শিরোনাম
আমার কাজের প্রতি চুনারুঘাটবাসীর আস্থা আছে; ব্যারিস্টার সুমন দৈনিক উত্তরপূর্ব পত্রিকার অমিত দাস শিবুর মরদেহ উদ্ধার তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান  রাষ্ট্র ও সমাজের কল্যাণে ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন-জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ছাতকে সেবা ব্লাড ফাউন্ডেশন ইসলামপুর ইউপি’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ৮৮,০০০ টাকার জাল নোটসহ চুনারুঘাটের ‘জামাল মিয়া’ গ্রেফতার বছর ঘুরে আইলো আবার ‘বৈশাখ’ জৈন্তাপুর প্রবাসী গ্রুপ কাতার শাখার ঈদ আনন্দ ভ্রমণ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

বিমান প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকায় স্থল বন্দর পরিদর্শন শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও বৃওি উপকরণ বিতরণ, রাস্তা উদ্ভোদন

Coder Boss / ৪৮২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২

হবিগঞ্জ চুনারুঘাট প্রতিনিধিঃ

আজ চুনারুঘাট উপজেলার রাণীগাঁও ইউনিয়নের ”চুনারুঘাট -সাটিয়াজুরী মেইন রোড হতে লাঙ্গুলিয়া পাড় পর্যন্ত মাটির রাস্তা এইচবিবি করণ” প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে গৃহীত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি এবং কৃষকদের মাঝে ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ মাহবুব আলী এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, চেয়ারম্যান, উপজেলা পরিষদ চুনারুঘাট। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব সিদ্ধার্থ ভৌমিক। এছাড়া এত উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান সহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ অঙ্গসংগঠনের নেতারা ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এই তিন দিনের সরকারি সফরে এসে আরো পরিদর্শন করেন মন্ত্রী।

বিমান প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকায় স্থল বন্দর পরিদর্শন শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও বৃওি উপকরণ বিতরণ, রাস্তা উদ্ভোদন।

২০২৩ সালের জুনে শেষ হবে বাল্লা,স্থলবন্দরের কাজ- বিমান প্রতিমন্ত্রী২৭-ফেব্রুয়ারী-২০২২
২০২৩ সালের জুনের মধ্যেই চুনারুঘাট উপজেলার বাল্লা স্থলবন্দরের আধুনিকায়নের কাজ শেষ হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী। এছাড়া বন্ধ হয়ে যাওয়া শায়েস্তাগঞ্জ-বাল্লা রেল যোগাযোগ পুনরায় চালু করা হবে বলেও জানান তিনি। শনিবার দুপুরে বাল্লা
স্থলবন্দরের উন্নয়ন কাজ পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান। এ সময় তিনি বলেন, বাল্লা স্থলবন্দর আধুনিকায়নের কাজে কোনো ধরনের বাধা-বিপত্তিকে বরদাশত করা হবে না। কাজের গুণগতমান নিশ্চিত করেই ঠিকাদারকে কাজ করতে হবে। চুনারুঘাট থেকে বাল্লা স্থলবন্দর পর্যন্ত সড়ক প্রসস্থ ও উন্নত করার কাজ করবে সড়ক ও জনপথ বিভাগ।

বিমান প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকায় স্থল বন্দর পরিদর্শন শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও বৃওি উপকরণ বিতরণ, রাস্তা উদ্ভোদন।

এ সময় উপস্থিত ছিলেন, স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর (অতিরিক্ত সচিব), স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য মোস্তফা কামাল মজুমদার (যুগ্ম-সচিব), হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান, পুলিশ সুপার এসএম মুরাদ আলি, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক, পৌর মেয়র সাইফুল আলম রুবেল, স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী ও সহকারী কমিশনার মিল্টন চন্দ্র পালসহ জনপ্রনিধি ও দলীয় নেতাকর্মীরা। সেখানে তিনি ব্যবসায়ী ও সুধীজনের সঙ্গে মতবিনিময় করেন। পরে মন্ত্রী বাল্লা পুরনো স্থল শুল্কবন্দর পরিদর্শন করেন। সেখানে একজন রফতানিকারক সিমেন্ট ভারতে প্রেরণ করছিলেন। নদীর মাঝে নৌকায় করে এবং শ্রমিকরা মাথায় করে সিমেন্ট ভারতে পৌঁছান। এ সময় মন্ত্রী বলেন, বন্দর আধুনিকায়ন হলে আমদানি ও রফতানিতে আরও গতি বাড়বে। বাল্লা স্থলবন্দর দেশের ২৩তম স্থলবন্দর। ২০১৬ সালে সাবেক নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খান এ বন্দরের ঘোষণা করেন। উপজেলার গাজীপুর ইউনিয়নের কেদারাকোর্ট এলাকায় প্রায় ১৩ একর জমির উপর এ বন্দরের জমি অধিগ্রহণ শেষে অবকাঠামো তৈরির কাজ চলছে। জমি অধিগ্রহণ নিয়ে দীর্ঘ সূত্রিতার কারণে উন্নয়ন কাজ দীর্ঘদিন থমকে ছিল।
এর আগে তিনি চুনারুঘাট উপজেলার দেওরগাছ ইউনিয়নে করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। বিকালে তিনি চুনারুঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৬৫ জন নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল, ৫০ জন প্রাইমারি ও মাধ্যমিক শিক্ষার্থীর কাছে শিক্ষাবৃত্তির ৬ লাখ ৭২ হাজার টাকা বিতরণ করেন। এছাড়া উপজেলা কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন, প্রতিমন্ত্রী আশা প্রকাশ করে বলেন আমাদের সরকার সব সময় দেশ ও দেশের মানুষদের নিয়ে এগিয়ে যেতে ও ২০৪১ ডিভিশনের বিভিন্ন উন্নয়ন ধারা অব্যাহত রাখতে বদ্ধ পরিকর এই কাজ গুলি চলমান আছে এবং সাধারণ মানুষের মধ্যে চলমান থাকবে ইনশাআল্লাহ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন