শিরোনাম
গ্যাস সংকটে বন্ধ হল ফেঞ্চুগঞ্জের সারকারখানা ‘সুবর্ণা’ গণধর্ষণ ও হত্যামামলার রহস্য উদঘাটন জৈন্তাপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে আব্দুল গফফার চৌধুরী খসরু জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি’র মৃত্যু জৈন্তাপুর প্রেসক্লাবে দৈনিক সাময়িক প্রসঙ্গ’র বার্তা সম্পাদক-এর শুভেচ্ছা বিনিময় ‘সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা’র উপদেষ্টা পরিষদ গঠন কিছু কিছু মিডিয়া আমার নামে অপপ্রচার চালাচ্ছে; ব্যারিস্টার সুমন তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান 
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:১৪ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নতরী-৭১ এর প্রাথমিক চিকিৎসা কর্মশালা/ First Aid Workshop অনুষ্ঠিত

Coder Boss / ৪১২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২২

সরোয়ার উদ্দিন নিরব,চট্টগ্রাম প্রতিনিধিঃ

 

আজ ১৮-০২-২০২২ ইং সকাল ১০টা থেকে দুপুর ১টন পর্যন্ত স্বপ্নতরী-৭১ আয়োজনে ও বড়তাকিয়া হজরত জামাল শাহ রহঃ ইসলামি একাডেমির স্পনসরে,স্বপ্নতরী-৭১ সভাপতি খান মোহাম্মদ মোস্তফা’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ মোবারক হোসাইন এর উপস্থাপনায় একাডেমি প্রাঙ্গণে সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে কর্মশালার সূচনা শুরু হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে মীরসরাই উপজেলা নির্বাহী অফিসার জনাব মিনহাজুর রহমান বলেন, স্বপ্নতরী-৭১ মীরসরাইয়ের একটি বিশেষ স্বেচ্ছাসেবী সংগঠন, এবং তাদের নামের মধ্যে আলাদা একটা টান আছে। কর্মশালার শুভ উদ্বোধন ঘোষণা করেন ১২নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুল হক। এতে উদ্বোধক বলেন স্বপ্নতরী-৭১ এর স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে দীর্ঘদিন অত্র অঞ্চলে মানবিক কর্মযজ্ঞে পরিচালনা করে আসছে, যা অভাবনীয়।

প্রাথমিক চিকিৎসা কর্মশালায় স্বেচ্ছাসেবকদের ফ্রি প্রশিক্ষণ দেওয়া হয়, বিশেষজ্ঞ রিসোর্স পারসোন এর মাধ্যমে। ফাস্ট এইড ফাউন্ডেশন, ব্রেইন স্ট্রোক, হার্ট অ্যাটাক, ফ্যাঁকচার, কৃত্রিমভাবে হৃদপিণ্ড সঞ্চালন, শক ও তার প্রতিরোধ, চোকিং, হাড় ভাঙা, খিঁচুনি, অচেতন এবং প্রাণীর বিষক্রিয়, আঘাত বা কামড়ের কারণ ও প্রাথমিক চিকিৎসা এবং প্রতিরোধের উপায় নিয়ে নানা বিষয়ে প্রশিক্ষণ দেন প্রিসোর্স পারসোন, মোঃ বেলাল উদ্দীন, এমপিএইচ, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ (স্বাস্থ্য উন্নয়ন ও স্বাস্থ্য শিক্ষা), শফিউল আজম শাকিল, এমএসএস, জেরেন্টোলজিস্ট।

হাতেকলমে, ডিজিটাল প্রজেক্টর, কম্পিউটার মাধ্যমে ট্রেনিং পরিচালনা করা হয়। কর্মশালা শেষে অংশগ্রহণকারী স্বেচ্ছাসেবকদের সনদপত্র প্রদান করা হয়।

এইসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বপ্নতরী-৭১ এর উপদেষ্টা জনাব হারুন অর রশিদ,একাডেমির প্রতিষ্ঠাতা মোঃ রাশেদ খান, ইউপি সদস্য জনাব নুর উদ্দিন, রোটারিয়ান নাছির উদ্দিন, স্বপ্নতরী-৭১ এর পৃষ্ঠপোষক এম এইচ ইকবাল বাহার,সুরাইয়া ইয়াসমিন কচি আদর্শ ছাত্র ও যুব সমাজ এর সম্মানিত সাংগঠনিক সম্পাদক আদর্শ মোঃ এম এ হাসনাত, প্রমুখ।

উল্লেখযোগ্য অংশগ্রহণ ছিল, আদর্শ ছাত্র ও যুব সমাজ বাংলাদেশ, সমাজবন্ধু সংগঠণ, বারইয়ারহাট ব্লাড ব্যাংক, মীরসরাই প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়ন সংগঠন, রক্তিম ক্লাব- করেরহাট, G. A. B. সংগঠন, মিশুক সংঘ, এসো পাশে দাড়াই ফাউন্ডেশন, দুর্বার প্রগতি সংগঠন ,প্রজন্ম মিরসরাই এবং বহু স্বেচ্ছাসেবক।

স্পন্সরঃ মোঃ রাশেদ খান
প্রতিষ্ঠাতাঃ বড়তাকিয়া হযরত জামাল শাহ (রঃ) ইসলামী একাডেমী।

স্বপ্নতরী-৭১ ‘
এসো অবদান রাখি’
একটি শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ ও মানবাধিকার সংগঠন
মীরসরাই, চট্টগ্রাম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন