শিরোনাম
চট্টগ্রামে দূর্মর বাংলাদেশ এর বৃক্ষরোপন কর্মসূচি সম্পন্ন একাই করেন তিনটি সরকারি চাকুরী দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে জগন্নাথপুরে জাতীয় পার্টির প্রতিবাদসভা বড়লেখার হাকালুকি হাওর পারে গৃহনির্মাণ সামগ্রী বিতরণ জামিনে বের হয়ে ফের দুই প্রতারক সহ গ্রেফতার মজিবুর রহমান। গুমান মর্দন প্রবাসী পরিষদ সংযুক্ত আরব আমিরাত গভীরভাবে শোকাহত বৃহত্তর গোলাপগঞ্জ উপজেলার মানব সেবায় নিয়োজিত হবিগঞ্জের মাধবপুরে ১০ কেজি গাজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার বানিয়াচংয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত বিশ্বনাথে নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটি মতবিনিময় সভা আহবায়ক কমিটি গঠন
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৫৬ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ো

Coder Boss / ২১৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১২ মার্চ, ২০২২

সিলেট নিউজ ডেস্কঃ

“”প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ো, ববন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো-পনেরো””স্লোগানটি সামনে রেখে জমকালো আয়োজনের মধ্যদিয়ে এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ বাংলাদেশ গ্রুপের সিলেট বিভাগের শিক্ষার্থীদের মিলন-মেলা অনুষ্ঠিত হয়েছে। প্রাণের এই উৎসবে মিলিত হন এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ সালের ব্যাচের বিভিন্ন বিভাগ হতে আগত শিক্ষার্থীরা। গত শুক্রবার ১১ই মার্চ সকাল ১০ টায় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এ সময় প্রাক্তন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে সিলেট জেলা শিল্পকলা একাডেমির প্রাঙ্গন। দিনব্যাপী নানা আয়োজনে মুখরিত ছিল অনুষ্ঠান।

""প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ো, ববন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো-পনেরো""স্লোগানটি সামনে রেখে জমকালো আয়োজনের মধ্যদিয়ে এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ বাংলাদেশ গ্রুপের সিলেট বিভাগের শিক্ষার্থীদের মিলন-মেলা অনুষ্ঠিত হয়েছে। প্রাণের এই উৎসবে মিলিত হন এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ সালের ব্যাচের বিভিন্ন বিভাগ হতে আগত শিক্ষার্থীরা। গত শুক্রবার ১১ই মার্চ সকাল ১০ টায় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এ সময় প্রাক্তন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে  সিলেট জেলা শিল্পকলা একাডেমির প্রাঙ্গন। দিনব্যাপী নানা আয়োজনে মুখরিত ছিল অনুষ্ঠান। প্রথমবারের মতো সারাদেশ থেকে প্রায় দুইশতাধিকের বেশি শিক্ষার্থী এতে অংশ নেন। পুরনো বন্ধুদের কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকে। কোরআন তেলওয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে পরিচিতি পর্ব, নাচ, গান খেলাধূলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবশেষে ছিল পুরুস্কার বিতরণী ও রেফেল ড্র। দেশের প্রতিটি বিভাগ থেকেই অনুষ্ঠানে অংশ নিয়ে দিনটি স্মরণীয় করে রাখেন প্রাক্তণ শিক্ষার্থীরা। ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’ গ্রুপের অ্যাডমিন সিদ্দিক আহমদ  বলেন, দেশের এসএসসি-২০১৩ ও এইচএসসি-২০১৫ ব্যাচের সকল বন্ধুদের একত্রিত করা, বন্ধুদের পাশে দাঁড়ানো এবং বন্ধুরা একত্রিত হয়ে সামাজিক দায়বদ্ধতার কিছু দায়িত্ব পূরণ করার স্বপ্ন নিয়ে এই ফেসবুক গ্রুপটির যাত্রা। ইতিমধ্যে এই গ্রুপের বন্ধুরা সাহায্যের হাত বাড়িয়ে একে অপরের পাশে দাঁড়াচ্ছে, যার মধ্যে চিকিৎসা সেবায় সহযোগিতা ও জরুরী ভিত্তিতে রক্তদান, কুরআনুল কারিম খতম/ হাদিয়া, ত্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণ,  পুলিশি ও আইনি সহযোগিতা অন্যতম। উল্লেখ্য ফেসবুক বর্তমানে কেবল ব্যক্তিগত যোগাযোগেরই মাধ্যমই নয়, বরং সমমনা ও সমসাময়িক মানুষদের যোগাযোগের অন্যতম মাধ্যমও বটে। ফেসবুকে এরকমই একটি বড় গ্রুপের নাম ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’। ২০১৩ সালে এসএসসি ও ২০১৫ সালে এইচএসসিতে উত্তীর্ণদের গ্রুপ এটি। “প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ে, বন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো পণেরো” এই শ্লোগান নিয়ে এ গ্রুপের যাত্রা শুরু হয় গত বছরের ১৬ সেপ্টেম্বর ২০১৯ সালে। বর্তমানে গ্রুপের সদস্য সংখ্যা ৩২ হাজার। কেবল সদস্য সংখ্যা বৃদ্ধিই নয়, পারস্পরিক ও সরাসরি যোগাযোগের জন্য গ্রুপটি নানা রকম উদ্যোগ নিয়ে কাজ করে চলেছে। গ্রুপের সদস্যদেরকে নিয়ে নিয়মিত গেট টুগেদারের আয়োজন করা হচ্ছে। রাজধানী ঢাকা সহ দেশের প্রতিটি বিভাগ এবং জেলাতে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন হয়ে আসছে। পুনর্মিলনী অনুষ্ঠানের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন সিলেট বিভাগের অ্যাডমিন  সিদ্দিক আহমদ, আলমগীর ইসলাম তপু, নব কিশোর তালুকদার,  সভাপতি হিসাবে ছিলেন কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক হিসেবে ছিলেন কাউসার আহমদ, এবং রুবেল আহমদ, আসিক, খাইরুল কবির,শিমুল, মুস্তাক, হুসাইন রহমান, সোহাগ, সহ আরও কমিটির নেতৃীবৃন্দ্ধ । প্রথমবারের মতো সারাদেশ থেকে প্রায় দুইশতাধিকের বেশি শিক্ষার্থী এতে অংশ নেন। পুরনো বন্ধুদের কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকে। কোরআন তেলওয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে পরিচিতি পর্ব, নাচ, গান খেলাধূলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবশেষে ছিল পুরুস্কার বিতরণী ও রেফেল ড্র।

""প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ো, ববন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো-পনেরো""স্লোগানটি সামনে রেখে জমকালো আয়োজনের মধ্যদিয়ে এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ বাংলাদেশ গ্রুপের সিলেট বিভাগের শিক্ষার্থীদের মিলন-মেলা অনুষ্ঠিত হয়েছে। প্রাণের এই উৎসবে মিলিত হন এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ সালের ব্যাচের বিভিন্ন বিভাগ হতে আগত শিক্ষার্থীরা। গত শুক্রবার ১১ই মার্চ সকাল ১০ টায় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এ সময় প্রাক্তন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে  সিলেট জেলা শিল্পকলা একাডেমির প্রাঙ্গন। দিনব্যাপী নানা আয়োজনে মুখরিত ছিল অনুষ্ঠান। প্রথমবারের মতো সারাদেশ থেকে প্রায় দুইশতাধিকের বেশি শিক্ষার্থী এতে অংশ নেন। পুরনো বন্ধুদের কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকে। কোরআন তেলওয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে পরিচিতি পর্ব, নাচ, গান খেলাধূলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবশেষে ছিল পুরুস্কার বিতরণী ও রেফেল ড্র। দেশের প্রতিটি বিভাগ থেকেই অনুষ্ঠানে অংশ নিয়ে দিনটি স্মরণীয় করে রাখেন প্রাক্তণ শিক্ষার্থীরা। ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’ গ্রুপের অ্যাডমিন সিদ্দিক আহমদ  বলেন, দেশের এসএসসি-২০১৩ ও এইচএসসি-২০১৫ ব্যাচের সকল বন্ধুদের একত্রিত করা, বন্ধুদের পাশে দাঁড়ানো এবং বন্ধুরা একত্রিত হয়ে সামাজিক দায়বদ্ধতার কিছু দায়িত্ব পূরণ করার স্বপ্ন নিয়ে এই ফেসবুক গ্রুপটির যাত্রা। ইতিমধ্যে এই গ্রুপের বন্ধুরা সাহায্যের হাত বাড়িয়ে একে অপরের পাশে দাঁড়াচ্ছে, যার মধ্যে চিকিৎসা সেবায় সহযোগিতা ও জরুরী ভিত্তিতে রক্তদান, কুরআনুল কারিম খতম/ হাদিয়া, ত্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণ,  পুলিশি ও আইনি সহযোগিতা অন্যতম। উল্লেখ্য ফেসবুক বর্তমানে কেবল ব্যক্তিগত যোগাযোগেরই মাধ্যমই নয়, বরং সমমনা ও সমসাময়িক মানুষদের যোগাযোগের অন্যতম মাধ্যমও বটে। ফেসবুকে এরকমই একটি বড় গ্রুপের নাম ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’। ২০১৩ সালে এসএসসি ও ২০১৫ সালে এইচএসসিতে উত্তীর্ণদের গ্রুপ এটি। “প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ে, বন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো পণেরো” এই শ্লোগান নিয়ে এ গ্রুপের যাত্রা শুরু হয় গত বছরের ১৬ সেপ্টেম্বর ২০১৯ সালে। বর্তমানে গ্রুপের সদস্য সংখ্যা ৩২ হাজার। কেবল সদস্য সংখ্যা বৃদ্ধিই নয়, পারস্পরিক ও সরাসরি যোগাযোগের জন্য গ্রুপটি নানা রকম উদ্যোগ নিয়ে কাজ করে চলেছে। গ্রুপের সদস্যদেরকে নিয়ে নিয়মিত গেট টুগেদারের আয়োজন করা হচ্ছে। রাজধানী ঢাকা সহ দেশের প্রতিটি বিভাগ এবং জেলাতে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন হয়ে আসছে। পুনর্মিলনী অনুষ্ঠানের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন সিলেট বিভাগের অ্যাডমিন  সিদ্দিক আহমদ, আলমগীর ইসলাম তপু, নব কিশোর তালুকদার,  সভাপতি হিসাবে ছিলেন কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক হিসেবে ছিলেন কাউসার আহমদ, এবং রুবেল আহমদ, আসিক, খাইরুল কবির,শিমুল, মুস্তাক, হুসাইন রহমান, সোহাগ, সহ আরও কমিটির নেতৃীবৃন্দ্ধ ।দেশের প্রতিটি বিভাগ থেকেই অনুষ্ঠানে অংশ নিয়ে দিনটি স্মরণীয় করে রাখেন প্রাক্তণ শিক্ষার্থীরা। ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’ গ্রুপের অ্যাডমিন সিদ্দিক আহমদ বলেন, দেশের এসএসসি-২০১৩ ও এইচএসসি-২০১৫ ব্যাচের সকল বন্ধুদের একত্রিত করা, বন্ধুদের পাশে দাঁড়ানো এবং বন্ধুরা একত্রিত হয়ে সামাজিক দায়বদ্ধতার কিছু দায়িত্ব পূরণ করার স্বপ্ন নিয়ে এই ফেসবুক গ্রুপটির যাত্রা।

""প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ো, ববন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো-পনেরো""স্লোগানটি সামনে রেখে জমকালো আয়োজনের মধ্যদিয়ে এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ বাংলাদেশ গ্রুপের সিলেট বিভাগের শিক্ষার্থীদের মিলন-মেলা অনুষ্ঠিত হয়েছে। প্রাণের এই উৎসবে মিলিত হন এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ সালের ব্যাচের বিভিন্ন বিভাগ হতে আগত শিক্ষার্থীরা। গত শুক্রবার ১১ই মার্চ সকাল ১০ টায় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এ সময় প্রাক্তন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে  সিলেট জেলা শিল্পকলা একাডেমির প্রাঙ্গন। দিনব্যাপী নানা আয়োজনে মুখরিত ছিল অনুষ্ঠান। প্রথমবারের মতো সারাদেশ থেকে প্রায় দুইশতাধিকের বেশি শিক্ষার্থী এতে অংশ নেন। পুরনো বন্ধুদের কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকে। কোরআন তেলওয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে পরিচিতি পর্ব, নাচ, গান খেলাধূলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবশেষে ছিল পুরুস্কার বিতরণী ও রেফেল ড্র। দেশের প্রতিটি বিভাগ থেকেই অনুষ্ঠানে অংশ নিয়ে দিনটি স্মরণীয় করে রাখেন প্রাক্তণ শিক্ষার্থীরা। ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’ গ্রুপের অ্যাডমিন সিদ্দিক আহমদ  বলেন, দেশের এসএসসি-২০১৩ ও এইচএসসি-২০১৫ ব্যাচের সকল বন্ধুদের একত্রিত করা, বন্ধুদের পাশে দাঁড়ানো এবং বন্ধুরা একত্রিত হয়ে সামাজিক দায়বদ্ধতার কিছু দায়িত্ব পূরণ করার স্বপ্ন নিয়ে এই ফেসবুক গ্রুপটির যাত্রা। ইতিমধ্যে এই গ্রুপের বন্ধুরা সাহায্যের হাত বাড়িয়ে একে অপরের পাশে দাঁড়াচ্ছে, যার মধ্যে চিকিৎসা সেবায় সহযোগিতা ও জরুরী ভিত্তিতে রক্তদান, কুরআনুল কারিম খতম/ হাদিয়া, ত্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণ,  পুলিশি ও আইনি সহযোগিতা অন্যতম। উল্লেখ্য ফেসবুক বর্তমানে কেবল ব্যক্তিগত যোগাযোগেরই মাধ্যমই নয়, বরং সমমনা ও সমসাময়িক মানুষদের যোগাযোগের অন্যতম মাধ্যমও বটে। ফেসবুকে এরকমই একটি বড় গ্রুপের নাম ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’। ২০১৩ সালে এসএসসি ও ২০১৫ সালে এইচএসসিতে উত্তীর্ণদের গ্রুপ এটি। “প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ে, বন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো পণেরো” এই শ্লোগান নিয়ে এ গ্রুপের যাত্রা শুরু হয় গত বছরের ১৬ সেপ্টেম্বর ২০১৯ সালে। বর্তমানে গ্রুপের সদস্য সংখ্যা ৩২ হাজার। কেবল সদস্য সংখ্যা বৃদ্ধিই নয়, পারস্পরিক ও সরাসরি যোগাযোগের জন্য গ্রুপটি নানা রকম উদ্যোগ নিয়ে কাজ করে চলেছে। গ্রুপের সদস্যদেরকে নিয়ে নিয়মিত গেট টুগেদারের আয়োজন করা হচ্ছে। রাজধানী ঢাকা সহ দেশের প্রতিটি বিভাগ এবং জেলাতে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন হয়ে আসছে। পুনর্মিলনী অনুষ্ঠানের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন সিলেট বিভাগের অ্যাডমিন  সিদ্দিক আহমদ, আলমগীর ইসলাম তপু, নব কিশোর তালুকদার,  সভাপতি হিসাবে ছিলেন কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক হিসেবে ছিলেন কাউসার আহমদ, এবং রুবেল আহমদ, আসিক, খাইরুল কবির,শিমুল, মুস্তাক, হুসাইন রহমান, সোহাগ, সহ আরও কমিটির নেতৃীবৃন্দ্ধ । ইতিমধ্যে এই গ্রুপের বন্ধুরা সাহায্যের হাত বাড়িয়ে একে অপরের পাশে দাঁড়াচ্ছে, যার মধ্যে চিকিৎসা সেবায় সহযোগিতা ও জরুরী ভিত্তিতে রক্তদান, কুরআনুল কারিম খতম/ হাদিয়া, ত্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণ, পুলিশি ও আইনি সহযোগিতা অন্যতম।

""প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ো, ববন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো-পনেরো""স্লোগানটি সামনে রেখে জমকালো আয়োজনের মধ্যদিয়ে এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ বাংলাদেশ গ্রুপের সিলেট বিভাগের শিক্ষার্থীদের মিলন-মেলা অনুষ্ঠিত হয়েছে। প্রাণের এই উৎসবে মিলিত হন এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ সালের ব্যাচের বিভিন্ন বিভাগ হতে আগত শিক্ষার্থীরা। গত শুক্রবার ১১ই মার্চ সকাল ১০ টায় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এ সময় প্রাক্তন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে  সিলেট জেলা শিল্পকলা একাডেমির প্রাঙ্গন। দিনব্যাপী নানা আয়োজনে মুখরিত ছিল অনুষ্ঠান। প্রথমবারের মতো সারাদেশ থেকে প্রায় দুইশতাধিকের বেশি শিক্ষার্থী এতে অংশ নেন। পুরনো বন্ধুদের কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকে। কোরআন তেলওয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে পরিচিতি পর্ব, নাচ, গান খেলাধূলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবশেষে ছিল পুরুস্কার বিতরণী ও রেফেল ড্র। দেশের প্রতিটি বিভাগ থেকেই অনুষ্ঠানে অংশ নিয়ে দিনটি স্মরণীয় করে রাখেন প্রাক্তণ শিক্ষার্থীরা। ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’ গ্রুপের অ্যাডমিন সিদ্দিক আহমদ  বলেন, দেশের এসএসসি-২০১৩ ও এইচএসসি-২০১৫ ব্যাচের সকল বন্ধুদের একত্রিত করা, বন্ধুদের পাশে দাঁড়ানো এবং বন্ধুরা একত্রিত হয়ে সামাজিক দায়বদ্ধতার কিছু দায়িত্ব পূরণ করার স্বপ্ন নিয়ে এই ফেসবুক গ্রুপটির যাত্রা। ইতিমধ্যে এই গ্রুপের বন্ধুরা সাহায্যের হাত বাড়িয়ে একে অপরের পাশে দাঁড়াচ্ছে, যার মধ্যে চিকিৎসা সেবায় সহযোগিতা ও জরুরী ভিত্তিতে রক্তদান, কুরআনুল কারিম খতম/ হাদিয়া, ত্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণ,  পুলিশি ও আইনি সহযোগিতা অন্যতম। উল্লেখ্য ফেসবুক বর্তমানে কেবল ব্যক্তিগত যোগাযোগেরই মাধ্যমই নয়, বরং সমমনা ও সমসাময়িক মানুষদের যোগাযোগের অন্যতম মাধ্যমও বটে। ফেসবুকে এরকমই একটি বড় গ্রুপের নাম ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’। ২০১৩ সালে এসএসসি ও ২০১৫ সালে এইচএসসিতে উত্তীর্ণদের গ্রুপ এটি। “প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ে, বন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো পণেরো” এই শ্লোগান নিয়ে এ গ্রুপের যাত্রা শুরু হয় গত বছরের ১৬ সেপ্টেম্বর ২০১৯ সালে। বর্তমানে গ্রুপের সদস্য সংখ্যা ৩২ হাজার। কেবল সদস্য সংখ্যা বৃদ্ধিই নয়, পারস্পরিক ও সরাসরি যোগাযোগের জন্য গ্রুপটি নানা রকম উদ্যোগ নিয়ে কাজ করে চলেছে। গ্রুপের সদস্যদেরকে নিয়ে নিয়মিত গেট টুগেদারের আয়োজন করা হচ্ছে। রাজধানী ঢাকা সহ দেশের প্রতিটি বিভাগ এবং জেলাতে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন হয়ে আসছে। পুনর্মিলনী অনুষ্ঠানের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন সিলেট বিভাগের অ্যাডমিন  সিদ্দিক আহমদ, আলমগীর ইসলাম তপু, নব কিশোর তালুকদার,  সভাপতি হিসাবে ছিলেন কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক হিসেবে ছিলেন কাউসার আহমদ, এবং রুবেল আহমদ, আসিক, খাইরুল কবির,শিমুল, মুস্তাক, হুসাইন রহমান, সোহাগ, সহ আরও কমিটির নেতৃীবৃন্দ্ধ ।উল্লেখ্য ফেসবুক বর্তমানে কেবল ব্যক্তিগত যোগাযোগেরই মাধ্যমই নয়, বরং সমমনা ও সমসাময়িক মানুষদের যোগাযোগের অন্যতম মাধ্যমও বটে। ফেসবুকে এরকমই একটি বড় গ্রুপের নাম ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’।

""প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ো, ববন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো-পনেরো""স্লোগানটি সামনে রেখে জমকালো আয়োজনের মধ্যদিয়ে এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ বাংলাদেশ গ্রুপের সিলেট বিভাগের শিক্ষার্থীদের মিলন-মেলা অনুষ্ঠিত হয়েছে। প্রাণের এই উৎসবে মিলিত হন এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ সালের ব্যাচের বিভিন্ন বিভাগ হতে আগত শিক্ষার্থীরা। গত শুক্রবার ১১ই মার্চ সকাল ১০ টায় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এ সময় প্রাক্তন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে  সিলেট জেলা শিল্পকলা একাডেমির প্রাঙ্গন। দিনব্যাপী নানা আয়োজনে মুখরিত ছিল অনুষ্ঠান। প্রথমবারের মতো সারাদেশ থেকে প্রায় দুইশতাধিকের বেশি শিক্ষার্থী এতে অংশ নেন। পুরনো বন্ধুদের কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকে। কোরআন তেলওয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে পরিচিতি পর্ব, নাচ, গান খেলাধূলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবশেষে ছিল পুরুস্কার বিতরণী ও রেফেল ড্র। দেশের প্রতিটি বিভাগ থেকেই অনুষ্ঠানে অংশ নিয়ে দিনটি স্মরণীয় করে রাখেন প্রাক্তণ শিক্ষার্থীরা। ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’ গ্রুপের অ্যাডমিন সিদ্দিক আহমদ  বলেন, দেশের এসএসসি-২০১৩ ও এইচএসসি-২০১৫ ব্যাচের সকল বন্ধুদের একত্রিত করা, বন্ধুদের পাশে দাঁড়ানো এবং বন্ধুরা একত্রিত হয়ে সামাজিক দায়বদ্ধতার কিছু দায়িত্ব পূরণ করার স্বপ্ন নিয়ে এই ফেসবুক গ্রুপটির যাত্রা। ইতিমধ্যে এই গ্রুপের বন্ধুরা সাহায্যের হাত বাড়িয়ে একে অপরের পাশে দাঁড়াচ্ছে, যার মধ্যে চিকিৎসা সেবায় সহযোগিতা ও জরুরী ভিত্তিতে রক্তদান, কুরআনুল কারিম খতম/ হাদিয়া, ত্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণ,  পুলিশি ও আইনি সহযোগিতা অন্যতম। উল্লেখ্য ফেসবুক বর্তমানে কেবল ব্যক্তিগত যোগাযোগেরই মাধ্যমই নয়, বরং সমমনা ও সমসাময়িক মানুষদের যোগাযোগের অন্যতম মাধ্যমও বটে। ফেসবুকে এরকমই একটি বড় গ্রুপের নাম ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’। ২০১৩ সালে এসএসসি ও ২০১৫ সালে এইচএসসিতে উত্তীর্ণদের গ্রুপ এটি। “প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ে, বন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো পণেরো” এই শ্লোগান নিয়ে এ গ্রুপের যাত্রা শুরু হয় গত বছরের ১৬ সেপ্টেম্বর ২০১৯ সালে। বর্তমানে গ্রুপের সদস্য সংখ্যা ৩২ হাজার। কেবল সদস্য সংখ্যা বৃদ্ধিই নয়, পারস্পরিক ও সরাসরি যোগাযোগের জন্য গ্রুপটি নানা রকম উদ্যোগ নিয়ে কাজ করে চলেছে। গ্রুপের সদস্যদেরকে নিয়ে নিয়মিত গেট টুগেদারের আয়োজন করা হচ্ছে। রাজধানী ঢাকা সহ দেশের প্রতিটি বিভাগ এবং জেলাতে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন হয়ে আসছে। পুনর্মিলনী অনুষ্ঠানের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন সিলেট বিভাগের অ্যাডমিন  সিদ্দিক আহমদ, আলমগীর ইসলাম তপু, নব কিশোর তালুকদার,  সভাপতি হিসাবে ছিলেন কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক হিসেবে ছিলেন কাউসার আহমদ, এবং রুবেল আহমদ, আসিক, খাইরুল কবির,শিমুল, মুস্তাক, হুসাইন রহমান, সোহাগ, সহ আরও কমিটির নেতৃীবৃন্দ্ধ ।২০১৩ সালে এসএসসি ও ২০১৫ সালে এইচএসসিতে উত্তীর্ণদের গ্রুপ এটি। “প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ে, বন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো পণেরো” এই শ্লোগান নিয়ে এ গ্রুপের যাত্রা শুরু হয় গত বছরের ১৬ সেপ্টেম্বর ২০১৯ সালে। বর্তমানে গ্রুপের সদস্য সংখ্যা ৩২ হাজার।

""প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ো, ববন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো-পনেরো""স্লোগানটি সামনে রেখে জমকালো আয়োজনের মধ্যদিয়ে এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ বাংলাদেশ গ্রুপের সিলেট বিভাগের শিক্ষার্থীদের মিলন-মেলা অনুষ্ঠিত হয়েছে। প্রাণের এই উৎসবে মিলিত হন এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ সালের ব্যাচের বিভিন্ন বিভাগ হতে আগত শিক্ষার্থীরা। গত শুক্রবার ১১ই মার্চ সকাল ১০ টায় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এ সময় প্রাক্তন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে  সিলেট জেলা শিল্পকলা একাডেমির প্রাঙ্গন। দিনব্যাপী নানা আয়োজনে মুখরিত ছিল অনুষ্ঠান। প্রথমবারের মতো সারাদেশ থেকে প্রায় দুইশতাধিকের বেশি শিক্ষার্থী এতে অংশ নেন। পুরনো বন্ধুদের কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকে। কোরআন তেলওয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে পরিচিতি পর্ব, নাচ, গান খেলাধূলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবশেষে ছিল পুরুস্কার বিতরণী ও রেফেল ড্র। দেশের প্রতিটি বিভাগ থেকেই অনুষ্ঠানে অংশ নিয়ে দিনটি স্মরণীয় করে রাখেন প্রাক্তণ শিক্ষার্থীরা। ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’ গ্রুপের অ্যাডমিন সিদ্দিক আহমদ  বলেন, দেশের এসএসসি-২০১৩ ও এইচএসসি-২০১৫ ব্যাচের সকল বন্ধুদের একত্রিত করা, বন্ধুদের পাশে দাঁড়ানো এবং বন্ধুরা একত্রিত হয়ে সামাজিক দায়বদ্ধতার কিছু দায়িত্ব পূরণ করার স্বপ্ন নিয়ে এই ফেসবুক গ্রুপটির যাত্রা। ইতিমধ্যে এই গ্রুপের বন্ধুরা সাহায্যের হাত বাড়িয়ে একে অপরের পাশে দাঁড়াচ্ছে, যার মধ্যে চিকিৎসা সেবায় সহযোগিতা ও জরুরী ভিত্তিতে রক্তদান, কুরআনুল কারিম খতম/ হাদিয়া, ত্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণ,  পুলিশি ও আইনি সহযোগিতা অন্যতম। উল্লেখ্য ফেসবুক বর্তমানে কেবল ব্যক্তিগত যোগাযোগেরই মাধ্যমই নয়, বরং সমমনা ও সমসাময়িক মানুষদের যোগাযোগের অন্যতম মাধ্যমও বটে। ফেসবুকে এরকমই একটি বড় গ্রুপের নাম ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’। ২০১৩ সালে এসএসসি ও ২০১৫ সালে এইচএসসিতে উত্তীর্ণদের গ্রুপ এটি। “প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ে, বন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো পণেরো” এই শ্লোগান নিয়ে এ গ্রুপের যাত্রা শুরু হয় গত বছরের ১৬ সেপ্টেম্বর ২০১৯ সালে। বর্তমানে গ্রুপের সদস্য সংখ্যা ৩২ হাজার। কেবল সদস্য সংখ্যা বৃদ্ধিই নয়, পারস্পরিক ও সরাসরি যোগাযোগের জন্য গ্রুপটি নানা রকম উদ্যোগ নিয়ে কাজ করে চলেছে। গ্রুপের সদস্যদেরকে নিয়ে নিয়মিত গেট টুগেদারের আয়োজন করা হচ্ছে। রাজধানী ঢাকা সহ দেশের প্রতিটি বিভাগ এবং জেলাতে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন হয়ে আসছে। পুনর্মিলনী অনুষ্ঠানের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন সিলেট বিভাগের অ্যাডমিন  সিদ্দিক আহমদ, আলমগীর ইসলাম তপু, নব কিশোর তালুকদার,  সভাপতি হিসাবে ছিলেন কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক হিসেবে ছিলেন কাউসার আহমদ, এবং রুবেল আহমদ, আসিক, খাইরুল কবির,শিমুল, মুস্তাক, হুসাইন রহমান, সোহাগ, সহ আরও কমিটির নেতৃীবৃন্দ্ধ । কেবল সদস্য সংখ্যা বৃদ্ধিই নয়, পারস্পরিক ও সরাসরি যোগাযোগের জন্য গ্রুপটি নানা রকম উদ্যোগ নিয়ে কাজ করে চলেছে। গ্রুপের সদস্যদেরকে নিয়ে নিয়মিত গেট টুগেদারের আয়োজন করা হচ্ছে।

""প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ো, ববন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো-পনেরো""স্লোগানটি সামনে রেখে জমকালো আয়োজনের মধ্যদিয়ে এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ বাংলাদেশ গ্রুপের সিলেট বিভাগের শিক্ষার্থীদের মিলন-মেলা অনুষ্ঠিত হয়েছে। প্রাণের এই উৎসবে মিলিত হন এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ সালের ব্যাচের বিভিন্ন বিভাগ হতে আগত শিক্ষার্থীরা। গত শুক্রবার ১১ই মার্চ সকাল ১০ টায় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এ সময় প্রাক্তন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে  সিলেট জেলা শিল্পকলা একাডেমির প্রাঙ্গন। দিনব্যাপী নানা আয়োজনে মুখরিত ছিল অনুষ্ঠান। প্রথমবারের মতো সারাদেশ থেকে প্রায় দুইশতাধিকের বেশি শিক্ষার্থী এতে অংশ নেন। পুরনো বন্ধুদের কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকে। কোরআন তেলওয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে পরিচিতি পর্ব, নাচ, গান খেলাধূলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবশেষে ছিল পুরুস্কার বিতরণী ও রেফেল ড্র। দেশের প্রতিটি বিভাগ থেকেই অনুষ্ঠানে অংশ নিয়ে দিনটি স্মরণীয় করে রাখেন প্রাক্তণ শিক্ষার্থীরা। ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’ গ্রুপের অ্যাডমিন সিদ্দিক আহমদ  বলেন, দেশের এসএসসি-২০১৩ ও এইচএসসি-২০১৫ ব্যাচের সকল বন্ধুদের একত্রিত করা, বন্ধুদের পাশে দাঁড়ানো এবং বন্ধুরা একত্রিত হয়ে সামাজিক দায়বদ্ধতার কিছু দায়িত্ব পূরণ করার স্বপ্ন নিয়ে এই ফেসবুক গ্রুপটির যাত্রা। ইতিমধ্যে এই গ্রুপের বন্ধুরা সাহায্যের হাত বাড়িয়ে একে অপরের পাশে দাঁড়াচ্ছে, যার মধ্যে চিকিৎসা সেবায় সহযোগিতা ও জরুরী ভিত্তিতে রক্তদান, কুরআনুল কারিম খতম/ হাদিয়া, ত্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণ,  পুলিশি ও আইনি সহযোগিতা অন্যতম। উল্লেখ্য ফেসবুক বর্তমানে কেবল ব্যক্তিগত যোগাযোগেরই মাধ্যমই নয়, বরং সমমনা ও সমসাময়িক মানুষদের যোগাযোগের অন্যতম মাধ্যমও বটে। ফেসবুকে এরকমই একটি বড় গ্রুপের নাম ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’। ২০১৩ সালে এসএসসি ও ২০১৫ সালে এইচএসসিতে উত্তীর্ণদের গ্রুপ এটি। “প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ে, বন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো পণেরো” এই শ্লোগান নিয়ে এ গ্রুপের যাত্রা শুরু হয় গত বছরের ১৬ সেপ্টেম্বর ২০১৯ সালে। বর্তমানে গ্রুপের সদস্য সংখ্যা ৩২ হাজার। কেবল সদস্য সংখ্যা বৃদ্ধিই নয়, পারস্পরিক ও সরাসরি যোগাযোগের জন্য গ্রুপটি নানা রকম উদ্যোগ নিয়ে কাজ করে চলেছে। গ্রুপের সদস্যদেরকে নিয়ে নিয়মিত গেট টুগেদারের আয়োজন করা হচ্ছে। রাজধানী ঢাকা সহ দেশের প্রতিটি বিভাগ এবং জেলাতে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন হয়ে আসছে। পুনর্মিলনী অনুষ্ঠানের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন সিলেট বিভাগের অ্যাডমিন  সিদ্দিক আহমদ, আলমগীর ইসলাম তপু, নব কিশোর তালুকদার,  সভাপতি হিসাবে ছিলেন কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক হিসেবে ছিলেন কাউসার আহমদ, এবং রুবেল আহমদ, আসিক, খাইরুল কবির,শিমুল, মুস্তাক, হুসাইন রহমান, সোহাগ, সহ আরও কমিটির নেতৃীবৃন্দ্ধ ।রাজধানী ঢাকা সহ দেশের প্রতিটি বিভাগ এবং জেলাতে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন হয়ে আসছে। পুনর্মিলনী অনুষ্ঠানের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন সিলেট বিভাগের অ্যাডমিন সিদ্দিক আহমদ, আলমগীর ইসলাম তপু, নব কিশোর তালুকদার, সভাপতি হিসাবে ছিলেন কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক হিসেবে ছিলেন কাউসার আহমদ, এবং রুবেল আহমদ, আসিক, খাইরুল কবির,শিমুল, মুস্তাক, হুসাইন রহমান, সোহাগ, সহ আরও কমিটির নেতৃীবৃন্দ্ধ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন