
একাই করেন তিনটি সরকারি চাকুরী দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে জগন্নাথপুরে জাতীয় পার্টির প্রতিবাদসভা বড়লেখার হাকালুকি হাওর পারে গৃহনির্মাণ সামগ্রী বিতরণ জামিনে বের হয়ে ফের দুই প্রতারক সহ গ্রেফতার মজিবুর রহমান। গুমান মর্দন প্রবাসী পরিষদ সংযুক্ত আরব আমিরাত গভীরভাবে শোকাহত বৃহত্তর গোলাপগঞ্জ উপজেলার মানব সেবায় নিয়োজিত হবিগঞ্জের মাধবপুরে ১০ কেজি গাজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার বানিয়াচংয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত বিশ্বনাথে নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটি মতবিনিময় সভা আহবায়ক কমিটি গঠন দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউ.কে এর উদ্দ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৮:১১ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

ভারতের বিভিন্ন জেল থেকে ২২ বাংলাদেশীকে ফিরিয়ে আনলেন;অমলেন্দু দাস।

Satyajit Das / ২৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২২

সত্যজিৎ দাস(স্টাফ রিপোর্টার):শ্যাওলা সুতারকান্দি স্থলবন্দর দিয়ে ভারতের আসাম রাজ্যের কয়েকটি জেল থেকে শনিবার(১২ ফেব্রুয়ারী) বাংলাদেশী ২২ জন নাগরিকদের নিজ দেশে প্রত্যাবাসন করানো হয়েছে। যদিও এ জটিল কাজ করা অনেক কঠিন,কষ্ট,ধৈর্য্য শক্তির ব্যপার, আর এর সাথে আছে অনেক অপবাদ। সে সব মাথায় নিয়েই অপবাদ ও নানা সমস্যাকে পিছনে ফেলে দীর্ঘ প্রচেষ্টার পর ২২ জন বাংলাদেশিকে পিতা-মাতার কাছে তোলে দিলেন সিলেটের গর্ব মানবতার ফেরিওয়ালা শ্রীযুক্ত অমলেন্দু দাস।ভারতের আসাম রাজ্যের জেল থেকে যে ২২ জন বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে নিয়ে আসা হলো,তারা হলেনঃ- বাংলাদেশের কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার (১) শহিদুল ইসলাম,রউমারী উপজেলার (২) আশিক মিয়া,(৩) মোঃ সাইজুদ্দিন,দিনাজপুর জেলার খানশামা উপজেলার (৪) জয় চন্দ্র শর্মা,শেরপুর সদর উপজেলার (৫) সাব্বির মিয়া, চাঁদপুর জেলার মতলব উপজেলার (৬) লিটন গাজী,পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার (৭) আলম হাওলাদার,নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার (৮) আব্দুল গণি, রাজশাহী জেলার তানুর উপজেলার (৯) মোঃ আছলম আলী, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার (১০) আইনুল হক।টাঙ্গাইল জেলার সখিপুর উপজেলার (১১) অমূল্য বর্মন,খুলনা জেলার (১২) আব্দুল হাকিম,মাদারীপুর জেলার সদর উপজেলার (১৩) জুয়েল হাওলাদার,হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার (১৪) শরিফুদ্দিন মিয়া,সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার(১৫) নাসির আলী ও শাহিনুর,মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার (১৬) কয়েছ উদ্দিন,সিলেট জেলার কানাইঘাট উপজেলার (১৭) সেলিম আহমদ, গোলাপগঞ্জ উপজেলার (১৮) রুহান আহমদ,ঢাকা জেলার (১৯) জামাল উদ্দিন,কুষ্টিয়া জেলার কুমারখালি উপজেলার (২০) রাজু আহমদ ও নওগাঁ জেলার রানী নগর উপজেলার (২১) মোঃ ফিরুজ।

বাংলাদেশ লোকবিদ্যা এর প্রেসিডেন্ট,লেখক ও লোক গবেষক,যুব উন্নয়ন কর্মকর্তা এবং সমাজসেবী শ্রীযুক্ত অমলেন্দু দাস ডেইলি সিলেট নিউজ 24”কে জানান,’ উল্লেখিত ২২ জনের দলটির সাথে আসার কথা ছিল সিলেট জেলার কানাইঘাট উপজেলার জামাল উদ্দিনের। কিন্তু তিনি মাসখানেক আগে অসুস্থ হয়ে ভারতের হাসপাতালে মারা যান। ১০/১৫ দিন আগে তাঁর মৃতদেহ বাংলাদেশে তাঁর স্বজনদের কাছে এসেছে। দীর্ঘদিন জেলে থাকতে থাকতে অনেকের ভাগ্যেই এরকম মৃত্যু আসে। আজ যারা নিজ দেশে পরিবার পরিজনদের কাছে ফিরে এলেন তারা হয়তো এদিক থেকে ভাগ্যবান। আমার এই কার্যক্রম সম্ভব হয়েছে ভারতের গৌহাটিতে নিযুক্ত মান্যবর সহকারী হাইকমিশনার ড. শাহ মোহাম্মদ তানভীর মনসুর সাহেবের ঐকান্তিক চেষ্টায়। তানভীর মনসুর সাহেবের উৎসাহ আর অনুপ্রেরণায় আমি দীর্ঘদিন ধরে ভারত-বাংলাদেশের বন্দী প্রত্যাবাসনে স্বেচ্ছায় বিনা পারিশ্রমিকে অসহায় মানুষকে স্বজনদের কাছে ফিরিয়ে দিতে কাজ করছি। এখন পর্যন্ত ভারতের আসাম রাজ্যের ৫ টি ও মেঘালয় রাজ্যের ২টি জেল থেকে প্রায় ২৫০ জন বাংলাদেশীকে মুক্ত করে নিয়ে আসা সম্ভব হয়েছে। শ্যাওলা সুতারকান্দি বর্ডারে আমাকে সহযোগিতা করেছেন মৌলভীবাজারের সমাজকর্মী আজিজুল ইসলাম জয়। উনাকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি ও সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা দীর্ঘদিন পরিবার পরিজন থেকে বিচ্ছিন্ন থাকা এই ২২ জন তাদের স্বজনদের সাথে যেনো ভালো থাকেন ‘।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন