শিরোনাম
মাধবপুরে রাস্তা বন্ধ করা অবরুদ্ধ এক পরিবার রোগীকে দেখতে যাওয়ার ফজিলত ও মর্যাদা শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে শতাধিক ঘর বাড়ী ক্ষতিগ্রস্ত ছাতকে বালু সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন, সভাপতি আব্দুস সাত্তার সম্পাদক দিলোয়ার খেলাফত মজলিস মৌলভীবাজার জেলার মজলিসে শুরা সম্পন্ন মুহাদ্দিস মাওলানা ফখরুল ইসলাম সভাপতি নির্বাচিত মৌলভীবাজারে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আব্দুল মতিন খান কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন। সুমন দেবনাথ সভাপতি, সজল চৌধুরী সম্পাদক সিলেটের জৈন্তিয়া রাজ্যের প্রাচীন পুরাকীর্তি  সংরক্ষণ ও সংস্কার করা এখন সময়ের দাবী-অধ্যাপক সজল নাগ জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে!
বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে দেয়ায় খেলার মাঠ পরিত্যক্ত

আল মামুন খান / ১৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

আল-মামুন খান, কিশোরগঞ্জ প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার তালজাঙ্গা আর,সি,রায় উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠটি সামান্য বৃষ্টি হলে পানিতে তলিয়ে খেলার অনুপযোগী হয়ে যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, তাড়াইল-কিশোরগঞ্জ রোডের তালজাঙ্গা খেলার মাঠের পাশের সরকারি রাস্তার নিচে পানি নিস্কাশনের ব্যবস্থার জন্য একটি বক্স কালভার্ট নির্মাণ করা হয়। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় এলাকার একটি মহল পানি নিষ্কাশনের ব্যবস্থা মাটি দিয়ে ভরাট করে ফেলায় তালজাঙ্গা ইউনিয়নের ঐতিহ্যবাহী খেলার মাঠটিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এই খেলার মাঠে তালজাঙ্গা আর,সি,রায় উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা বিভিন্ন খেলাধুলা করে জাতীয় পর্য়ায়ে অংশগ্রহণ করে আসছে। তাছাড়া এই মাঠটিতে তালজাঙ্গা ইউনিয়নসহ পাশ্ববর্তী তাড়াইল, গোজাদিয়া, করিমগঞ্জ, নীলগঞ্জ, কেন্দুয়া ও নান্দাইল উপজেলার বিভিন্ন ইউনিয়নের মধ্যে ফুটবল ও ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়। সেই সাথে উপজেলা পর্যায়ের স্কুল ভিত্তিক বঙ্গবন্ধু ফজিলাতুন্নেছা মুজিব ফুটবল খেলাও এই মাঠে অনুষ্ঠিত হয়। কিন্তু ইদানীং কালভার্টের নীচে মাটি ফেলে ভরাট করায় আর খেলার কোন পরিবেশ থাকেনা। তাই ঐতিহ্যবাহী এই খেলার মাঠে হাঁসের রাজত্ব লক্ষ্য করা যয়। এই বিষয়ে স্থানীয় চেয়ারম্যান জাহেদ ভুইয়ার সাথে কথা হলে তিনি বলেন, আমি মাঠের উন্নয়নের জন্য বালু ভরাট ও গোলবার নির্মান করে দিয়েছি। এখন মাঠের পানি নিস্কাশনের জন্য সরকারি কালভার্ট যারা বন্ধ করে দিয়েছে তাদের সাথে আমি ইতিমধ্যে কথা বলেছি। এই মাঠ আবার যেন খেলার উপযোগী হয় সে ব্যপারে আমি দ্রুত ব্যবস্থা গ্রহণ করব।

তালজাঙ্গা ইউনিয়নের ০১নং ওয়ার্ডের মেম্বার উসমান সাহেবের সাথে কথা হলে তিনি জানান, আতাউর রহমান পানি নিষ্কাশনের সরকারি কালভার্ট মাটি ফেলে বন্ধ করে দিয়েছেন। তাকে বার বার বলার পরেও তিনি কোন কর্নপাত করছেনা। তিনি আরোও বলেন, আমি নিজে দুইটা আর, সি পাইপ দেওয়ার কথা বললেও কোন প্রতিকার পাইনি।

তালজাঙ্গা বাজারের ব্যবসায়ী শেখ সাদী খান বলেন, সামান্য বৃষ্টি হলেই এই মাঠটি খেলার অনুপযোগী হয়ে উঠে। তালজাঙ্গাসহ আসপাশের শতশত খেলোয়াড়েরা মাঠে খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে। এমনিতেই সমাজ এখন মোবাইল মুখী হয়ে যাচ্ছে। সরকার লক্ষ লক্ষ টাকা ব্যয় করে কালভার্ট নির্মাণ করে পানি নিস্কাসনের ব্যবস্থা করেছে আর আতাউর রহমান মাটি দিয়ে ভরাট করে কালভার্টের পাশে স্থাপনা নির্মান করে রেখেছে।

বিষয়টি সরকারের উর্ধতন কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করার জোর দাবী জানান এলাকার খেলাধুলা প্রেমি শতশত মানুষ।

বার্তা প্রেরক
আল-মামুন খান
কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি
তারিখঃ ২৮-০৮-২০২৩ খ্রিঃ
মোবাইলঃ ০১৭১৩৫০৮০৯৮


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন