শিরোনাম
কারখানা থেকে ছুটি না মিললেও দুনিয়া থেকে ছুটি পেল গার্মেন্টস শ্রমিক হাসিব কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন স্বরেয়া হোসেন বর্ষা মানুষ মানুষের জন্য, সকলে বন্যার্ত অসহায় মানুষদের পাশে দাঁড়ানো উচিত…এটিএম হামিদ প্রাকৃতিক দূর্যোগে দিশেহারা সিলেট, থৈথৈ করে বাড়ছে পানি কানাইঘাটে জনস্বাস্থ্য প্রকৌশলের দ্বায়িত্বশীলরা পানি বিশুদ্ধ করন ট্যাবলেট নিয়ে উপজেলার বন্যাগ্রস্ত মানুষের পাশে বানিয়াচংয়ে বাংলা টিভি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন সরকার বন্যার্তদের পাশে আছে ত্রাণের অভাব হবেনা— এমপি মানিক সিলেটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ সামগ্রী বিতরন করেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন ঘাটাইল উপজেলায় আশ্রয়ন প্রকল্পের অধীনে বরাদ্দকৃত ঘরে ফাটল ছাতকে বন্যার অবনতি,নদ-নদীতে পানি বৃদ্ধি অব্যাহত উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন
শনিবার, ২৮ মে ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

১৪ ফুট লম্বা সেই অজগর লাউয়াছড়ায় অবমুক্ত।(ভিডিও সহ)

Satyajit Das / ১৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি, ২০২২

সিলেট নিউজ ডেস্ক:সিলেটের মৌলভীবাজারের জাগছড়া চা বাগানে পাওয়া কথিত ‘দেশের সবচেয়ে বড়’ সেই অজগর সাপ অবশেষে বনে ফিরে গেছে। সোমবার(২১ ফেব্রুয়ারী) দুপুরে বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরীর উপস্থিতিতে সাপটি লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়। এ সময় বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা মির্জা মেহেদি সরোয়ারসহ বন বিভাগের কর্মকর্তা সহ সাংবাদিক ও পশুপ্রেমী রিপন দে উপস্থিত ছিলেন।

লাউয়াছড়া পুঞ্জির নেতা সাজু মার্চিয়াং জানান,’গত ১৩ ফেব্রুয়ারি সাপটিকে প্রথম দেখা যায় মৌলভীবাজারের জাগছড়া এলাকার লেবু বাগানে। সাপটির একটি ভিডিও সাংবাদিক রিপন দে এর ফেসবুক থেকে ভাইরাল হয়। যা দেখে গবেষক ও পরিবেশকর্মীদের অনেকেই দাবি করেন,এটি ‘দেশের সবচেয়ে বড়’ অজগর সাপ। সেদিন মোট তিনটি অজগর সাপ উদ্ধার করেছিল বন বিভাগ।

সরীসৃপ গবেষক শাহারিয়ার সিজার বলেন, লাউয়াছড়া বনে আমরা অজগর নিয়ে অনেকদিন কাজ করেছি। দেশের বিভিন্ন জায়গায় প্রাণী নিয়ে কাজ করেছি। কিন্তু এত বড় অজগর দেখিনি। বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী বলেন, স্থানীয় সাংবাদিক রিপন দে ফেসবুকে সাপটির ভিডিও পোস্ট করলে অনেকেই খোঁজ নেন। ১৪ ফুট লম্বা ও ৬০ কেজি ওজনের সাপটি উদ্ধারের পর এর সুস্থতা নিশ্চিত করা হয়।সোমবার(২১ ফেব্রুয়ারী) অবমুক্ত করা অন্য দুটি অজগরেরও ওজন ২০ কেজির মতো।

জাগো নিউজ24,দেশ রুপান্তর,নিউজ বাংলা24 এর সাংবাদিক ও পশুপ্রেমী বাবু রিপন দে ডেইলি সিলেট নিউজ24’কে বলেন,’ আমার দেখা এটাই সবথেকে বড় অজগর।১৩ ফেব্রুয়ারী আমিই এই অজগরটির ভিডিও আমার ফেসবুক ওয়ালে পোস্ট করেছিলাম। সাপটি এখন সুস্থ আছে,তাই প্রকৃতিতে ফিরিয়ে দেয়া আমাদের দায়িত্ব। অজগরটি অবমুক্ত করতে পেরে আমি মনে খুবই প্রশান্তি পাচ্ছি ‘।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন