শিরোনাম
রোগীকে দেখতে যাওয়ার ফজিলত ও মর্যাদা শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে শতাধিক ঘর বাড়ী ক্ষতিগ্রস্ত ছাতকে বালু সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন, সভাপতি আব্দুস সাত্তার সম্পাদক দিলোয়ার খেলাফত মজলিস মৌলভীবাজার জেলার মজলিসে শুরা সম্পন্ন মুহাদ্দিস মাওলানা ফখরুল ইসলাম সভাপতি নির্বাচিত মৌলভীবাজারে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আব্দুল মতিন খান কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন। সুমন দেবনাথ সভাপতি, সজল চৌধুরী সম্পাদক সিলেটের জৈন্তিয়া রাজ্যের প্রাচীন পুরাকীর্তি  সংরক্ষণ ও সংস্কার করা এখন সময়ের দাবী-অধ্যাপক সজল নাগ জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! জৈন্তাপুর সদরে বাস-স্টেশন এলাকায় ভারতীয় পন্যের উপর রপ্তানী ট্যাক্স আদায়-কে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

‘বিজিবি’র অভিযানে ৫ কোটি ৬০ লক্ষ টাকার মাদক সহ মাদক কারবারি আটক।

Daily Sylhet news / ৩১৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২

সিলেট নিউজ ডেস্ক:
বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স” নীতির যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) কর্তৃক পরিচালিত পৃথক পৃথক অভিযানে ৬,৮০,২০,০০০ (ছয় কোটি আশি লক্ষ বিশ হাজার) টাকা মূল্যমানের ১.০৫৫ কেজি ক্রিস্টাল মেথ আইস ১০,০০০ পিস ইয়াবা ও একটি মোটরসাইকেলসহ একজন মাদক কারবারীকে আটক করা হয়েছে।

গত বুধবার ০৬ জুলাই রাতে বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন সূত্রের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৪ হতে আনুমানিক ৩০০ মিটার উত্তরে অবরাং পোস্টের পার্শ্বে নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের ব্যাটালিয়ন সদর এবং হ্নীলা বিওপি’র একটি চোরাচালান বিরোধী টহলদল তাৎক্ষণিকভাবে বর্ণিত এলাকায় গমন করতঃ বেড়ীবাঁধের আঁড় নিয়ে গোপনে কৌশলগত অবস্থান গ্রহণ করে। টহলদল আনুমানিক রাত ০১১৫ ঘটিকায় একজন লোককে একটি ইঞ্জিন চালিত নৌকা নিয়ে মায়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে এসে বেড়ীবাঁধের উপরে অপেক্ষারত ০৩জন লোকের নিকট ০১টি ব্যাগ হস্তান্তর করতঃ ইঞ্জিন চালিত নৌকাটি ঘুরিয়ে দ্রুত মায়ানমারের অভ্যন্তরে চলে যেতে থাকলে বিজিবি টহলদল চোরাকারবারিদের চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়।

বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই ০২জন চোরাকারবারী রাতের অন্ধকারে পালিয়ে যেতে সক্ষম হলেও অপর একজন চোরাকারবারী ফোরকান (২৫), পিতা-মৃত মোহাম্মদ আলী, মাতা-, গ্রাম-দরগাপাড়া, পোস্ট-হ্নীলা, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার’কে ধাওয়া করতঃ আটক করতে সক্ষম হয়। অতঃপর টহলদল আটককৃত চোরাকারবারীর কাছে প্রাপ্ত প্লাস্টিকের ব্যাগের ভিতর হতে ৫,৫৭,৫০,০০০/- (পাঁচ কোটি সাতান্ন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা মূল্যমানের ১.০৫৫ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে বেড়ীবাঁধের পাশে রাখা চোরাচালানের কাজে ব্যবহৃত ২,৯৮,০০০/- (দুই লক্ষ আটানব্বই হাজার টাকা) মূল্যমানের ০১টি মোটরসাইকেলও জব্দ করতে সক্ষম হয়।

উল্লেখ্য,আটককৃত ব্যক্তি এবং পলাতক অপর ০২ জন বাংলাদেশী নাগরিকের বিরুদ্ধে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস,ইয়াবা ট্যাবলেট এবং মোটরসাইকেলসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সিলেট নিউজ/এসডি.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন